scorecardresearch

বড় খবর

কোচ কিম্বা ধারাভাষ্যকার নন! টিম ইন্ডিয়া ছাড়তেই নতুন চাকরি পেয়ে গেলেন শাস্ত্রী

জাতীয় দলের কোচের মেয়াদ শেষ হয়েছে টি২০ বিশ্বকাপ শেষ হওয়ার পরেই। তারপরেই এবার নতুন ভূমিকায় দেখা যাবে রবি শাস্ত্রীকে।

কোচ কিম্বা ধারাভাষ্যকার নন! টিম ইন্ডিয়া ছাড়তেই নতুন চাকরি পেয়ে গেলেন শাস্ত্রী

কোচ নন। আবার ধারাভাষ্যকারও নন। রবি শাস্ত্রীকে এবার দেখা যাবে কমিশনার হিসাবে। অবসরপ্রাপ্ত ক্রিকেটারদের নিয়ে কয়েক বছর ধরেই চালু রয়েছে লিগ ক্রিকেট। সেই ফরম্যাটেই নতুন করে বিনোদনের উদ্দেশ্যে এবার লঞ্চ করা হবে লিজেন্ডস ক্রিকেট লিগ। সেই লিগেই ম্যাচ কমিশনারের ভূমিকায় দেখা যাবে জাতীয় দলের সদ্য প্রাক্তন কোচকে। মঙ্গলবারই সরকারিভাবে ক্রিকেট লিগের আয়োজকদের তরফে ঘোষণা করে দেওয়া হল শাস্ত্রীকে নিয়োগের বিষয়ে।

বিশ্বকাপ পর্যন্তই টিম ইন্ডিয়ার সঙ্গে চুক্তি ছিল রবি শাস্ত্রীর। তারপরে নতুন ইনিংস শুরু করতে চলেছেন তিনি লিজেন্ডস লিগ ক্রিকেটে। গত কয়েক বছর ধরেই জনপ্রিয় হয়েছে প্রাক্তন তারকা ক্রিকেটারদের নিয়ে প্রতিদ্বন্দিতামূলক লিগ ক্রিকেট। শেওয়াগ, যুবরাজ, এমনকি শচীনের মত মহাতারকারাও অংশ নিয়েছেন বর্ষীয়ানদের লিগে। তবে এবার অন্য মোড়কে হাজির হচ্ছে এলএলসি (লিজেন্ডস লিগ ক্রিকেট)। শাস্ত্রীর যোগদান আসন্ন এই লিগে অন্য মাত্রা আনবে, বলেই মনে করছেন আয়োজকরা। ২০২২-এ মধ্যপ্রাচ্যে বসছে লিগের প্ৰথম আসর।

আরও পড়ুন: মাঠে অজি-কিউয়ি যুদ্ধ, গ্যালারিতে শোয়েবের মুখোমুখি সৌরভ! ভাইরাল ছবিতে আরও একজন

“ক্রিকেটের সঙ্গে ফের একবার যুক্ত হতে পেরে ভাল লাগছে। ক্রিকেটে যাঁরা মহাতারকা খ্যাতি পেয়েছেন, তাঁদের ক্রিকেটের অংশ হতে পারা দারুণ অনুভূতি। নতুন করে এই কিংবদন্তিদের প্রমাণ করার কিছু নেই। তবে খেলা ছেড়ে দেওয়ার পরও তাঁরা সেই মান ধরে রাখতে পারবেন কিনা, সেটাই আরও উৎসাহের বিষয় সকলের কাছে। নতুন ধরনের এই প্রোজেক্টের ভবিষ্যৎ নিয়ে আমি আশাবাদী।” সরকারি বিবৃতিতে জানিয়েছেন রবি শাস্ত্রী।

জানা গিয়েছে আগামী বছরের শুরুতে আবির্ভাব ঘটছে এই লিগের। ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া সহ বাকি ক্রিকেট খেলিয়ে দেশের প্রাক্তন তারকারা অংশ নেবেন এই লিগে। ভারত, এশিয়া এবং বাকি বিশ্ব- এই তিন দলের প্রতিনিধিত্ব করবেন তারকারা।

ভারতীয় ক্রিকেট দল এবং এনসিএ-র সঙ্গে যুক্ত থাকা প্রাক্তন ফিজিও এন্ড্রু লিপাস টুর্নামেন্টের স্পোর্টস সায়েন্সের ডিরেক্টর হচ্ছেন। ক্রিকেটারদের ফিটনেস সংক্রান্ত বিষয়ে লক্ষ্য রাখবেন তিনি। রবি শাস্ত্রীর যোগদানে এই লিগ যে জনপ্রিয় হতে চলেছে, তা বলাই বাহুল্য।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ravi shatsri to be legends league cricket as commissioner