বড় খবর

রোহিত ৭০ শতাংশ ফিট, হিটম্যানকে নিয়ে ফের মুখ খুললেন সৌরভ

গত মাসের ১৮ তারিখে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে হ্যামস্ট্রিংয়ে চোট পান রোহিত। তারপর চার ম্যাচে অধিনায়কত্বের দায়িত্বে ছিলেন কায়রণ পোলার্ড।

চোট সরিয়ে ফিরে মুম্বই ইন্ডিয়ান্সের জার্সিতে টানা তিনটে ম্যাচ খেলেছেন। ফাইনালে ম্যাচ জেতানো হাফসেঞ্চুরিও করেছেন। তবে রোহিত শর্মা এখনো পুরোপুরি ফিট নন। এমনটাই জানালেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

‘দ্য উইক’-কে দেওয়া সাক্ষাৎকারে সৌরভ জানিয়েছেন, “রোহিত ৭০ শতাংশ ফিট। এই কারণেই সীমিত ওভারের ক্রিকেটে রোহিতকে রাখা হয়নি। কেবলমাত্র টেস্ট স্কোয়াডে যোগ করা হয়েছে।”

আরো পড়ুন: সৌরভের নিষেধ কানে নিলেন না রোহিত, নিজেকে ঠেললেন চরম বিপদের মুখে

আইপিএলের মাঝপথে কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে রোহিত হ্যামস্ট্রিংয়ে চোট পান। তারপর চারটে ম্যাচ খেলতে পারেননি তিনি। ফিরে এসে আবার তিনটে ম্যাচেই খেলেন তিনি। এর মধ্যে ফাইনালে দিল্লির বিরুদ্ধে দুরন্ত হাফসেঞ্চুরিও করে যান। এর মধ্যেই জাতীয় দলের অজি সফরের তিন ফরম্যাটের স্কোয়াড থেকেই বাইরে রাখা হয় তাঁকে।

পরে অবশ্য কেবলমাত্র টেস্ট স্কোয়াডে সংযোজন করা হয় হিটম্যানকে। তিনি টেস্ট সিরিজের আগে অজি মুলুকে উড়ে যাবেন। তার আগে বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট একাডেমিতে রিহ্যাব করবেন।

এর আগে রোহিতকে প্লে অফে খেলার আগে সতর্ক করে দিয়েছিলেন স্বয়ং বিসিসিআই সভাপতি। সৌরভ সেই সময় বলেছিলেন, “রোহিত এই মুহূর্তে পুরোপুরি ফিট নয়। তা না হলে কেন ওঁর মত ক্রিকেটারকে বাইরে রাখা হবে! জাতীয় দলের ও সহ অধিনায়ক। ওকে পুরোপুরি চোট সারানোর পরেই খেলানো হবে। জানি না কবে ও মাঠে ফিরবে! ফিট ক্রিকেটাররাই যাতে মাঠে নামে সেটা দেখাই বোর্ডের কর্তব্য। যদি ও রিকভারি করতে পারে, তাহলে ফিরে আসবে।”

অজি সফরের আগে চোট পেয়েছেন ঋদ্ধিমান সাহা, ইশান্ত শর্মা, ভুবনেশ্বর কুমারের মত তারকারাও। ঋদ্ধিমান সীমিত ওভারের ক্রিকেটে নেই। তবে টেস্টের একাদশে প্রথম পছন্দ তিনি। চোট পাওয়া সত্ত্বেও জাতীয় দলের হয়ে অস্ট্রেলিয়া উড়ে গিয়েছেন তিনি।

ঋদ্ধিকে নিয়ে মহারাজের বক্তব্য, “ও সীমিত ওভারের ক্রিকেটে নেই। টেস্ট সিরিজ শুরুর আগে ফিট হয়ে যাবে। ভারতের জাতীয় দলের ট্রেনার এবং ফিজিও দুবাইয়ে ছিলেন আইপিএলের সময়। ফিজিও নীতিন প্যাটেল প্রত্যেক ক্রিকেটারের ইনজুরি মনিটর করছেন।”

সম্প্রতি একাধিক ক্রিকেটারের চোট আঘাত মাথা ব্যথা বাড়িয়েছে বিসিসিআইয়ের। তবে সৌরভ জানিয়েছেন, প্রত্যেক ক্রিকেটারের ফিটনেসের উপর নজর রাখছে বোর্ড।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Rohit sharma is not fully fit says bcci president sourav ganguly

Next Story
প্রথম বিয়েতে পাঁচ সন্তান! তা-ও দ্বিতীয়বার ছাদনাতলায় আফগান নেতা আসগর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com