বড় খবর

ইংল্যান্ডের বিরুদ্ধে বিশ্বকাপ অভিষেক পন্থের, বিজয় শঙ্করকে বসাল ভারত

প্রতীক্ষার অবসান। অবশেষে প্রথম একাদশে জায়গা করে নিলেন ঋষভ পন্থ। ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের প্রথম একাদশ ঘোষণা করে দিল বিসিসিআই। সেখানে পরিস্কার উল্লেখ করে দেওয়া হয়েছে যে, চার নম্বর জায়গায় খেলবেন পন্থ।

Rishabh Pant replaces Vijay Shankar
অবশেষে প্রথম একাদশে পন্থ, বিজয় শঙ্করকে বসাল বিসিসিআই

ICC World Cup 2019, India vs England: প্রতীক্ষার অবসান। অবশেষে প্রথম একাদশে জায়গা করে নিলেন ঋষভ পন্থ। ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের প্রথম একাদশ ঘোষণা করে দিল বিসিসিআই। সেখানে পরিস্কার উল্লেখ করে দেওয়া হয়েছে যে, চার নম্বর জায়গায় খেলবেন ভারতের তরুণ উইকেটকিপার-ব্য়াটসম্যান। বিজয় শঙ্করের পরিবর্তে দলে জায়গা করে নিয়েছেন পন্থ।

দেশের প্রাক্তন ক্রিকেটারদের একাংশ এই বিশ্বকাপ শুরুর আগে থেকেই পন্থকে দলে নেওয়ার কথা বলে আসছিলেন। কিন্তু বিশ্বকাপের ১৫ সদস্যের দলে পন্থের সিঁকে ছেড়েনি। অভিজ্ঞতার ভারে এগিয়ে থাকায় দীনেশ কার্তিককে দলে নিয়েছিল বোর্ড। পন্থকে দেশে রেখেই বিরাট কোহলিরা ইংল্যান্ডে উড়ে যান। কিন্তু শিখর ধাওয়ান চোটের জন্য টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ায় পন্থকে ব্য়াক-আপ হিসেবে ইংল্যান্ডে উড়িয়ে আনে ভারত।

আরও পড়ুন:ঋষভকে কী খেলানো উচিত প্রথম একাদশে, অবশেষে মুখ খুললেন মহারাজ

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলার বিশ্বকাপ বিশেষজ্ঞ হিসেবে রয়েছেন শরদিন্দু মুখোপাধ্য়ায়। ভারতের এই প্রাক্তন ক্রিকেটারও বারবার বলেছেন পন্থকে খেলানোর কথা। তাঁর মতে বিজয় শঙ্কর একাধিকবার সুযোগ পেয়েও নিজেকে প্রমাণ করতে পারেননি। ফলে পন্থেরই খেলা উচিত। এজবাস্টনে পন্থ খেলবেন বলেই  ভবিষ্য়দ্বাণী করেছিলেন তিনি। সেই কথাই মিলে গেল।

ঋষভকে খেলানো উচিত বলে মন্তব্য করেছিলেন ইংল্যান্ডের দুই প্রাক্তন-মাইকেল ভন এবং কেভিন পিটারসেনও। ঋষভকে আইপিএলের সৌজন্যে অনেকটাই ভাল চেনেন দিল্লি ডেয়ারডেভিলসের মেন্টর সৌরভ গঙ্গোপাধ্য়ায় তিনিও বলেছিলেন পন্থ খেলুক। সৌরভ বলেছিলেন, “ঋষভ দুর্দান্ত ক্রিকেটার। কোনও সন্দেহ নেই, পন্থ একজন ম্যাচ জেতানো ক্রিকেটার। ফাস্ট ও স্পিন, দুই বোলিংয়ের ক্ষেত্রেই ও বেশ স্বচ্ছন্দ। পন্থের মতো ব্যাটসম্যানকে বেশি দিন বাইরে বসিয়ে রাখা উচিত নয় ভারতের। ধোনিকে দলে ভেবেই এটা বলছি। যেদিন ঋষভ পন্থ খেলবে, ভারত জিতবেই।” এজবাস্টনে ইংল্যান্ডের বিরুদ্ধে বিশ্বকাপ অভিষেক হচ্ছে পন্থের। বলাই বাহুল্য তার ওপর আজ প্রত্যাশার পারদ অনেকটাই।

Web Title: Rishabh pant replaces vijay shankar

Next Story
বিশ্বকাপের মাঝেই খবর, চাহাল বিয়ে করছেন! চিনে নিন পাত্রীকেchahal and tanishka
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com