শাস্ত্রীর তোপের মুখে পন্থের ঘাড়ে দোষ চাপালেন অশ্বিন! বিস্ফোরক অভিযোগ স্পিনারের

বলের বাউন্স এবং লাইন বোঝার সময় বেশ কয়েকবার পন্থের পরামর্শ নিয়েছেন। তারপরেই ডিআরএসের জন্য আবেদন করেছেন। তবে অনেকক্ষেত্রেই রিভিউয়ে হতাশ হতে হয়েছে।

গত অস্ট্রেলিয়া সফর হোক বা সদ্য সমাপ্ত ইংল্যান্ড টেস্ট সিরিজ- দলের অন্যতম সেরা পারফর্মার হিসাবে আবির্ভূত হয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। ইংল্যান্ড সিরিজে তো ম্যান অফ দ্য সিরিজও হয়েছেন। গত দুই টেস্ট সিরিজে অশ্বিনের সংগ্রহে ৪৪ উইকেট। অশ্বিনের দাপুটে পারফরম্যান্সের ওপর ভিত্তি করেই ভারত ইংরেজদের বিপক্ষে প্রথম টেস্ট হেরেও সিরিজ ৩-১ ব্যবধানে দখল করেছে।

তবে অশ্বিন এবং বিরাট কোহলি একটি ক্ষেত্রে বেশ পিছিয়ে পড়েছেন। সঠিক ডিআরএস সিদ্ধান্ত নেওয়ার বেশ কিছু রিভিউ নষ্ট করেছেন তারকা স্পিনার।

আরো পড়ুন: আইপিএল ছেড়ে হানিমুনে যাবেন বুমরা! জল্পনা উস্কে দিল রাজস্থান রয়্যালস

বেশ কিছু ক্ষেত্রে অশ্বিন অতিরিক্ত আত্মবিশ্বাসে কোহলিকে ডিআরএস নেওয়ার জন্য অনুরোধ করেছেন। অনেক ক্ষেত্রেই ভুল প্রমাণিত হয়েছেন তারকা স্পিনার। এমন ‘অভিযোগ’ ভেসে আসতেই অশ্বিন সরাসরি দায় চাপিয়ে দিলেন তরুণ উইকেটকিপার ঋষভ পন্থের ওপর। তিনি বলে দিলেন, বলের বাউন্স এবং লাইন বোঝার সময় বেশ কয়েকবার পন্থের পরামর্শ নিয়েছেন। তারপরেই ডিআরএসের জন্য আবেদন করেছেন। তবে অনেকক্ষেত্রেই রিভিউয়ে হতাশ হতে হয়েছে। আর এতেই রবি শাস্ত্রীর তোপের মুখে পড়েছেন তিনি।

আরো পড়ুন: মুম্বই ইন্ডিয়ান্স ছাড়বেন ঈশান, সূর্যকুমার! আগামী IPL-এ বড়সড় ধাক্কার মুখে চ্যাম্পিয়ন দল

ইন্ডিয়া টুডে-কে দেওয়া সাক্ষাৎকারে অশ্বিন জানিয়ে দিয়েছেন, “ডিআরএসের জন্য সমর্থকরা আমাকে যেভাবে দেখছেন, সেই দৃষ্টিভঙ্গির পরিবর্তন চাই। ইংল্যান্ড সিরিজে আগে আমার ডিআরএস আবেদন নির্ভুল ছিল। ডিআরএস নেওয়ার সময় কিপারের পরামর্শ নিতেই হয়। বলের লাইন বোঝার ক্ষেত্রে সমস্যা হয়না। তবে আমি যে কোণ থেকে বোলিং করি, সেখানে বলের বলের লাইন এবং বাউন্স নির্ধারণ করতে কিপার সাহায্য করতে পারে।”

এরপরেই পন্থের ঘাড়ে দোষ চাপিয়ে অশ্বিন বলে দিয়েছেন, “পন্থ আমাকে ডুবিয়ে দিয়েছে বেশ কয়েকবার। আমি ওঁকে আলাদা করে ডেকে বলি, রবিভাইয়ের আমার ওপর বেশ কিছু অভিযোগ রয়েছে, তাই আমাদের একসঙ্গে বসতে হবে। তাই যদি একটা বিষয়ে আমার উন্নতির প্রয়োজন হয়, আমি ডিআরএস সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে আরো ভালো হতে চাই।”

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে অশ্বিনের দোসর হিসাবে আবির্ভাব ঘটে অভিষেককারী অক্ষর প্যাটেলের। আইসিসি ক্রমতালিকায় ২ নম্বরে উঠে আসা অশ্বিন ব্যাট হাতে দ্বিতীয় টেস্টে সেঞ্চুরি করে কঠিন পিচে ভারতকে উদ্ধার করেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Rishabh pant letting ravichandran ashwin down while taking drs alleges spinner

Next Story
পরপর দু-বছর বাবা হলেন সাকিব, কেকেআরে আসছেন পুত্র সন্তানের জন্ম দিয়ে