IPL 2019, DC vs MI: অনন্য মাইলস্টোনের সামনে হিটম্যান

হিটম্যান আর ১২টি রান করে ফেলতে পারলেই টি-২০ ক্রিকেটে ৮০০০ রান পূর্ণ করে ফেলবেন। সুরেশ রায়না ও বিরাট কোহলির পর তৃতীয় ভারতীয় ক্রিকেটার হিসেবে আটহাজারির এলিট ক্লাবে নাম লেখাবেন তিনি। 

By: April 18, 2019, 6:00:43 PM

আর কয়েক ঘণ্টা পরেই ফিরোজ শাহ কোটলায় দিল্লি ক্যাপিটালসের মুখোমুখি হবে মুম্বই ইন্ডিয়ান্স। এই ম্য়াচে মুম্বইয়ের অধিপতি রোহিত শর্মা দাঁড়িয়ে রয়েছে এক মাইলস্টোনের সামনে। হিটম্যান আর ১২টি রান করে ফেলতে পারলেই টি-২০ ক্রিকেটে ৮০০০ রান পূর্ণ করে ফেলবেন। সুরেশ রায়না ও বিরাট কোহলির পর তৃতীয় ভারতীয় ক্রিকেটার হিসেবে আটহাজারির এলিট ক্লাবে নাম লেখাবেন তিনি।

চেন্নাই সুপার কিংসের ব্য়াটসম্যা রায়না সবার আগে ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণে ৮০০০ রান পূর্ণ করেছিলেন। ২৯৫টি ইনিংসে তাঁর ঝুলিতে রয়েছে ৮২১৬ রান। এরপর দ্বিতীয় ভারতীয় হিসেবে কোহলি এই নজির গড়েন। ২৪৬ ইনিংসে তাঁর ৮১৮৩ রান। রোহিত এখনও পর্যন্ত ২৯৩টি ইনিংসে ৭৯৮৮ রান করে ফেলেছেন। যদিও তালিকায় সবার ওপরে আছেন ক্যারিবিয়ান দৈত্য ক্রিস গেইল। টি-২০ ক্রিকেটের সম্রাট এখনও পর্যন্ত ১২৬৭০ রান করেছেন। দুইয়ে আছেন নিউজিল্যান্ডের ব্র্যান্ডন ম্যাকালাম (৯৯২২ রান)। তিনেও রয়েছেন আরেক ওয়েস্ট ইন্ডিজ পাওয়ার হিটার। কায়রন পোলার্ডের ঝুলিতে আছে ৯৯২২ রান। রায়না-কোহলি ও রোহিত রয়েছেন যথাক্রমে ছয়, সাত ও আট নম্বরে।

আরও পড়ুন: IPL 2019: ‘কাহা সে তুম ঢুনঢা ইসকো’, চমকে গিয়ে প্রশ্ন কোহলির


আর দেড় মাস পরেই বিশ্বকাপ। ভারতের স্টার ওপেনার রোহিত। কিন্তু চলতি আইপিএলে একেবারেই চেনা ছন্দে পাওয়া যাচ্ছে না তাঁকে। এখনও পর্যন্ত সাত ম্যাচে তিনি ১৯৩ রান করেছেন। তিনবারের চ্যাম্পিয়ন দলের ক্রিকেটার একবারও পঞ্চাশের গণ্ডী টপকাতে পারেননি। এই মুহূর্তে লিগ তালিকায় আট ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে তিনে আছে মুম্বই। সমসংখ্যক পয়েন্ট পেয়ে নেটরানের পার্থক্যে দুয়ে আছে দিল্লি ক্যাপিটালস। সবার ওপরে বিরাজমান চেন্নাই। ৯ ম্যাচে তাদের ঝুলিতে ১৪ পয়েন্ট।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Rohit sharma on the cusp of joining virat kohli and suresh raina in elite list94367

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X