ধোনির অবসরের গুজব ওড়ালেন রোহিত

নির্বাচক প্রধান জানিয়েছিলেন, “বিশ্বকাপের পরেই আমরা ঠিক করে নিয়েছিলাম, সমস্ত রকম পরিস্থিতিতে ঋষভ পন্থকে ব্যাক করব। সেটাই এখনও আমরা করে চলেছি।“

By: New Delhi  Published: November 1, 2019, 3:02:47 PM

জাতীয় দলে ধোনি নেই বেশ কয়েকমাস হল। একের পর এক সিরিজ শেষ হচ্ছে। তবে ধোনিকে নিয়ে আলোচনার কোনও অন্ত নেই। ধোনির ভবিষ্যৎ নিয়ে প্রাত্যহিক জল্পনা অব্যাহত। নির্বাচক প্রধান ধোনিকে অতীত হিসেবে দেখতে চান। সামনের তাকানোর বার্তাও দিয়েছেন। তবে ক্রিকেটীয় মহলের ব্যাখ্যা ধোনি নিজের ভবিষ্যৎ নিয়ে নিজেই সিদ্ধান্ত নেবেন।

ধোনির অবসরের বিষয়েই এবার মুখ খুললেন জাতীয় দলের সতীর্থ রোহিত শর্মা। দিল্লিতে রবিবারেই বাংলাদেশের বিপক্ষে প্রথম টি২০ ম্যাচে খেলতে নামছে ভারত। তার আগেই সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতা তিনি জানিয়ে দিলেন ধোনির অবসর নিয়ে নিজের মতামত। হিটম্যান বলে দেন, “এরকম (ধোনির অবসর) কোনও কিছু আমাদের কানে আসেনি। তোমরাই (প্রচারমাধ্যম) এরকম গল্প তৈরি করো।”

পাশাপাশি রোহিত শর্মা জাতীয় দলকে নেতৃত্ব দেওয়ার প্রসঙ্গে জানিয়েছেন,  “নেতৃত্বে আমাদের কোনও হাত নেই। একটা হোক বা একশোটা- এটা সম্মানের বিষয়। যখন আমরা বড় হয়ে উঠছিলাম, আমাদের লক্ষ্য থাকত জাতীয় দলের হয়ে খেলা। জাতীয় দলকে আগেও নেতৃত্ব দিয়েছি। জানিনা কতদিন অধিনায়ক থাকব। যখনই অধিনায়কত্বের ভার দেওয়া হয়, সেটা উপভোগ করি।”

 

আরও পড়ুন ধোনির লক্ষ্য বিশ্বকাপ, তবে নির্বাচক প্রধানের মুখে অন্য বার্তা

অবসর নিয়ে জল্পনা তুঙ্গে ওঠার পরেও ধোনি কোনও উচ্চবাচ্য করেননি। বরং জাতীয় দল থেকে সাময়িকভাবে নিজেকে সরিয়ে নিয়েছেন। ওয়েস্ট ইন্ডিজ সফরে যাননি। আবার ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজেও তিনি অনুপস্থিত ছিলেন।

বাংলাদেশের বিরুদ্ধেও তিনি নেই। কেন নেই? বাংলাদেশের বিরুদ্ধে দল নির্বাচনে ধোনির নাম না থাকার প্রসঙ্গে প্রধান নির্বাচক জানিয়ে দিয়েছেন, “আমরা আমাদের নীতি নিয়ে ভীষণ পরিষ্কার। আমরা ধোনিকে ছাড়াই এগিয়ে যেতে চাইছি।”

 

আরও পড়ুন বিশ্রামে কোহলি, বাংলাদেশের বিরুদ্ধে টি টোয়েন্টিতে নেতা রোহিত

এর সঙ্গে তাঁর আরও সংযোজন, “বিশ্বকাপের পরেই আমরা ঠিক করে নিয়েছিলাম, সমস্ত রকম পরিস্থিতিতে ঋষভ পন্থকে ব্যাক করব। সেটাই এখনও আমরা করে চলেছি। পন্থও দারুণ উন্নতি করছে। ও হয়তো এখনও সেরা ছন্দে খেলতে পারছে না, তবে ওকে আমরা ব্যাক করে ছন্দে ফেরাতে চাই। বিশ্বকাপের পরে আমাদের ফোকাস আপাতত ঋষভ পন্থেই।”

তবে সূত্রের খবর, ধোনি মোটেই নির্বাচক প্রধানের বার্তাকে থোড়াই কেয়ার করছেন। তিনি ফের ঝাড়খণ্ড রাজ্য ক্রিকেট সংস্থার জিমে অনুশীলন শুরু করেছেন। তিনি যে শীঘ্রই জাতীয় দলে প্রত্যাবর্তন ঘটাতে চলেছেন, তা নিয়ে কার্যত কোনও সন্দেহই নেই। কিন্তু কবে? আসমুদ্রমহিমাচলের ক্রিকেট সমর্থকদের প্রশ্ন আপাতত এটাই। ধোনি বাংলাদেশের বিরুদ্ধে টি২০ সিরিজে থাকছেন না। তবে আগামী বছর ২০২০-র জানুয়ারিতে ধোনিকে দেখা যেতে পারে শ্রীলঙ্কার বিরুদ্ধে সীমিত ওভারের ক্রিকেট সিরিজে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Rohit sharma rubbishes reports of ms dhonis retirement

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X