বড় খবর

করোনা যুদ্ধে এবার পন্থের ‘ছক্কা’! নিজের কীর্তিতে হৃদয় জিতলেন দেশবাসীর

আইপিএল চলাকালীন দেশের মানুষের সঙ্কটে হাত বাড়িয়ে দিয়েছেন শচীন তেন্ডুলকর, শিখর ধাওয়ান, অজিঙ্ক রাহানে, হার্দিক পান্ডিয়া, ক্রুণাল পান্ডিয়ার মত তারকারা।

বাইশ গজে একের পর এক ছক্কা হাঁকিয়ে ক্রিকেট বিশ্বের মন জয় করে নিয়েছিলেন আগেই। এবার মাঠের বাইরেও এবার মন জয় করে নিলেন তিনি। অতিমারীতে করোনার বিরুদ্ধে লড়াইয়ে সামিল হলেন তিনি। এক ফাউন্ডেশনের মাধ্যমে অক্সিজেন সিলিন্ডার, হাসপাতাল বিছানা এবং কোভিডের রিলিফ কিট কেনার জন্য বড়সড় অংকের সাহায্য করলেন তিনি।

২৩ বছরের তারকা শনিবার সোশ্যাল মিডিয়ায় নিজের সিদ্ধান্তের কথা ঘোষণা করেন। নিজের টুইটার পোস্টে তিনি লেখেন, “গোটা দেশ জুড়ে যেভাবে হতাশা গ্রাস করছে, তা আমাকেও ছুঁয়ে গিয়েছে। আমি নিজে জানি ব্যক্তিগত ক্ষতি কতটা মর্মান্তিক হতে পারে। তাই যাঁরা গত বছর থেকেই দুর্দশায় রয়েছেন, এবং যাঁদের মৃত্যু ঘটেছে, তাদের জন্য আমার হৃদয় উদ্বেল হয়ে উঠেছে। আমার প্রার্থনা রয়েছে তাঁদের সঙ্গেই।”

আরো পড়ুন: কেকেআরে করোনার বলি দেশি-বিদেশি ক্রিকেটার! আইপিএল বন্ধেও নিস্তার নেই সংক্রমণে

এরপরে তিমি আরো লেখেন, “গোটা দেশ জুড়ে যাঁরা আক্রান্ত তাদের সাহায্য করার জন্য হেমকুন্ত ফাউন্ডেশনের মাধ্যমে আর্থিক সাহায্য করছি যাতে কোভিডের রিলিফ কিট, হাসপাতালের বিছানা, অক্সিজেন সিলিন্ডার কেনা সম্ভব হয়। শহরতলি এবং প্রান্তিক অঞ্চলে যে ফাউন্ডেশন এবং সংস্থা চিকিৎসা পরিষেবার কাজ করছে, তাদের সঙ্গে আমিও যুক্ত হতে চাই। প্রত্যেকের কাছে আমার অনুরোধ এমনভাবেই সাহায্য করুন যেন দেশের দূরতম প্রান্তেও সাহায্য পৌঁছনো সম্ভব হয়। কেন্দ্রীয় এবং রাজ্য সরকারের পক্ষ থেকে যে ভ্যাক্সিন প্রকল্প চলছে, তা নিয়ে আরো সচেতনতা প্রয়োজন। অনুগ্রহ করে নিরাপদে থাকুন। সময় মত ভ্যাক্সিন নিন। প্রোটোকল মেনে চলুন।”

আইপিএল চলাকালীন দেশের মানুষের সঙ্কটে হাত বাড়িয়ে দিয়েছেন শচীন তেন্ডুলকর, শিখর ধাওয়ান, অজিঙ্ক রাহানে, হার্দিক পান্ডিয়া, ক্রুণাল পান্ডিয়া, জয়দেব উনাদকাট, শেলডন জ্যাকসন, শ্রীবৎস গোস্বামীর মতো ক্রিকেট তারকারা। ভারতকে আর্থিক সাহায্য প্রদান করেছেন ওয়েস্ট ইন্ডিজের বাঁ-হাতি ব্যাটসম্যান নিকোলাস পুরান, ব্রেট লি-র মত তারকারাও।

আইপিএলের জৈব সুরক্ষা বলয়ে ভাইরাসের অনুপ্রবেশের কারণে দু-দিন আগেই টুর্নামেন্ট স্থগিত করতে বাধ্য হয়েছে বিসিসিআই।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Rishabh pant provides fund to procure oxygen cylinder beds and relief kit to help people

Next Story
বিধ্বংসী ফর্ম দেখিয়েও এই কারণে জাতীয় দলে বাদ পৃথ্বী! দেওয়া হল কড়া বার্তা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com