হ্য়াপি বার্থ ডে রোহিত শর্মা: ৩১-এ পা দিলেন হিটম্যান

এই মুহূর্তে রোহিত ব্যস্ত আইপিএল-এ মুম্বই ইন্ডিয়ান্সের ক্যাপ্টেন তিনি। এই টুর্নামেন্টে ক্যাপ্টেন হিসেবে সর্বাধিক তিনটে ট্রফি জিতিয়েছেন দলকে। ক্রিকেটার হিসেবে চারটি খেতাব রয়েছে তাঁর।

By: Rohit Sharma  April 30, 2018, 5:38:06 PM

সোমবার ৩১-এ পা দিলেন টিম ইন্ডিয়ার স্টার ব্যাটসম্যান ওয়ান ডে ও টি-২০ ফর্ম্যাটে দেশের বিধ্বংসী ওপেনার। বেশ কয়েক বছর যাবৎ ভারতীয় ক্রিকেটের মুখ হয়ে উঠেছেন রোহিত। তাঁর ব্যাটিং দেখলে মনে হয় ক্রিকেট খেলা বড্ড সোজা। গিয়ার শিফট করে রানের গতি বাড়ানোটা শিল্পের পর্যায়ে নিয়ে গেছেন তিনি।

এই মুহূর্তে রোহিত ব্যস্ত আইপিএলে। মুম্বই ইন্ডিয়ান্সের ক্যাপ্টেন তিনি। এই টুর্নামেন্টে ক্যাপ্টেন হিসেবে সর্বাধিক তিনটে ট্রফি জিতিয়েছেন দলকে। ডেকান চার্জার্সের হয়ে ২০০৯ সালেও আইপিএল জয়ের স্বাদ পেয়েছিলেন তিনি। গতবার রোহিতের অধিনায়কত্বেই আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে মুম্বই।

আরও পড়ুন, আইপিএল ২০১৮: পাণ্ডিয়ার ছোড়া বলে মারাত্মক চোট পেলেন ঈশান, ভিডিও দেখুন

২০০৭-এ জাতীয় দলে অভিষেক করেন রোহিত। কেরিয়ারের শুরুতে তিনি লোয়ার মিডল-অর্ডার ব্যাটসম্যান ছিলেন। এরপর থেকে ধীরে ধীরে তিনি ব্যাটিং অর্ডারে ওঠেন। বিশ্বের অন্যতম সফল ওপেনারই নন রোহিত, তাঁর ঝুলিতে রয়েছে একাধিক রেকর্ডও। রোহিত বিশ্বের একমাত্র ক্রিকেটার যাঁর ওয়ান-ডে ক্রিকেটে তিনটি ডাবল সেঞ্চুরি রয়েছে। পঞ্চাশ ওভারের ফর্ম্যাটে দ্বি-শতরানকারী  তৃতীয় ভারতীয় তিনি। ক্রিকেটের তিন ফর্ম্যাটেই সেঞ্চুরি করেছেন রোহিত। ২০০৭ টি-২০ বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের সদস্য ছিলেন রোহিত।

আরও পড়ুন, ভারতের অস্ট্রেলিয়া সফর: দেখে নিন পূর্ণাঙ্গ সফর সূচি

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Rohit sharma birthday hitman turns

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় খবর
X