বড় খবর

হিটম্যানের সেঞ্চুরিতে বিশ্বকাপে বিশ্বরেকর্ড, সিংহাসন খোয়াতে পারেন শচীন

রোহিত শর্মা থামতে জানেন না। তিনি প্রকৃত অর্থেই ‘হিটম্য়ান’। ভারতীয় দলের স্টার ওপেনার ও বিরাট কোহলির ডেপুটি নিঃসন্দেহে আজ ক্রিকেট গ্রহের অন্যতম উজ্জ্বল নক্ষত্র। চলতি বিশ্বকাপেও রোহিত তাঁর জাত চিনিয়ে দিয়েছেন।

Rohit Sharma breaks record for most centuries in a World Cup
হিটম্য়ানের সেঞ্চুরিতে বিশ্বকাপে বিশ্বরেকর্ড, সিংহাসন খোয়াতে পারেন শচীন (ছবি-টুইটার/আইসিসি)

রোহিত শর্মা থামতে জানেন না। তিনি প্রকৃত অর্থেই ‘হিটম্যান’। ভারতীয় দলের স্টার ওপেনার ও বিরাট কোহলির ডেপুটি নিঃসন্দেহে আজ ক্রিকেট গ্রহের অন্যতম উজ্জ্বল নক্ষত্র। চলতি বিশ্বকাপেও রোহিত তাঁর জাত চিনিয়ে দিয়েছেন।

রোহিতের কাছে রেকর্ড ভাঙা-গড়ার খেলা নিত্যনৈমিত্তিক ঘটনা। শনিবার লিগের শেষ ম্যাচেও শ্রীলঙ্কার বিরুদ্ধে রোহিত করে ফেললেন বিশ্বরেকর্ড। লিডসের হেডিংলি ক্রিকেট গ্রাউন্ড সাক্ষী থাকল তাঁর ২৭ তম ওয়ান-ডে শতরানের। এই বিশ্বকাপে পঞ্চম শতরান হাঁকিয়ে ফেললেন রোহিত। শ্রীলঙ্কার বিরুদ্ধে ৯৪ বলে ১০৩ রানের ঝকঝকে শতরান এসেছে তাঁর ব্যাট থেকে। এখনও পর্যন্ত একক বিশ্বকাপে কোনও ক্রিকেটার এতগুলি সেঞ্চুরির নজির গড়েননি। তিনি ব্যাক-টু-ব্যাক সেঞ্চুরি পেলেন। বাংলাদেশের বিরুদ্ধেও তাঁর ব্যাট থেকে এসেছিল সেঞ্চুরি।

আরও পড়ুন: ICC World Cup 2019, India vs Sri Lanka Highlights: শ্রীলঙ্কাকে হারিয়ে ফার্স্ট বয় হয়েই লিগ শেষ করল ভারত

একই সঙ্গে রোহিত চলতি টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহকও হয়ে গিয়েছেন। বাংলাদেশের শাকিব আল হাসান (৬০৬)কে টপকে গেলেন তিনি। হিটম্যান দাঁড়িয়ে ৬৪৭ রানে। একক বিশ্বকাপে সর্বোচ্চ রানের নজির রয়েছে রোহিতের প্রাক্তন সতীর্থ ও ক্রিকেট ঈশ্বর শচীন তেন্ডুলকরের। ২০০৩ বিশ্বকাপে শচীন ৬৭৩ রান করেছিলেন। মাস্টারব্লাস্টারের পরেই আছেন ম্যাথিউ হেডেন। ২০০৭ বিশ্বকাপে তিনি ৬৫৯ রান করেছিলেন। এই বিশ্বকাপের আগে একমাত্র শচীন আর হেডেনই ছিলেন যাঁরা ক্রিকেট শো-পিস ইভেন্টে ৬০০-র বেশি রান করার কৃতিত্ব দেখিয়েছিলেন।

Web Title: Rohit sharma breaks record for most centuries in a world cup118706

Next Story
ধোনিকে বাঁচাতে ‘মাঠে’ সুন্দরী, ক্ষোভ উগরে দিলেন প্রকাশ্য়েইdhoni and sophie
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com