scorecardresearch

বড় খবর

ইন্ডিয়ার প্রাক্তন ব্যাটিং কোচ এবার RCB-র হেড স্যর! বড় নিয়োগে চমক কোহলিদের

সঞ্জয় বাঙ্গারের কোচিং অভিজ্ঞতা কাজে লাগাতে চাইছে আরসিবি। জাতীয় দলের কোচিংয়ের পাশাপাশি বাঙ্গারকে আইপিএলেও কোচের ভূমিকায় দেখা গিয়েছে।

ইন্ডিয়ার প্রাক্তন ব্যাটিং কোচ এবার RCB-র হেড স্যর! বড় নিয়োগে চমক কোহলিদের

জাতীয় দলের পাশাপাশি আরসিবিতেও কোচ বদল হয়ে গেল। ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গারকে এবার হেড কোচের চেয়ারে বসিয়ে দিল আরসিবি। গত ফেব্রুয়ারিতেই ব্যাটিং কোচ হিসেবে কোহলির ফ্র্যাঞ্চাইজি দলে নিযুক্ত হয়েছিলেন সঞ্জয় বাঙ্গার। তিনি মাইক হেসনের স্থলভিষিক্ত হচ্ছেন।

ব্যক্তিগত কারণে হেড কোচ সাইমন কাটিচ সরে দাঁড়াবোর পরে ক্রিকেট ডিরেক্টর মাইক হেসনকে কোচের আসনে বসানো হয়েছিল আইপিএলের দ্বিতীয় পর্বের আগে। আপাতত হেসন ফ্র্যাঞ্চাইজির ক্রিকেট ডিরেক্টর থাকলেও পদোন্নতি ঘটিয়ে বাঙ্গার সরাসরি হেড কোচের চেয়ারে আসীন হলেন।

আরও পড়ুন: ৪ ওভারে কোনও রান না দিয়েই ২ উইকেট! টি২০-র ইতিহাসে প্রথম ভারতীয় স্পিনার

হেসন মঙ্গলবার আরসিবির টুইটার হ্যান্ডল থেকে পোস্ট করা ভিডিওয় বলেন, “আগামী দু বছরের জন্য সঞ্জয় বাঙ্গারকে হেড কোচ হিসেবে নিয়োগ করা হল। কোচ হিসেবে বাঙ্গার যথেষ্ট শ্রদ্ধেয়। মূলত ব্যাটিং কোচ হলেও উনি আরও বেশি দক্ষ। তাছাড়া ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফদের সঙ্গে অনায়াসে দক্ষতায় মিশতে পারেন। খেতাব জয়ের জন্য যে ক্রিকেট প্রজ্ঞা দরকার, তা পুরোমাত্রায় রয়েছে বাঙ্গারের।”

আইপিএলে কোচিংয়ের পাশাপাশি জাতীয় দলেও কোচিংয়ের অভিজ্ঞতা রয়েছে বাঙ্গারের। রবি শাস্ত্রী টিম ইন্ডিয়ার ডিরেক্টর থাকার সময় ২০১৪ থেকে টানা পাঁচ বছর জাতীয় দলের ব্যাটিং কোচের দায়িত্ব সামলেছেন। ২০১৯-এ বাঙ্গার ছেড়ে যাওয়ার পরে আপাতত ব্যাটিং কোচ বিক্রম রাঠোর।

দায়িত্ব পেয়ে বাঙ্গার বলে দিয়েছেন, “দলের প্রতিশ্রুতিমান ক্রিকেটারদের সঙ্গে আগেও কাজ করেছি। দলকে আরও ভাল জায়গায় পৌঁছে দেওয়ার জন্য অধীর আগ্রহে অপেক্ষায় রয়েছি এখন। আইপিএলের মেগা নিলামের জন্য নতুন করে দল গঠনের কাজ করতে হবে। ক্রিকেটার, সাপোর্ট স্টাফদের সঙ্গে একত্রে আমরা সমর্থকদের মুখে হাসি ফোটাতে পারব বলেই আশাবাদী।”

জাতীয় দলের হয়ে ৪৯ বছরের প্রাক্তন তারকা ২০০১-২০০৪ এর মধ্যে ১২ টেস্ট, ১৫ ওয়ানডে খেলেছেন। নতুন মরশুম শুরুর আগে দল গঠনের কাজ সারতে হবে তাঁকে। আরসিবি চেয়ারম্যান প্রথমেশ মিশ্র বলেছেন, “দলে তরুণ প্রতিভা তুলে আনার বিষয়ে ফ্র্যাঞ্চাইজি বরাবর বিশ্বাস করে। সেই দর্শনেরই প্রতিফলন সঞ্জয় বাঙ্গারের নিয়োগে। দলে সাপোর্ট স্টাফ হিসাবে যুক্ত থাকা বাঙ্গার বিশাল অভিজ্ঞতা নিয়ে কোচ হচ্ছেন। ভারতীয় দলের সঙ্গেও উনি যুক্ত ছিলেন। উনি নিজের অভিজ্ঞতা দিয়ে দলকে সাহায্য করতে পারবেন, এই বিষয়ে আমরা আশাবাদী।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Rcb appoint sanjay bangar as chief coach for upcoming ipl season