বড় খবর

দেশের হয়ে আর হয়ত নেই গেইল! বিশ্বকাপে বিরাট ইঙ্গিতে ঝড় তুললেন সুপারস্টার

ক্রিকেটের স্বঘোষিত ইউনিভার্সাল বস তিনি। ফ্র্যাঞ্চাইজি এবং আন্তর্জাতিক মিলিয়ে ৪৫২ টি২০ ম্যাচে গেইলের মোট রানসংখ্যা ১৪৩০৬।

ক্রিস গেইল কি অবসর নিলেন? ওয়েস্ট ইন্ডিজ বনাম অস্ট্রেলিয়া ম্যাচ চলাকালীনই এমন আলোচনা জোরদার হল। প্যাট কামিন্সের বলে আউট হওয়ার পরে গ্যালারির দিকে যেমন ব্যাট তুললেন, তেমন সমর্থকদের মধ্যে গ্লাভসও বিলিয়ে দিলেন। এতেই দুইয়ে দুইয়ে চার করে নিচ্ছে ক্রিকেট মহল।

যদিও সরকারিভাবে এখনও অবসরের ঘোষণা করেননি ক্যারিবীয় সুপারস্টার। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ব্যাট হাতে শুরুটা খারাপ করেননি। ১৫০ স্ট্রাইক রেট নিয়ে ব্যাট করছিলেন। তবে প্যাট কামিন্সের একটা বল গেইলের ব্যাটের কানায় লেগে স্ট্যাম্পে আছড়ে পড়ে। ৯ বলে ১৫ রানে খতম হয়ে যায় গেইলের ইনিংস।

আরও পড়ুন: দ্বিতীয়বার ‘পিতৃহারা’ ঋষভ পন্থ! বিশ্বকাপের সময়েই আছড়ে পড়ল চরম দুঃসংবাদ

ওয়েস্ট ইন্ডিজ গ্রুপের শেষ ম্যাচ খেলতে নেমেছে শনিবার। গেইলের অবসর নিয়ে সাসপেন্স থাকলেও, ব্র্যাভো অবশ্য শ্রীলঙ্কা ম্যাচের পরেই জানিয়ে দিয়েছিলেন, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গ্রুপের শেষ ম্যাচই তাঁর শেষ আন্তর্জাতিক ম্যাচ হতে চলেছে।

দুবারের টি২০ ওয়ার্ল্ড কাপ জয়ী গেইল জাতীয় দলের হয়ে ৭৯ টি২০ ম্যাচে ১৮৯৯ রান করেছেন। ১৩৭.৩১ স্ট্রাইক রেট এবং ২৮.১১ ব্যাটিং গড় সমেত গেইল দুটো সেঞ্চুরি এবং ১৪টি হাফসেঞ্চুরি হাঁকিয়েছেন। এছাড়াও ১৯ উইকেটও রয়েছে তাঁর নামের পাশে। নিয়মিত ওপেনার হওয়া সত্ত্বেও গেইলকে একাধিকবার ৩ নম্বর ব্যাটিং পজিশনে দেখা গিয়েছে।

আরও পড়ুন: স্কটল্যান্ডকে কচুকাটা করল ভারত! কীভাবে এখন কোহলিরা সেমিফাইনালে পৌঁছবে, জানুন

ক্রিকেটের স্বঘোষিত ইউনিভার্সাল বস তিনি। ফ্র্যাঞ্চাইজি এবং আন্তর্জাতিক মিলিয়ে ৪৫২ টি২০ ম্যাচে গেইলের মোট রানসংখ্যা ১৪৩০৬। আর কোনও ব্যাটসম্যান টি২০-তে এত রান করতে পারেননি। জাতীয় দলের হয়ে তাঁকে আর খেলতে না দেখা গেলেও, গেইল ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে খেলা চালিয়ে যাবেন।

২০১৪ সালের পরে গেইলকে আর জাতীয় দলের হয়ে টেস্ট খেলতে দেখা যায়নি। ওয়ানডেতে শেষবার অংশ নেন ২০১৯-এ। ১০৩ টেস্ট এবং ৩০১ ওয়ানডে ম্যাচে গেইলের রান যথাক্রমে ৭২১৪ এবং ১০,৪৮০ রান। তিনি জাতীয় দলের প্রাক্তন অধিনায়কও বটে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: T20 world cup 2021 chris gayle hints at retiring during australia vs west indies clash

Next Story
আন্ডারটেকারকে চ্যালেঞ্জ ছুঁড়লেন জন সিনা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com