scorecardresearch

বড় খবর

ICC Cricket World Cup 2019: ধোনি-কোহলির সম্পর্ক ঠিক কেমন? মুখ খুললেন তাঁদের হেড স্য়ার

এমএস ধোনির সঙ্গে বিরাট কোহলির সম্পর্ক কেমন? ভারতীয় ক্রিকেটের অন্যতম চর্চিত বিষয় এটা। প্রকাশ্যে কোহলি একাধিকবার বুঝিয়ে দিয়েছেন যে, তিনি তাঁর প্রাক্তন ক্যাপ্টেন এবং বর্তমান সতীর্থকে কত’টা সমীহ করেন।

Ravi Shastri talks about Virat Kohli and MS Dhoni's relationship in Indian team
ধোনি-কোহলির সম্পর্ক ঠিক কেমন? মুখ খুললেন তাঁদের হেড স্য়ার (ছবি-টুইটার)

এমএস ধোনির সঙ্গে বিরাট কোহলির সম্পর্ক কেমন? ভারতীয় ক্রিকেটের অন্যতম চর্চিত বিষয় এটা। প্রকাশ্যে কোহলি একাধিকবার বুঝিয়ে দিয়েছেন যে, তিনি তাঁর প্রাক্তন ক্যাপ্টেন এবং বর্তমান সতীর্থকে কত’টা সমীহ করেন। মাহির প্রতি চিকুর শুধু অগাধ আস্থাই নেই, আছে অসম্ভব সম্মানও। এমনকি যখনই ধোনির খারাপ ফর্ম নিয়ে কথা হয়েছে তখনই বিরাট তাঁর হয়ে ব্যাট ধরেছেন। রক্ষাকবচ হয়ে দাঁড়ান টিম ইন্ডিয়ার ক্য়াপ্টেনই।

বিরাট বাহিনীর সামনে এখন মিশন বিশ্বকাপ। আর কয়েক দিন পরেই ইংল্যান্ডের বিমান ধরবেন রবি শাস্ত্রীর শিষ্য়রা। কোচ হিসেবে প্রথম বিশ্বকাপ শাস্ত্রীর। ব্রিটিশ তল্লাটে বিরাট চ্যালেঞ্জ তাঁর সামনে। বিশ্বকাপের আগেই ধোনি-বিরাটের সম্পর্ক নিয়ে কথা বললেন শাস্ত্রী। ক্রিকেটনেক্সটকে দেওয়া এক সাক্ষাৎকারে ভারতীয় দলের হেডস্যার বলছেন, “বিরাট এবং ধোনির একে-অপরের প্রতি শ্রদ্ধা নিয়ে আমি কোনওদিন সন্দেহপ্রকাশ করিনি। একে অপরের জন্য সবসময় ভাল কিছু করতে চায়। আমার কোচিং কেরিয়ারের প্রথম ভাগে ধোনিই ক্যাপ্টেন ছিল। এখন বিরাট। দু’জনের দায়বদ্ধতা চূড়ান্ত পর্যায়ের।”

আরও পড়ুন: ধোনি-কোহলির জন্য়ই ভারতকে সেমিফাইনালে দেখছেন কপিল


ধোনির ভূয়সী প্রশংসাও শোনা গিয়েছে শাস্ত্রীর মুখে। তিনি বললেন, “সবাই জানে ধোনি এই খেলা থেকে কী অর্জন করেছে। ও অসাধারণ মানের ক্রিকেটার। তেমনিই নিরহঙ্কার। ওর উপস্থিতি সবাই বোঝে। যে ও ব্যাটই করুক বা কিপিং। ওকে দেখতে হয় আর শিখতে হয়।” শাস্ত্রী মনে করছেন এই দুই ক্রিকেটার বিশ্বকাপে ভারতের হয়ে দুর্দান্ত পারফরম্য়ান্স করতে পারবে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ravi shastri talks about virat kohli and ms dhonis relationship