সিধুর রেকর্ড ভাঙলেন রোহিত, দেশের হয়ে একক টেস্টে সর্বোচ্চ ছক্কা হিটম্য়ানের

এখন ভারতের হয়ে একক টেস্ট ম্য়াচে সবচেয়ে বেশি ছয় মারার রেকর্ড রোহিতের। তাঁর ঝুলিতে চলে এসেছে ১০টি ছয়। এর আগে এই কৃতিত্ব ছিল নভজোৎ সিং সিধুর। তিনি ভারতের হয় একটি টেস্ট ম্য়াচে আটটি ছয় মেরেছিলেন।

By: Published: October 5, 2019, 3:34:21 PM

ওপেনার হিসাবে রোহিত শর্মার অনবদ্য় ফর্ম অব্য়াহত। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলতি প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসেও হিটম্য়ান হিট। অবলীলায় ভাঙলেন একাধিক রেকর্ড। এখন ভারতের হয়ে একক টেস্ট ম্য়াচে সবচেয়ে বেশি ছয় মারার রেকর্ড রোহিতের। তাঁর ঝুলিতে চলে এসেছে ১০টি ছয়। এর আগে এই কৃতিত্ব ছিল নভজোৎ সিং সিধুর। তিনি ভারতের হয় একটি টেস্ট ম্য়াচে আটটি ছয় মেরেছিলেন।

প্রতিবেদনটি লেখার সময় রোহিত ৮৫ রানে অপরাজিত রয়েছেন ক্রিজে। প্রথম ইনিংসে রোহিত ১৭৬ রান করেছিলেন। তাঁর ব্য়াট থেকে এসেছিল ৬টি ছয়। শনিবার দ্বিতীয় ইনিংসে তিনি আরও দু’টি ছয় মারলেন বিশাখাপত্তনমের এসিকে-ভিডিসিএ স্টেডিয়ামে। টিম ইন্ডিয়ার নয়া টেস্ট ওপেনার এখন দেশের জার্সিতে ক্রিকেটের সব ফর্ম্য়াট মিলিয়ে সবচেয়ে কোনও একক ম্য়াচে সবচেয়ে বেশি ছয় মারলেন। ২০১৩ সালে বেঙ্গালুরুতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে ম্য়াচে ১৬টি ছয় মেরেছিলেন তিনি। তার পরের বছর রোহিতের ব্য়াট থেকে এসেছিল ১০টি ছয়। সেবার ইন্দোরে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ খেলছিল ভারত। এখানেই শেষ নয় রোহিত প্রথম ক্রিকেটার হিসাবে দেশের মাটিতে টানা সাতবার ফিফটি প্লাস রান করলেন।

আরও পড়ুন: আর অশ্বিনের সাত উইকেট, দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংস থামল ৪৩১ রানে

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Rohit sharma hits most sixes for india in a test147662

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং