বড় খবর

কপাল পুড়ল ঋদ্ধির, ঋষভের দুরন্ত ফর্মে জায়গা হারানোর মুখে বাঙালি তারকা

সিডনির দুই প্রস্তুতি ম্যাচের ফর্ম বিচার করলে ঋদ্ধিমান নয়, ঋষভেরই সুযোগ পাওয়া উচিত। নির্বাচকরা মাথায় রাখছেন গত সফরে পন্থের দুরন্ত ফর্ম।

ফের ব্যাট হাতে আগুন। আর তার সৌজন্যেই ফের একবার জাতীয় দলের প্রথম একাদশে জায়গা করে নেওয়ার মঞ্চ করে ফেললেন ঋষভ পন্থ। অস্ট্রেলিয়া এ দলের বিরুদ্ধে গোলাপি বলের প্রস্তুতি ম্যাচেই মারকাটারি ফর্মে পাওয়া গেল পন্থকে। অস্ট্রেলিয়া এ দলের বোলারদের কার্যত ছাতু করেই ৭৩ বলে ১০৩ তুললেন তিনি। ১৪১ স্ট্রাইক রেটে নিজের ইনিংসে ৯টা বাউন্ডারির পাশাপাশি হাফডজন ওভার বাউন্ডারিও হাঁকালেন তিনি।

আর এই মারকাটারি ইনিংসের সৌজন্যে ডে নাইট টেস্টের প্রথম একাদশে নিজের অন্তর্ভুক্তির জোরালো আবেদন জানিয়ে রাখলেন তিনি। এমনিতে ঋষভ পন্থ জাতীয় দলে প্রায় ব্রাত্য হয়ে গিয়েছেন। একাধিক সুযোগ পাওয়া সত্ত্বেও সীমিত ওভার হোক বা টেস্ট কোনো ফরম্যাটেই নিজের জায়গা নিশ্চিত করতে পারেননি।

আরো পড়ুন: শাহের গুজরাটে কেন সাত ম্যাচ! সৌরভের বিরুদ্ধে অসন্তোষ বাংলা, মুম্বইয়ের

কিছুদিন আগের আইপিএলেও সেভাবে জ্বলে উঠতে পারেননি। সেই কারণেই চলতি অস্ট্রেলিয়া সিরিজের সীমিত ওভারের স্কোয়াড থেকে বাদ দেওয়া হয়। রাখা হয় কেবলমাত্র টেস্টে। তা-ও আবার অভিজ্ঞ ঋদ্ধিমানের পরে দ্বিতীয় বাছাই হিসাবে। তবে প্রস্তুতি ম্যাচে নির্বাচকদের সমস্ত হিসেব ওলট পালট করে দিয়েছেন তিনি।

প্রথম প্রস্তুতি ম্যাচে পন্থকে বসিয়ে ঋদ্ধিমানকে খেলানো হয়। সেখানে বাংলার তারকা দুই ইনিংসে করেন ডাক ও ৫৪। তারপর দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে সুযোগ জোটে পন্থের। সেখানে ব্যাট হাতে নেমেই কামাল। কার্যত কোনো অজি বোলারদেরই রেয়াত করেননি তিনি। বিধ্বংসী ফর্মে একের পর এক বোলারকে স্রেফ উড়িয়ে দিয়েছেন তিনি।

শেষ ওভার শুরুর আগে পন্থ ৮১ রানে ব্যাটিং করছিলেন। শতরান পাওয়ার জন্য সেই ওভারেই পন্থকে তুলতে হত ১৯ রান। ঘটনাবহুল সেই ওভারের প্রথম বলেই বুকে আঘাত পান তিনি। তবে তারপর কচুকাটা করেন বোলার জ্যাক উইল্ডারমাউথকে। শেষ পাঁচ বলে পরপর চারটে বাউন্ডারি এবং একটি ওভার বাউন্ডারি হাঁকান। মাত্র ৭৩ বলে সেঞ্চুরি পূর্ণ করে যান তিনি।

সিডনির দুই প্রস্তুতি ম্যাচের ফর্ম বিচার করলে ঋদ্ধিমান নয়, ঋষভেরই সুযোগ পাওয়া উচিত। নির্বাচকরা মাথায় রাখছেন গত অস্ট্রেলিয়া সফরে পন্থের দুরন্ত ফর্ম। শুধু অস্ট্রেলিয়া নয়, ইংল্যান্ডের মাটিতেও টেস্টে শতরান রয়েছেন দিল্লি তারকার।

এখন দেখার এডিলেডের গোলাপি বলের টেস্টে বিধ্বংসী পন্থ নাকি অভিজ্ঞ ঋদ্ধিমানের উপর ভরসা রাখেন নির্বাচকরা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Rishabh pants blistering form could help getting nod from selectors ahead of wriddhiman saha

Next Story
শাহের গুজরাটে কেন সাত ম্যাচ! সৌরভের বিরুদ্ধে অসন্তোষ বাংলা, মুম্বইয়ের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com