ধোনির লক্ষ্য বিশ্বকাপ, তবে নির্বাচক প্রধানের মুখে অন্য বার্তা

অবসর নিয়ে জল্পনা তুঙ্গে ওঠার পরেও ধোনি কোনও উচ্চবাচ্য করেননি। বরং জাতীয় দল থেকে সাময়িকভাবে নিজেকে সরিয়ে নিয়েছেন। ওয়েস্ট ইন্ডিজ সফরে যাননি। আবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজেও তিনি অনুপস্থিত ছিলেন।

By: Ranchi  Updated: October 24, 2019, 07:40:37 PM

দক্ষিণ আফ্রিকাকে হোয়াইটওয়াশ করার পরেই ভারতীয় ড্রেসিংরুমে এসেছিলেন মহেন্দ্র সিং ধোনিকে। নিজের রাজ্যের স্পিনার শাহবাজ নাদিমকে টিপস দিতেও দেখা গিয়েছিল মহাতারকাকে। বিশ্বকাপের পরে ভারতীয় ড্রেসিংরুমে প্রথমবার ধোনির আগমন ফের একবার তারকা ক্রিকেটারের ভবিষ্যৎ নিয়ে জল্পনা উসকে দিয়েছে। অবসর নিয়ে জল্পনা তুঙ্গে ওঠার পরেও ধোনি কোনও উচ্চবাচ্য করেননি। বরং জাতীয় দল থেকে সাময়িকভাবে নিজেকে সরিয়ে নিয়েছেন। ওয়েস্ট ইন্ডিজ সফরে যাননি। আবার ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজেও তিনি অনুপস্থিত ছিলেন।

বাংলাদেশের বিরুদ্ধেও তিনি নেই। কেন নেই? বাংলাদেশের বিরুদ্ধে দল নির্বাচনে ধোনির নাম না থাকার প্রসঙ্গে প্রধান নির্বাচক জানিয়ে দিয়েছেন, “আমরা আমাদের নীতি নিয়ে ভীষণ পরিষ্কার। আমরা ধোনিকে ছাড়াই এগিয়ে যেতে চাইছি।” এর সঙ্গে তাঁর আরও সংযোজন, “বিশ্বকাপের পরেই আমরা ঠিক করে নিয়েছিলাম, সমস্ত রকম পরিস্থিতিতে ঋষভ পন্থকে ব্যাক করব। সেটাই এখনও আমরা করে চলেছি। পন্থও দারুণ উন্নতি করছে। ও হয়তো এখনও সেরা ছন্দে খেলতে পারছে না, তবে ওকে আমরা ব্যাক করে ছন্দে ফেরাতে চাই। বিশ্বকাপের পরে আমাদের ফোকাস আপাতত ঋষভ পন্থেই।”

তবে সূত্রের খবর, ধোনি মোটেই নির্বাচক প্রধানের বার্তাকে থোড়াই কেয়ার করছেন। তিনি ফের ঝাড়খণ্ড রাজ্য ক্রিকেট সংস্থার জিমে অনুশীলন শুরু করেছেন। তিনি যে শীঘ্রই জাতীয় দলে প্রত্যাবর্তন ঘটাতে চলেছেন, তা নিয়ে কার্যত কোনও সন্দেহই নেই। কিন্তু কবে? আসমুদ্রমহিমাচলের ক্রিকেট সমর্থকদের প্রশ্ন আপাতত এটাই। ধোনি বাংলাদেশের বিরুদ্ধে টি২০ সিরিজে থাকছেন না। তবে আগামী বছর ২০২০-র জানুয়ারিতে ধোনিকে দেখা যেতে পারে শ্রীলঙ্কার বিরুদ্ধে সীমিত ওভারের ক্রিকেট সিরিজে।

আরও পড়ুন ধোনির বিষয়ে সৌরভের সঙ্গে আলোচনা হয়নি, ফাঁস করলেন বিরাট

সূত্রে জানা গিয়েছে, কয়েকদিনের মধ্যেই ধোনি অনুর্ধ্ব-২৩ ক্রিকেটারদের সঙ্গে পুরোদস্তুর অনুশীলন শুরু করবেন। চলতি মাসের ৩১ তারিখ থেকে জাতীয় ওয়ান ডে টুর্নামেন্টের জন্য ঝাড়খণ্ড ক্রিকেট দল ক্যাম্প শুরু করছে। সেই ক্যাম্পেও ধোনি যোগ দেবেন। তারপরে ধোনি সৈয়দ মুস্তাক আলি ট্রফি খেলতে সুরাতে রওনা দেবেন। নভেম্বর মাসের ৮ তারিখ থেকে শুরু হচ্ছে সৈয়দ মুস্তাক আলি ট্রফি।

আরও পড়ুন আবেগের সংযম আমার অন্যদের থেকে ভাল, বলছেন ধোনি

পাশাপাশি জাতীয়স্তরের ইংরেজি এক প্রচারমাধ্যমে ধোনি-ঘনিষ্ঠ সূত্র এ-ও জানিয়েছেন, ধোনি বাংলাদেশের বিরুদ্ধে খেলতে ইচ্ছুক নন। বৃহস্পতিবারেই সম্ভবত বাংলাদেশের বিরুদ্ধে টি২০ সিরিজেক দল নির্বাচন। সেই নির্বাচন থেকে বাইরে থাকছেন ধোনি। পাশাপাশি আসন্ন ওয়েস্ট ইন্ডিজ বিরুদ্ধে সিরিজেও খেলবেন না। তবে জানুয়ারিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন ঘটাতে পারেন তিনি। যদিও শ্রীলঙ্কা সিরিজ এখনও চূড়ান্ত নয়। কোনওভাবে শ্রীলঙ্কা সিরিজে না হলেও নিউজিল্যান্ড সফরে দলের সঙ্গে যোগ দিতে পারেন। সম্ভবনা এমনটাই।

পাশাপাশি আরও জানা গিয়েছে, আইপিএল তো বটেই, আগামী বছরে অস্ট্রেলিয়াতে টি২০ বিশ্বকাপের জন্যও প্রস্তুতি নিতে শুরু করেছেন ধোনি।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Ms dhoni likely to return to international cricket next year may play t20 world cup

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X