scorecardresearch

বড় খবর

ব্যাট হাতে জাদেজার ফর্ম ভরসা জোগাচ্ছে সৌরভকে

বেশ কিছুদিন ধরেই সোশ্যাল মিডিয়ায় জাদেজাকে ফিল্ডার অলরাউন্ডার বলে ট্রোল করা হচ্ছিল। তবে ব্যাট এবং বল দুইয়েই যে তিনি সিদ্ধহস্ত তার প্রমাণ কটক ম্যাচেই।

Ravindra Jadeja
ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ব্যাট হাতে দুরন্ত জাদেজা (টুইটার)

সিরিজ নির্ণায়ক ম্যাচে শেষ বেলায় দলকে জয়ের তীরে পৌঁছে দিয়েছেন। তারপরেই অলরাউন্ডার জাদেজার প্রশংসায় পঞ্চমুখ ক্রিকেটকুল। একসময় পরপর উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে গিয়েছিল ভারত। সেখান থেকে শার্দুল ঠাকুরের সঙ্গে জুটি বেঁধে ভারতকে জয়ের সীমানা পার করিয়ে দেন জাড্ডু। জাদেজার এই ব্যাট হাতে ফর্ম দেখে ভরসা পাচ্ছেন সৌরভ গঙ্গোপাধ্যায়ও।

ম্যাচের পরেই জাদেজার পারফরম্যান্সে প্রভাবিত হয়ে সৌরভ টুইট করেন, “ভারতের আরও একটা জয়। অনেক শুভেচ্ছা। চাপের ম্যাচে ব্যাট হাতে দারুণ পারফরম্যান্স। ব্যাট হাতে জাদেজার উন্নতি ভীষণ গুরুত্বপূর্ণ।” জাদেজা ব্যাট হাতে যে বোর্ড সভাপতিকে ভালই প্রভাবিত করেছেন, তা টুইটেই স্পষ্ট।

https://platform.twitter.com/widgets.jsবেশ কিছুদিন ধরেই সোশ্যাল মিডিয়ায় জাদেজাকে ফিল্ডার অলরাউন্ডার বলে ট্রোল করা হচ্ছিল। তবে ব্যাট এবং বল দুইয়েই যে তিনি সিদ্ধহস্ত তার প্রমাণ কটক ম্যাচেই।

আরও পড়ুন কোহলি আউট হওয়ার পর শার্দূল নেমেছিলেন, তাঁকে ঠিক কী বলেছিলেন জাদেজা?

ওয়েস্ট ইন্ডিজ প্রথমে ব্যাট করে স্কোরবোর্ডে ৩১৫ তুলে দেওয়ার পরেই ভারতের ব্যাটিং লাইন আপের কাছে কার্যত চ্যালেঞ্জ ছিল জয় ছিনিয়ে নেওয়া। টপ অর্ডারে বিরাট, রোহিত, লোকেশ রাহুলরা রান পাওয়ার পরে ফিনিশিং টাচ দেন জাদেজা। শেষ লগ্নে শার্দুলকে সঙ্গে নিয়েই ভেলকি দেখান তিনি। চাপের মুখে ৩১ বলে ৩৯ রান করে কটকের ‘ফিনিশার’ তিনিই।

কেরিয়ারের শুরুতে জাদেজা ডেথ ওভারে খেলতে নেমে একাধিক ম্যাচে সমালোচিত হয়েছেন বিগ হিট নেওয়ার অক্ষমতার কারণে। তবে গত কয়েকবছর ধরে এই চিত্র পরিষ্কার বদলে গিয়েছে। ওয়ান ডে ও টেস্টে তে তাঁর নামের পাশে যথাক্রমে ২০০০ ও ১৮৪৪ রান। ওয়ানডে-র পাশাপাশি টেস্টেও জাদেজা দখলে ২৫টি অর্ধশতরান। জাদেজা ক্রমশ লোয়ার অর্ডারে ভরসা জোগানোর কারণেই সৌরভের এই স্তুতি।

আরও পড়ুন মধুরেণ সমাপয়েৎ, দেশবাসীকে বড়দিনের উপহার বিরাটদের

ওয়ান ডে কেরিয়ারে জাদেজার দখলে ১১টি হাফসেঞ্চুরি। টেনশনাক্রান্ত ম্যাচে শেষ দিকে অভিজ্ঞতার জন্যই ভরসা ছিলেন তিনি। সেই ভরসার মর্যাদা দিয়েই ভারতের জয় এবং সেই সৌজন্যে সিরিজের দখল নেওয়া।

Read the full article in ENGLISH

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ravindra jadejas form with bat is important feels sourav ganguly