বড় খবর

অস্ট্রেলিয়া যাওয়া হচ্ছে না রোহিতের, টেস্ট সিরিজের আগে দলে অশনি সঙ্কেত

অজিদের বিরুদ্ধে আপাতত টেস্ট সিরিজে কীভাবে প্রতিদ্বন্দ্বিতা করবে, তা নিয়েই ম্যানেজমেন্টের ঘুম উড়েছে। কারণ, সন্তান জন্মের জন্য বিরাট কোহলি প্রথম টেস্টের পরেই ফিরে আসবেন।

অনেক বিতর্কের পর রোহিতকে টেস্ট স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়েছিল। তবে সেই আশা সম্ভবত শেষ। রোহিত শর্মা কিংবা ইশান্ত শর্মা দুজনেই থাকছেন না টেস্ট সিরিজে। রোহিত, ইশান্ত দুজনেই পূর্ণ ফিট হয়ে ওঠার জন্য এনসিএ একাডেমিতে অনুশীলন করছেন। তবে খবর, দুজনের কাউকেই টেস্ট সিরিজে দেখা যাবে না।

এর আগে বিসিসিআইয়ের তরফে বলা হয়েছিল, দুই তারকা ক্রিকেটারের ফিটনেসের উপর নজর রাখবে বোর্ড। তারপরেই ডিসেম্বরের ১৭ তারিখ থেকে শুরু হতে চলা বর্ডার গাভাস্কার টেস্ট সিরিজের জন্য বিবেচিত হবেন তাঁরা। মুম্বই মিরর-এর এক প্রতিবেদনে জানানো হয়েছে, রোহিত কিংবা ইশান্তকে বাইরে ধরেই টেস্ট সিরিজের পরিকল্পনা শুরু করেছে টিম ইন্ডিয়া।

আরো পড়ুন: ক্লাবের প্রশাসনিক গাফিলতি, সংঘাতেই আইএসএলে কোচিং করানো হল না! আক্ষেপ আলেহান্দ্রোর

সেই রিপোর্টে জানানো হয়েছে রোহিত এবং ঈশান্তের ফিটনেস নিয়ে এনসিএ-র অন্দরেই আলোচনা হয়। এনসিএ থেকে বোর্ডের কাছে দুই তারকার বিষয়ে পাঠানো ফিটনেস রিপোর্ট খুব বেশি আশাব্যঞ্জক নয়। তারপরেই বোর্ড টিম ম্যানেজমেন্ট, নির্বাচকদের জানিয়ে দিয়েছে, দুই তারকাকে ছাড়াই প্ল্যানিং করতে। সরকারিভাবে কিছুদিনের মধ্যেই অবশ্য বোর্ডের তরফে রোহিত-ইশান্তের ফিটনেস নিয়ে জানানো হতে পারে।

সম্প্রতি হেড কোচ রবি শাস্ত্রীও কার্যত জানিয়ে দিয়েছেন রোহিত-ইশান্তের টেস্ট সিরিজ খেলার আশা প্রায় শেষ। তিনি বলেছিলেন, যদি টেস্ট সিরিজে অংশ নিতে হয় তাহলে পুরোপুরি প্রস্তুতির জন্য আগামী ৪-৫ দিনের মধ্যেই দুজনকে অজি মুলুকে আসতে হবে।

অজিদের বিরুদ্ধে আপাতত টেস্ট সিরিজে কীভাবে প্রতিদ্বন্দ্বিতা করবে, তা নিয়েই ম্যানেজমেন্টের ঘুম উড়েছে। কারণ, সন্তান জন্মের জন্য বিরাট কোহলি প্রথম টেস্টের পরেই ফিরে আসবেন। বিরাটের অনুপস্থিতিতে রোহিতের উপর বড় দায়িত্ব বর্তাত। বিরাট-রোহিতের সঙ্গে পেস আক্রমণের নির্ভরযোগ্য অস্ত্র ইশান্ত ছিটকে যাওয়ায়, কপালে ভাঁজ টিম ইন্ডিয়ার। কোনো সন্দেহ নেই, তারকাবিহীন ভারতীয় দলের বিরুদ্ধে টেস্ট সিরিজে ফেভারিটের শিরোপা নিয়েই মাঠে নামবে অস্ট্রেলিয়া।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

 

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Rohit sharma ishant sharma doubtful for aussie tour report

Next Story
মর্গ্যানকে বাদ দিয়ে শুভমানকে ক্যাপ্টেন করো, শাহরুখকে অদ্ভুত পরামর্শ প্রাক্তনের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com