অজি বধের নায়ক পন্থকে এবার বাছল আইসিসি, নয়া পুরস্কারের হাতছানি

অস্ট্রেলিয়ায় ব্যাট হাতে ঝলসে উঠেছিলেন ঋষভ পন্থ। সিডনিতে ৯১ রান করার পরে ব্রিসবেনে ৮৯ রান করে দলকে জিতিয়ে দেন।

মাসের সেরা ক্রিকেটারের তালিকায় আইসিসি মনোনয়ন দিল অস্ট্রেলিয়ার মাটিতে ঐতিহাসিক সিরিজ জয়ের নায়ক ঋষভ পন্থকে। তার সঙ্গে লড়াইয়ে রয়েছেন ইংল্যান্ডের জো রুট এবং আয়ারল্যান্ডের পল স্টার্লিং।

আইসিসির তরফে আগেই জানানো হয়েছিল, গোটা বছর ধরেই প্রত্যেক মাসের পারফরম্যান্সের ভিত্তিতে ক্রিকেটারদের পুরস্কৃত করা হবে। প্রথমবারেই সেই পুরস্কারের জন্য মনোনয়ন পেলেন ঋষভ।

আরো পড়ুন: দুরন্ত পারফরম্যান্স করেও ইংল্যান্ড সিরিজে বাদ! অবশেষে মুখ খুললেন নটরাজন

২৩ বছরের ভারতীয় তারকা চার টেস্টের মধ্যে মাত্র তিনটিতে অংশ নিয়েছিলেন। এর মধ্যে সিডনিতে ম্যাচ বাঁচানো ৯৭ করার পরের টেস্টেই ব্রিসবেনে দলকে জিতিয়ে দেন ৮৯ করে।

জো রুট আবার শ্রীলঙ্কার বিরুদ্ধে শেষ সিরিজে দুরন্ত ফর্মে ছিলেন। লঙ্কানদের ক্লিন সুইপ করে ইংল্যান্ড। আর জো রুট করে যান ২২৮ এবং ১৮৬।

তৃতীয় মনোনয়ন পাওয়া পল স্টার্লিং সংযুক্ত আরব আমিরশাহির বিপক্ষে দুটো এবং আফগানিস্তানের বিরুদ্ধে তিনটে ওডিআই খেলেন। এর মধ্যে তিনটি সেঞ্চুরি হাঁকান আইরিশ তারকা।

মহিলা ক্রিকেটারদের মধ্যে মাসিক সেরা ক্রিকেটারদের তালিকায় মনোনয়ন পেয়েছেন পাকিস্তানের ডায়ানা বেগ এবং দক্ষিণ আফ্রিকার শাবনিম ইসমাইল, মারিজেন কাপ। পাকিস্তান বনাম দক্ষিণ আফ্রিকা মহিলা দলের মধ্যে তিনটি ওডিআই এবং দুটো টি২০ ম্যাচ হয়েছে কিছুদিন আগেই। সেখানেই ডায়ানা বেগ তিনটে একদিনের ম্যাচে ৯টি উইকেট দখল করেন। ইসমাইল আবার সেই সিরিজেই সাত উইকেট নিয়ে দলকে জেতানোর প্রধান কারিগর। দ্বিতীয় টি২০ ম্যাচে তিনি একাই নিয়েছেন পাঁচ উইকেট।

শাবনিম ইসমাইলের সতীর্থ জাতীয় দলের হয়ে দুটো টি২০ এবং ওডিআই ম্যাচ খেলেন। এবং ১১৫ রান করার পাশাপাশি বল হাতে তিনটে উইকেটও নিয়েছেন।

এই মনোনয়নের মধ্যে সেরা বেছে নেওয়া হবে ভোটিং পদ্ধতির মাধ্যমে। প্রাক্তন ক্রিকেটার, সিনিয়র সাংবাদিক, আইসিসি হল অফ ফেম-এর ক্রিকেটার, সম্প্রচারকারী চ্যানেলের ভোটে বিজয়ী নির্ধারিত হবে।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Rishabh pant gets nominated by icc player of the month

Next Story
ফের ইংল্যান্ডে ভোগান্তি পোহাক কোহলি, ভারতীয় ক্যাপ্টেনের জন্য এমনটা কে চাইছেন?
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com