scorecardresearch

বড় খবর

আচমকাই কুস্তির কেরিয়ারে ইতি টানলেন ঋতু ফোগাট

আচমকাই কুস্তির কেরিয়ারে ইতি টেনে চমকে দিলেন ঋতু ফোগাট। দেশের ফোগাট সিস্টারদের মধ্যে অন্যতম জনপ্রিয় বছর চব্বিশের  কমনওয়েলথের সোনা জয়ী কন্যা।

Ritu Phogat leaves wrestling for Mixed Martial
আচমকাই কুস্তির কেরিয়ারে ইতি টানলেন ঋতু ফোগাট (ছবি-টুইটার/ঋতু ফোগাট)

আচমকাই কুস্তির কেরিয়ারে ইতি টেনে চমকে দিলেন ঋতু ফোগাট। দেশের ফোগাট সিস্টারদের মধ্যে অন্যতম জনপ্রিয় বছর চব্বিশের  কমনওয়েলথের সোনা জয়ী কন্যা। দ্য টাইমস অফ ইন্ডিয়ার রিপোর্ট বলছে, ভারতের প্রথম মিক্সড মার্শাল আর্ট (এমএমএ) বিশ্ব চ্যাম্পিয়ন হতে চায় সে।

https://platform.twitter.com/widgets.js

সিঙ্গাপুরের দ্য ইভলভ ফাইট টিমে যোগ দিয়েছেন ঋতু। তিনি জানিয়েছেন, “এক নতুন যাত্রা শুরু করতে চলেছি আমি।রীতিমতো উৎসাহিত এর জন্য। এমএমএ বেছে নেওয়ার একটাই কারণ। এই প্রতিযোগিতায় আমি ভারতের প্রথম বিশ্ব চ্যাম্পিয়ন হতে চাই। আমি দীর্ঘদিন ধরেই এমএমক ফলো করি। আমি দীর্ঘদিন ধরেই এমএমএ দেখছি। আমি খেলাটা দেখে মুগ্ধ হয়েছি। শুধু এটা ভেবে অবাক হতাম কেন এই খেলায় কোনও ভারতীয় নেই। রিংয়ে নামার জন্য় মুখিয়ে আছি।” রিতু আরও বলছেন যে, তাঁর পরিবারে গীতা ও ববিতা সবাই কুস্তিগীর। তাঁদের স্বপ্ন ও প্রত্যাশা পূরণ করতে চান তিনি। 

https://platform.twitter.com/widgets.js

আরও পড়ুন: Asian Games 2018: বিমানবন্দরেই বাগদান সারলেন ভিনেশ ফোগাট

https://platform.twitter.com/widgets.js

যদিও রেস্টলিং ফেডারেশন অফ ইন্ডিয়ার সভাপতি বিনোদ তোমার ঋতুর এই সিদ্ধান্তে চমকে গিয়েছেন। তিনি জানিয়েছেন, “আমি বিশ্বাস করতে পারছি না। ঋতু আমাদের দেশের অত্যন্ত প্রতিভাবান কুস্তিগীর। আশা করি ও জানে যে, দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে না পারার কী পরিণাম হয়।” আসন্ন ২০২০ টোকিও অলিম্পিকে দেশের হয়ে আর ঋতুকে নামতে দেখা যাবে না।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ritu phogat leaves wrestling for mixed martial arts78302