বড় খবর

বিশাখাপত্তনমে ‘ওপেনার’ রোহিত শর্মার দিকেই চোখ

টি-২০ সিরিজ এখন অতীত। আগামিকাল থেকে বিশাখাপত্তনমে শুরু হচ্ছে ভারত-দক্ষিণ আফ্রিকা প্রথম টেস্ট সিরিজ। তিন ম্য়াচের টেস্ট সিরিজ শুরুর অনেক আগে থেকেই আলোচনায় উঠে এসেছে একটিই নাম। তিনি রোহিত শর্মা।

Rohit Sharma to seal Test record against South Africa
বিশাখাপত্তনমে 'ওপেনার' রোহিত শর্মার ওপরেই চোখ (ছবি-টুইটার/রোহিত শর্মা)

টি-২০ সিরিজ এখন অতীত। আগামিকাল থেকে বিশাখাপত্তনমে শুরু হচ্ছে ভারত-দক্ষিণ আফ্রিকা প্রথম টেস্ট সিরিজ।ফাফ দু প্লেসি বনাম বিরাট কোহলি। তিন ম্য়াচের টেস্ট সিরিজ শুরুর অনেক আগে থেকেই আলোচনায় উঠে এসেছে একটিই নাম। তিনি রোহিত শর্মা। ভারতীয় দলের স্টার ওপেনার।

সীমিত ওভারের ক্রিকেটের দুই ফর্ম্য়াটেই তিনি ভারতের পাকাপাকি ওপেনার। এবার তাঁর কথা ভাবা হচ্ছে টেস্ট ওপেনার হিসাবেও। সব ঠিক থাকলে এসিকে-ভিডিসিএ ক্রিকেট স্টেডিয়ামে ময়ঙ্ক আগরওয়ালের সঙ্গে ওপেন করতে নামবেন সেই হিটম্য়ান। টেস্টে ওপেনিং জট কাটাতে এখন রোহিতই হতে চলেছেন ভারতের তুরুপের তাস। তিনিই প্রথম পছন্দ দলের। বোঝাই যাচ্ছে লাইমলাইটে রোহিতই।

আরও পড়ুন: টেস্ট ওপেনার হিসাবেও রোহিতের সাফল্য় নিয়ে নিশ্চিত বিক্রম রাঠোর

রোহিত টেস্ট দলের নিয়মিত সদস্য় নন। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট দলে থেকেও মাঠে নামেননি তিনি। মাত্র ২৭টি টেস্ট খেলার অভিজ্ঞতা রয়েছে রোহিতের ঝুলিতে। ২০১৩ সালে কলকাতার ইডেন গার্ডেন্সে টেস্ট অভিষেক হয়েছিল তাঁর। গতবছর মেলবোর্নে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ টেস্ট খেলেন তিনি। কেএল রাহুলের পরিবর্তে দলে এসেছেন রোহিত। নেটেও প্রচুর পরিশ্রম করছেন তিনি। টিম ইন্ডিয়ার টেস্ট ভাইস ক্য়াপ্টেন অজিঙ্ক রাহানে বলছেন, “রোহিত প্রচুর পরিশ্রম করছে। ও যদি সুযোগ পায়, আমি নিশ্চিত ভাল করবে। আমরা সবাই জানি ওর কী কোয়ালিটি আছে। ও সত্য়িই স্পেশাল।”

দেশের প্রাক্তন ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণ টেকনিকের ব্যাপারে রোহিতকে সতর্ক করেছেন ওপেনিং করার আগে। ব্য়ক্তিগত অভিজ্ঞতা থেকে তিনি বলেছেন, ” রোহিত যেন নিজের স্বাভাবিক খেলাটা বদলানোর চেষ্টা না করে। মনটা অন্যদিকে চলে গেল ওর কিন্তু ছন্দপতন হতে পারে। আমি স্বীকার করছি যে, ওপেন করতে নেমে আমারও তাল কেটেছিল। রোহিতকে সফল হতে গেলে সেই বিষয়টায় খেয়াল রাখতে হবে।”

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বোর্ড প্রেসিডেন্ট একাদশের হয়ে খেলতে নেমে একেবারেই রান পাননি রোহিত। ২ বল খেলে আউট হয়ে যান তিনি। যা নিয়ে টেস্ট শুরুর আগে আশঙ্কা রয়েই যাচ্ছে।

 

Web Title: Rohit sharma to seal test record against south africa146113

Next Story
১০ বছর পর ওয়ানডে ফিরল করাচিতে, বাবরের সেঞ্চুরি ও শিনওয়ারির পাঁচ উইকেটে দুরন্ত জয় পাকিস্তানেরBabar Azam ton, Usman Shinwari five-for crush Sri Lanka
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com