দুরন্ত সাফল্য, তারপরেই রোহিতের মুখে বিরাট-শাস্ত্রীর নাম

বিশ্বক্রিকেটের হিটম্যান শাস্ত্রী-কোহলিকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন। বলে দিয়েছেন, কোচ শাস্ত্রী এবং ক্যাপ্টেন বিরাটের তাঁর উপরে অগাধ আস্থা ওপেনার হিসেবে তাঁকে সফল হতে সাহায্য করেছে।

By: Ranchi  Published: October 22, 2019, 1:48:31 PM

সুযোগ জোটেনি এতদিন। রিজার্ভ বেঞ্চ গরম করতে হয়েছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে সুযোগ পেয়েই ‘ভিনি ভিডি ভিশি’। এলেন দেখলেন এবং জয় করলেন। রোহিত শর্মা দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচ ও সিরিজ সেরার সম্মান পেয়ে কৃতিত্ব দিলেন কোচ রবি শাস্ত্রী এবং অধিনায়ক বিরাট কোহলিকে। যাঁর সঙ্গে তাঁর সম্পর্কের রসায়ন নিয়ে প্রচারমাধ্যমে লাখো লাখো শব্দ খরচ হয়েছে।

পুরস্কার বিতরণের সময় রোহিত জানিয়ে দেন, “সাপোর্ট স্টাফ এবং ক্যাপ্টেন আমাকে অনেক সাহায্য করেছেন। টিম ম্যানেজমেন্ট আমাকে ওপেনিং স্লটে জায়গা দেওয়ার জন্য ধন্য়বাদ।” ওপেনার হিসেবে অভিষেক টেস্ট সিরিজেই রোহিতের পকেটে ৫২৯ রান। রোহিত ও কোহলিকে নিয়ে বিশ্বকাপের পরেই প্রচারমাধ্যমে একাধিক নেতিবাচক প্রতিবেদন লেখা হয়েছিল। যার মোদ্দা কথা, রোহিত-বিরাটের লবিতে ভারতীয় ক্রিকেট দল বিভক্ত হয়ে গিয়েছে। যদিও আগেই শাস্ত্রী ও কোহলি দুজনেই এই খবর উড়িয়ে দিয়েছিলেন।

আরও পড়ুন ভাইরাল ভিডিও: প্রকাশ্যে বিরাট-রোহিতের সম্পর্ক, বৈরিতা নাকি বন্ধুতা?

বিশ্বক্রিকেটের হিটম্যান অবশ্য সেসবের তোয়াক্কা না করেই শাস্ত্রী-কোহলিকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন। বলে দিয়েছেন, কোচ শাস্ত্রী এবং ক্যাপ্টেন বিরাটের তাঁর উপরে অগাধ আস্থা ওপেনার হিসেবে তাঁকে সফল হতে সাহায্য করেছে। পাশাপাশি রোহিত নিজের বিশ্বাসকেও অনুঘটক বলেছেন। তাঁর বক্তব্য, “২০১৩ সালে একদিনের ক্রিকেটে ওপেনার হিসেবে খেলার সময়েই বুঝতে পারি, ইনিংসের শুরুতে ধৈর্য্য আমদানি করতে হবে। এটা এমন একটা টেমপ্লেট হয়ে দাঁড়িয়েছে যে আমার ব্যাটিংয়ের সাফল্যে সহায়তা করেছে।”

আত্মবিশ্বাসী রোহিত শর্মা আরও বলছেন, তিনি ভুল করলেই কেবলমাত্র আউট হতে পারেন। স্টাইলিশ মুম্বইকরের সংযোজন, “দলের সাফল্যে আমিও অবদান রাখতে পারি। এই বিশ্বাসটা আমার মধ্যে রয়েছে। ওপেন করার সময় একাধিক বিষয়ে সতর্ক থাকতে হয়। তাই ইনিংসের সূচনা করার সময়ে সবসময়ে মাথায় রাখি, কেবলমাত্র ভুলই আমাকে আউট করতে পারে।”

সেই সঙ্গে রোহিত আরও জুড়ে দিয়েছেন, “প্রত্য়েকেই জানে, নতুন বলে ইনিংসের সূচনা করা কতটা কঠিন হতে পারে। তবে একবার সেই সময় কাটিয়ে ফেলতে পারলে, নিজের ইনিংসে যেভাবে খুশি গিয়ার বদলানো সম্ভব। আমি সর্বদা বলি, আমাকে এই ফেজটা কাটাতেই হবে। বড় স্কোর করে দলকে সাহায্য করতে হবে।”

Read the full article in ENGLISH

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Rohit sharma credits virat kohli and ravi shastri for his success

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X