চ্যাম্পিয়ন্স লিগ: ট্রফির হ্যাটট্রিকে ইতিহাসের পাতায় রিয়াল মাদ্রিদ

ইউক্রেনের রাজধানী কিয়েভে ইতিহাস লিখল রিয়াল মাদ্রিদ। টানা তৃতীয়বার চ্যাম্পিয়ন্স লিগে নাম লেখাল তারা। শনিবার রাতে লিভারপুলকে হারিয়ে ১৩তম চ্যাম্পিয়ন্স লিগ জিতে নয়া মাইলফলক লিখল জিনেদিন জিদানের শিষ্য়রা।

By: Kyiv  Updated: May 27, 2018, 01:11:02 PM

ইউক্রেনের রাজধানী কিয়েভে ইতিহাস লিখল রিয়াল মাদ্রিদ। টানা তৃতীয়বার চ্যাম্পিয়ন্স লিগে নাম লেখাল তারা। শনিবার রাতে লিভারপুলকে হারিয়ে ১৩ তম চ্যাম্পিয়ন্স লিগ জিতে নয়া মাইলফলক লিখলেন জিনেদিন জিদানের শিষ্য়রা। কিয়েভের অলিম্পিক স্টেডিয়ামে রিয়াল জিতল ৩-১ গোলে। জোড়া গোল করে নায়ক হয়ে গেলেন গ্যারেথ বেল।

এদিনের ম্যাচটাকে আন্তর্জাতিক ফুটবল মিডিয়া ক্রিশ্চিয়ানো রোনাল্ডো বনাম মহম্মদ সালাহার মহারণ হিসেবেই ব্যাখ্যা করেছিল। কিন্তু সেই লড়াইটা আর দেখা গেল না। ম্যাচের ৩০ মিনিটে চোখের জলে মাঠ ছাড়েন মিশরীয় ম্যাজিশিয়ান সালাহ। সের্জিও র‌্যামোসের সঙ্গে বল দখলের লড়াইতে পড়ে গিয়ে কাঁধে মারাত্মক চোট পান তিনি। তাঁর পক্ষে আর খেলা চালিয়ে যাওয়া সম্ভব হয়নি।

Gareth Bale চ্যাম্পিয়ন্স লিগ: ট্রফির হ্যাটট্রিকে ইতিহাসের পাতায় রিয়াল মাদ্রিদ

সালাহর বেরিয়ে যাওয়ার সঙ্গেই লিভারপুলের ফ্যানেরা হতাশার সাগরে ডুবে যান। তাঁর পরিবর্তে য়ুরগেন ক্লপ মাঠে নামান অ্যাডাম লালানাকে। এর ছ মিনিট পর আবার একই পরিস্থিতি হয় রিয়ালের ফ্যানেদের। চোট পেয়ে মাঠ ছাড়তে বাধ্য হন স্প্যানিশ ডিফেন্ডার ড্যানি কার্ভাহাল। কাঁদতে কাঁদতে মাঠ ছাড়েন তিনি। তাঁর পরিবর্তে নামেন নাচো। বলতে গেলে প্রথমার্ধে দু দলেরই সঙ্গী ছিল দুর্ভাগ্য় ও গোলহীনতা।

আরও পড়ুন, SR4: র‌্যাপ শোনালেন রিয়ালের ‘হেডমাস্টার’, র‌্যাপাররাও চমকে যাবেন শুনলে

দ্বিতীয়ার্ধে খেলার রঙ বদলে যায় লিভারপুলের জার্মান গোলরক্ষক লরিস ক্যারিয়াসের জন্য়। নিজের দলের ডিফেন্ডারকে বল বাড়াতে গিয়ে ভুল করে বল পাস করে ফেলেন করিম বেঞ্জিমাকে। ফরাসি স্ট্রাইকারের পা লেগে বল জালে জড়িয়ে যায়। এগিয়ে যায় রিয়াল। কান্নায় ভেঙে পড়েন ক্যারিয়াস। তিনি নিজেও বুঝে যান যে, কী ভুল তিনি করলেন এই রাতে! যদিও এর চার মিনিট পরেই সাদিও মানের গোলে উচ্ছ্বাসে ভেসে যায় লিভারপুল। আক্রমণ আর প্রতি আক্রমণের ম্যাচ ক্রমেই জমে ওঠে।

এরপর ৬৪ মিনিটে অনবদ্য গোলে রিয়ালকে এগিয়ে দেন ইসকোর পরিবর্তে আসা গ্যারেথ বেল। মার্সেলোর ক্রস থেকে অসাধারণ বাইসাইকেল কিকে গোল করেন তিনি। এই গোলের পরেই রিয়ালের সমর্থকরা সেলিব্রেশন শুরু করে দেন। ম্যাচের ৮৩ মিনিটে ফের মার্সেলোর ক্রস থেকে  গোল করে রিয়ালকে ফাইনাল জিতিয়ে দেন বেলই। যদিও এবারও ভিলেন সেই ক্যারিয়াস। বেলের বুলেট শট তাঁর হাতে লেগেই জালে ঢুকে যায়।

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Real madrid beats liverpool in champions league final

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং