বড় খবর

৪ ওভারে কোনও রান না দিয়েই ২ উইকেট! টি২০-র ইতিহাসে প্রথম ভারতীয় স্পিনার

নিজের চার ওভারের কোটায় এক রানও খরচ করলেন না। বেনজির এমন কীর্তি এবার সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে।

টি২০ ক্রিকেটে ইতিহাস গড়লেন ভারতীয় স্পিনার। সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে খেলতে নেমে বিদর্ভ স্পিনার অক্ষয় কার্নেয়ার নিজের চার ওভারের কোটায় কোনও রানই খরচ করলেন না। উল্টে পকেটে পুরলেন জোড়া উইকেট। টি২০ ক্রিকেটে যে নজির বিশ্বের আর কোনও বোলারের নেই।

সৈয়দ মুস্তাক আলিতে খেলা ছিল বিদর্ভ বনাম মণিপুরের। সেই ম্যাচেই বিরলতম কীর্তির সাক্ষী থাকল বাইশ গজ। আন্তর্জাতিক ক্রিকেট তো বটেই কোনও ঘরোয়া, ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটেও যে ঘটনা আগে ঘটেনি। বিদর্ভ প্রথমে ব্যাট করতে নেমে স্কোরবোর্ডে ২২২ রানের পাহাড় খাড়া করে। জিতেশ শর্মা এবং অপূর্ব ওয়াংখেড়ে যথাক্রমে ৭১ এবং ৪৯ রান করে যান। জবাবে মণিপুর ১৬.৩ ওভারে মাত্র ৫৫ রানে অলআউট হয়ে যায়। বিদর্ভ জেতে ১৬৭ রানের ব্যবধানে।

আরও পড়ুন: আইপিএল পরিকল্পনাতেই ভারতের ভরাডুবি! বিশ্বকাপ ব্যর্থতায় সৌরভদের সরাসরি নিশানা শাস্ত্রীর

প্লেট গ্রুপে ১৬ পয়েন্ট নিয়ে বিদর্ভ আপাতত নাগাল্যান্ড, ত্রিপুরা, মণিপুরের থেকে চার পয়েন্টে এগিয়ে। এখনও বাকি ৩ ম্যাচ। ভারতের টি২০ ক্রিকেটে সর্বাধিক জয়ের মার্জিন অবশ্য অন্ধ্রপ্রদেশের দখলে। ২০১৯-এ অন্ধ্র ১৭৯ রানে জিতেছিল নাগাল্যান্ডের বিরুদ্ধে।

বিদর্ভ ব্যাটসম্যানরা প্ৰথমে দাপট দেখানোর পর বোলাররা পরে সেই পার্টিতে যোগ দেন। অক্ষয় কার্নেয়ার এবং অথর্ব তাইডে দুজনেই কোনও রান খরচ না করে দুটো করে উইকেট তুলে নেন। অক্ষয় যেমন চার ওভারের কোটায় কোনও রান দেননি, তেমনই অথর্বও ১ ওভারে জোড়া শিকার করেন কোনও রান না দিয়ে। মণিপুরের মাত্র দুই ব্যাটসম্যান- করণজিৎ ইয়ামনাম (১৮) এবং নরসিং যাদব (১০) দুই অঙ্কের রানে পৌঁছন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Smat 2021 akshay karnewar first player in t20 history to concede no run after bowling full 4 overs quota

Next Story
আইপিএল পরিকল্পনাতেই ভারতের ভরাডুবি! বিশ্বকাপ ব্যর্থতায় সৌরভদের সরাসরি নিশানা শাস্ত্রীর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com