বড় খবর

আইসিসি-র এক নম্বর টেস্ট ব্যাটসম্যান ফেডেরার! কেন?

মানারিনোর একটা ফল্ট সার্ভ তিনি সামালালেন একেবার ক্রিকেটীয় শটের স্টাইলে। দেখে মনে হবে যেন ব্যাটের বদলে টেনিস র‌্যাকেট দিয়ে ফরোয়ার্ড ডিভেন্সিভ শট নিচ্ছেন ফেডেরার।

federer-sachin
আইসিসি-র এক নম্বর টেস্ট ব্যাটসম্যান ফেডেরার! কেন?
উইম্বলডনে দুরন্ত ফর্মে রয়েছেন রজার ফেডেরার। টুর্নামেন্টের শীর্ষ বাছাই রজার সোমবার চতুর্থ রাউন্ডে আদ্রিয়ান মানারিনোকে ৬-০, ৭-৫, ৬-৪ গুঁড়িয়ে দিয়েছেন। ফরাসি খেলোয়াড় মানারিনোকে কার্যত কোর্টে দাঁত ফোটাতে দেননি সুইস সম্রাট। কেভিন অ্যান্ডারসনের সঙ্গে এবার কোয়ার্টার ফাইনাল খেলবেন ফেডেরার।

আরও পড়ুন: Arjun Tendulkar: ইন্ডিয়া অনুর্ধ্ব-১৯ খেলার জন্য তৈরী শচিন পুত্র

২০টি গ্র্যান্ড স্লামের মালিক এই টুর্নামেন্টে যেভাবে খেলছেন তাতে অনেকেই মনে করছেন যে, অল ইংল্যান্ড ক্লাবে নবম বারের জন্য তাঁর হাতে শিরোপা উঠতে পারে। প্রি-কোয়ার্টারে মানারিনোর বিরুদ্ধে প্রথম সেটে ২-০ এগিয়ে ছিলেন ফেড-এক্স। সেসময় মানারিনোর একটা ফল্ট সার্ভ তিনি সামালালেন একেবার ক্রিকেটীয় শটের স্টাইলে। দেখে মনে হবে যেন ব্যাটের বদলে টেনিস র‌্যাকেট দিয়ে ফরোয়ার্ড ডিভেন্সিভ শট নিচ্ছেন ফেডেরার। ট্রিকি শটে কোর্টে ক্যারিশ্মা দেখানোয় সিদ্ধহস্ত বিশ্বের দু’নম্বর টেনিস তারকা। এদিনও তার ব্যতিক্রম হল না।

মানারিনোর বিরুদ্ধে তাঁর ক্রিকেট-টেনিসের এই ককটেল দেখে টুইট না-করার লোভ সামলাতে পারেনি উইম্বলডনও। তারা মাইক্রো-ব্লগিং সাইটে ফেডেরারের শটের ভিডিও পোস্ট করে আইসিসি-কে ট্যাগ করে। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার থেকে ফেডেরার শটের রেটিং চায় উইম্বলডন। কাল বিলম্ব না-করে আইসিসি-ও মজা করে এর প্রত্যুত্তর দেয়। আইসিসি একটি প্রিন্ট স্ক্রিন শেয়ার করে টুইট করে।

 

সেখানে দেখা যাচ্ছে যে, প্রাক্তন অজি অধিনায়ক স্টিভ স্মিথকে সরিয়ে রজার ফেডেরারকেই বিশ্বের এক নম্বর টেস্ট ব্যাটসম্যান হিসেবে ঘোষণা করা হয়েছে। এখানেই শেষ নয়, আইসিসি আরও একটি টুইট করেছে। ফেডেরার ও শচিন তেন্ডুলকরের ফটোশপ করা ছবি পোস্ট করা হয়েছে। দু’জনকেই পরানো হয়েছে স্পাইডার-ম্যানের পোশাক। একে-অপরকে নির্দেশ করে মাহাত্ম্যের দৃষ্টান্ত দিচ্ছেন।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Roger federer becomes iccs no 1 test batsman after emulating sachin tendulkar

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com