scorecardresearch

বড় খবর

জাদেজা বিশ্বের অন্যতম সেরা, বলছেন স্মিথ

নির্বাসন থেকে ফেরার পর গত মরশুমেই অজিঙ্ক রাহানেকে সরিয়ে রাজস্থান রয়্যালস ক্যাপ্টেন্সি তুলে দিয়েছিল স্মিথের হাতে। এই মরশুমে বছরের শেষদিকে আইপিএল আয়োজন করা হলে স্মিথই নেতৃত্বে থাকছেন।

জাদেজা বিশ্বের অন্যতম সেরা, বলছেন স্মিথ

ভারতের মাটিতে টেস্ট সিরিজ জেতা কেরিয়ারের অন্যতম লক্ষ্য। পাশাপশি, ভারতীয় কন্ডিশনে রবীন্দ্র জাদেজা ধুর্ততম বোলার। এমনটাই জানাচ্ছেন স্টিভ স্মিথ।

রাজস্থান রয়্যালসের পক্ষ থেকে সম্প্রতি একটি পডকাস্ট সম্প্রচার করা হয় সোশ্যাল মিডিয়া একাউন্ট থেকে। সেখানেই ইশ সোধির সঙ্গে আলোচনায় স্মিথের মুখে শোনা গিয়েছে কেরিয়ারের লক্ষ্য, আইপিএল সহ একাধিক প্রসঙ্গ।

জাদেজাকে প্রশংসায় ভরিয়ে স্মিথ জানিয়েছেন, “জাদেজা দারুন কার্যকরী বোলার। ওর বল গুড লেংথে হিট করার পর কখনও স্কিড করে কখনও আবার টার্ন করে। ডেলিভারির কিন্তু কোনো হেরফের ঘটে না। ওর সাফল্যের অন্যতম কারণ হলো লেংথের ধারাবাহিকতা ধরে রাখা। সেই সঙ্গে বৈচিত্র্য।”

এরপরে জাদেজাকে নিয়ে স্মিথের আরও সংযোজন, “লেগ স্পিনারদের ক্ষেত্রে ভালো গুগলি, স্লাইডার ভীষণ গুরুত্বপূর্ণ। ফিঙ্গার স্পিনারদের ক্ষেত্রে একশনের কোনও পরিবর্তন না করেই গতির তারতম্য ঘটানো একটা ফ্যাক্টর। বিশ্বের অন্যতম সেরা স্পিনারদের মধ্যেই থাকবে জাদেজা। ওকে খেলা ভীষণ কঠিন।”

কেরিয়ারের পরিকল্পনা জানাতে গিয়ে তারকা ক্রিকেটার আরো জানিয়েছেন, “কেরিয়ারে ইন্ডিয়ার মাটিতে টেস্ট সিরিজ জিততে চাই। অস্ট্রেলিয়ান ক্রিকেটার হিসেবে আমরা বিশ্বকাপ, আসেজ নিয়ে বলে থাকি। কিন্তু এই মুহূর্তে বিশ্বের সেরা দল ভারতের। তাই ভারতের মাটিতে টেস্ট সিরিজ জিততে চাইবো।”

নির্বাসন থেকে ফেরার পর গত মরশুমেই অজিঙ্ক রাহানেকে সরিয়ে রাজস্থান রয়্যালস ক্যাপ্টেন্সি তুলে দিয়েছিল স্মিথের হাতে। এই মরশুমে বছরের শেষদিকে আইপিএল আয়োজন করা হলে স্মিথই নেতৃত্বে থাকছেন। আইপিএল নিয়ে আশাবাদী অজি তারকাও। জানিয়েছেন, “বর্তমানে বিশ্বে অনেক কিছু ঘটে চলেছে। তবে আশা করছি কোনও না কোনও সময় আইপিএল আয়োজন করা হবে।”

সেই সঙ্গে তার আরো সংযোজন, “রয়্যালস দুই বার মরশুমের মাঝপথে দ্বায়িত্ব নিতে হয়েছিল। শেন ওয়াটসন ২০১৫-এ দ্বায়িত্ব ছেড়ে দিয়েছিল। আর গত মরশুমে শেষের দিকে হঠাৎ করেই নেতৃত্বে আনা হয়েছিল। এইবার রয়্যালসের স্কোয়াড খুব ভালো।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ravidra jadeja trickiest bowler in indian condition steve smith