বড় খবর

করোনা-যুদ্ধে এবার শামিল ফেডেরার, দান করলেন ৭.৫ কোটি

দেশে দেশে ক্রীড়াতারকারা অর্থসাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন আক্রান্তদের পাশে দাঁড়াতে, চিকিৎসা-পরিষেবা মজবুত করতে। সেই তালিকায় সর্বশেষ সংযোজন রজার ফেডেরার।

Roger Federer
রজার ফেডেরার (টুইটার)

করোনার বিরুদ্ধে যুদ্ধে দেশে দেশে ক্রীড়াতারকারা অর্থসাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন আক্রান্তদের পাশে দাঁড়াতে, চিকিৎসা-পরিষেবা মজবুত করতে। সেই তালিকায় সর্বশেষ সংযোজন রজার ফেডেরার। সুইজারল্যান্ডের কিংবদন্তি টেনিস তারকা ফেডেরার সে দেশের করোনা-কবলিত পরিবারগুলির সাহায্যে ১ মিলিয়ন সুইস ফ্র্যাঙ্ক (ভারতীয় মুদ্রায় প্রায় ৭.৫ কোটি টাকা) দান করলেন। সোশ্যাল মিডিয়ায় নিজেই এ খবর জানিয়েছেন ফেডেরার। প্রসঙ্গত, সুইজারল্যান্ডে করোনায় ইতিমধ্যেই ১০০ জনেরও বেশি মানুষের প্রাণহানি ঘটেছে।

ফেডেরার সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, “আমাদের সামনে এখন গভীর সঙ্কট, এবং এখন আমাদের কাউকেই পিছিয়ে থাকলে চলবে না। আমি আর আমার স্ত্রী মিকা সুইজারল্যান্ডের করোনা-পীড়িত পরিবারগুলির জন্য ১ মিলিয়ন সুইস ফ্র্যাঙ্ক দান করার সিদ্ধান্ত নিয়েছি। এটা একটা সূচনা মাত্র। আমরা আশাবাদী, আরও মানুষ স্বেচ্ছায় করোনা-দুর্গতদের পাশে দাঁড়াবেন। আমাদের একসঙ্গে এই সঙ্কট কাটিয়ে উঠতে হবে। সুস্থ থাকুন।”

আরও পড়ুন: করোনা-বিরোধী প্রচারে ফিফার টিমে মেসির পাশাপাশি সুনীল ছেত্রীও

গতকালের সংবাদে প্রকাশ, করোনা-সঙ্কটে পর্তুগালের চিকিৎসা-পরিষেবাকে মজবুত করতে এগিয়ে এসেছেন সে দেশের ফুটবল মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। লিসবনের সান্টা মারিয়া হাসপাতালে রোনাল্ডো এবং তাঁর ফুটবল এজেন্ট জর্জ মেন্ডেজ ১০ টি বেড, ভেন্টিলেটর, হার্ট মনিটর, ইনফিউশন পাম্প এবং সিরিঞ্জ দান করেছেন। হাসপাতাল সূত্রে এ খবর জানা গিয়েছে।

অন্যদিকে, অর্থসাহায্য নিয়ে এগিয়ে এসেছেন আর্জেন্টিনা তথা বার্সেলোনার মহাতারকা লিওনেল মেসি এবং ম্যানচেস্টার সিটির ম্যানেজার পেপ গারডিওলা। দুজনেই করোনা মোকাবিলায় ১ মিলিয়ন ইউরো (প্রায় ৮ কোটি ২৮ লক্ষ টাকা) করে দান করেছেন। মেসি’র দান করা অর্থ বার্সেলোনার হসপিটাল ক্লিনিক এবং তাঁর দেশের আরও একটি চিকিৎসা কেন্দ্রের মধ্যে ভাগাভাগি করা হবে। অন্যদিকে বার্সেলোনার প্রাক্তন সদস্য গারডিওলা’র সাহায্য পেয়েছে এঞ্জেল সোলের ড্যানিয়েল ফাউন্ডেশন এবং বার্সেলোনা মেডিক্যাল কলেজ।

গত সপ্তাহে বিশ্ব ফুটবলের আরেক মহাতারকা জলাটান ইব্রাহিমোভিচ অর্থসাহায্যের হাত বাড়িয়ে দিলেন করোনা-বিধ্বস্ত ইতালির হাসপাতালগুলির দিকে। এসি মিলানের সুপারস্টার ফরোয়ার্ড ইব্রাহিমোভিচ অনলাইনে গড়ে তুললেন ইতালির হাসপাতালগুলির জন্য অর্থতহবিল। ইব্রার লক্ষ্য, অন্তত ১ মিলিয়ন (১০ লক্ষ) ইউরোর তহবিল গড়ে তোলা। যে ওয়েবসাইটের মাধ্যমে এই অর্থতহবিল গড়ে তোলা হয়েছে, তাদের দেওয়া তথ্য অনুযায়ী, ইব্রা নিজে ১ লক্ষ ইউরো (আন্দাজ ৮২ লক্ষ টাকা) এই তহবিলে দান করেছেন।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Roger federer donates million swiss francs coronavirus fight

Next Story
‘জীবন সবার আগে’, অলিম্পিকের পিছিয়ে যাওয়াকে স্বাগত জানালেন ভারতীয় অ্যাথলিটরাtokyo olympics 2020
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com