scorecardresearch

বড় খবর

ধোনিকে পেরিয়ে যাওয়ার মুখে রোহিত

জাতীয় দলের জার্সিতে সবথেকে বেশি টি২০ ম্যাচ খেলার কৃতিত্ব অর্জন করে ফেলবেন হিটম্যান। ২০০৭ সালের টি২০ বিশ্বকাপে প্রথমবার আন্তর্জাতিক স্তরে কুড়ি কুড়ি ম্যাচ খেলেছিলেন মুম্বইকর।

rohit sharma
ধোনিকে পেরোতে পারবেন রোহিত? (রোহিত শর্মা টুইটার)
বিরাট কোহলি বিশ্রামে। অধিনায়কের আর্ম ব্যান্ড পরে মাঠে নামবেন রোহিত শর্মা। আর বাংলাদেশের বিরুদ্ধে অরুণ জেটলি স্টেডিয়ামে নেতৃত্ব দিতে নামলেই বিরল কীর্তি গড়ে ফেলবেন রোহিত শর্মা। পেরিয়ে যাবেন স্বয়ং মহেন্দ্র সিং ধোনিকে।

জাতীয় দলের জার্সিতে সবথেকে বেশি টি২০ ম্যাচ খেলার কৃতিত্ব অর্জন করে ফেলবেন হিটম্যান। ২০০৭ সালের টি২০ বিশ্বকাপে প্রথমবার আন্তর্জাতিক স্তরে কুড়ি কুড়ি ম্যাচ খেলেছিলেন মুম্বইকর। বাংলাদেশ সিরিজ শুরু হওয়ার আগে পর্যন্ত রোহিতের জাতীয় দলের হয়ে টি২০ ম্যাচ খেলার সংখ্যা ছিল ৯৮টি। ধোনিও সমসংখ্যক টি২০ খেলেছেন আন্তর্জাতিক পর্যায়ে।

তবে ধোনি আপাতত বিশ্রামে। এমন সময়েই বাংলাদেশের বিরুদ্ধে জাতীয় দলের হয়ে টস করতে নামলেই ম্যাচ খেলার সংখ্যায় পেরিয়ে যাবেন ধোনিকে। সবমিলিয়ে সবথেকে বেশি আন্তর্জাতিক টি২০ ম্য়াচ খেলার তালিকায় রোহিত তিন নম্বরে উঠে আসবেন।

আরও পড়ুন ‘মশলা চাই, কিন্তু দেব না’, দিল্লি দূষণ নিয়ে মন্তব্য় রোহিতের

এই তালিকায় একনম্বরে রয়েছেন দুই পাকিস্তানি শোয়েব মালিক ও শাহিদ আফ্রিদি। শোয়েব ও আফ্রিদি জাতীয় দলের হয়ে যথাক্রমে ১১১টি ও ৯৯টি ম্যাচ খেলেছেন।

শুধু এই রেকর্ডই নয়। টি২০ ক্রিকেটে সবথেকে বেশি রান করার কৃতিত্বও তিনি অর্জন করতে পারেন। বিরাট কোহলিকে টপকে। বর্তমানে বিরাট কোহলির টি২০ রান সংখ্যার থেকে ৭ রান পিছিয়ে রয়েছেন রোহিত শর্মা। তবে ম্যাচ প্রতি রান করার নিরিখে রোহিত শর্মা এখনও বিরাটের থেকে অনেকটাই পিছিয়ে।

আরও পড়ুন চোটে অনুশীলনের মাঝেই মাঠ ছাড়লেন রোহিত

গত বছর এশিয়া কাপে বিরাট কোহলি বিশ্রামে যাওয়ার পরে রোহিত শর্মার নেতৃত্বেই ভারত খেলতে নেমেছিল। রবিবারে ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে নেতৃত্ব নিয়ে প্রশ্ন করা হলে রোহিত শর্মা বলে দেন, “অধিনায়ক হিসেবে আমার দায়িত্ব খুব সহজ- বিরাট যেখানে দলকে পৌঁছে দিয়েছে, সেখান থেকে আরও এগিয়ে নিয়ে যাওয়া।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Rohit sharma may surpass ms dhoni in 1st t20 in new delhi