ছক্কার সেঞ্চুরিতে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিক হলেন রোহিত

শুক্রবার অকল্যান্ডের ইডেন পার্কে অনন্য নজির গড়লেন রোহিত শর্মা। টিম ইন্ডিয়ার হিটম্যান হয়ে গেলেন ক্রিকেটের ক্ষুদ্রতম ফর্ম্যাটে বিশ্বের সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যান। ছাপিয়ে গেলেন নিউজিল্যান্ডের মার্টিন গাপটিলকে।

By: Dubai  Published: February 8, 2019, 4:48:41 PM

শুক্রবার অকল্যান্ডের ইডেন পার্কে অনন্য নজির গড়লেন রোহিত শর্মা। টিম ইন্ডিয়ার হিটম্যান হয়ে গেলেন ক্রিকেটের ক্ষুদ্রতম ফর্ম্যাটে বিশ্বের সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যান। ছাপিয়ে গেলেন নিউজিল্যান্ডের মার্টিন গাপটিলকে। চোটের জন্য চলতি সিরিজ থেকে ছিটকে যাওয়া গাপটিল দীর্ঘদিন এক নম্বর আসনে ছিলেন। এদিন রোহিতই তাঁকে সিংহাসনচ্যূত করলেন। এই মুহূর্তে রোহিতের রানসংখ্যা ২২৮৮। গাপটিল রয়েছেন ২২৭২ রানে।

আরও পড়ুন: টি-২০ সিরিজ থেকে ছিটকে গেলেন গাপটিল, দলে এলেন নিশাম

এদিন নিউজিল্যান্ডকে সাত রানে হারিয়ে তিন ম্যাচের টি-২০ সিরিজে সমতা ফিরিয়ে আনে ভারত। নিউজিল্যান্ডের ১৫৮ রান তাড়া করতে নেমে ভারত সাত বল বাকি থাকতেই ম্যাচ জিতে নেয়। এদিন শিখর ধাওয়ানের সঙ্গে ওপেনিং জুটিতে রোহিত স্কোরবোর্ডে ৭৯ রান যোগ করেন। ২৯ বলে ৫০ রানের ঝোড়ো ইনিংস খেলেন ভারত অধিনায়ক। কেরিয়ারের ১৬ নম্বর আন্তর্জাতিক টি-২০ সেঞ্চুরির পথে মুম্বইকরের হাত থেকে এসেছে চারটি ছয় ও তিনটি চার। এই চার ছক্কার সৌজন্যে রোহিত প্রথম ভারতীয় হিসেবে টি-২০ ফর্ম্যাটে ১০০ ছয়ের মাইলস্টোন স্পর্শ করেন। এই মুহূর্তে রোহিতের ছয়ের সংখ্যা ১০২।


এই মুহূর্তে ৬৮৯ পয়েন্টের সৌজন্যে আইসিসি-র টি-২০ ব্যাটসম্যানদের ক্রমতালিকায় ১০ নম্বরে আছেন রোহিত। কিন্তু ২০ ওভারের ফর্ম্যাটে রোহিত নিজেই এখন প্রতিষ্ঠান। তিনবারের আইপিএল জয়ী ক্যাপ্টেন রোহিত আন্তর্জাতিক টি-২০-তে সর্বাধিক চারটি সেঞ্চুরি করেছেন। এমনকী শিখর ধাওয়ানের সঙ্গে তাঁর ওপেনিং জুটিতে সর্বোচ্চ রানও রয়েছে। দু’জন মিলে করেছেন ১৪৮০ রান।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Rohit sharma scripts history becomes first indian batsman to achieve this major feat73137

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং