ওপেনিংয়ে রোহিতকে সময় দেবে টিম, কোহলি চাইছেন ওয়ানডের মতো পারফরম্য়ান্স

"রোহিত যদি টেস্টে ওপেনার হিসাবে সফল হতে পারে তাহলে আমাদের টপ অর্ডার আরও  ভয়ঙ্কর হয়ে উঠবে। ও যদি নিজের খেলাটা খেলতে পারে তাহলে গোটা বিশ্বেই আমাদের ব্য়াটিং লাইনআপটা সম্পূর্ণ অন্য়রকম দেখাবে।"

By: Updated: October 1, 2019, 5:10:11 PM

এটা এখন দিনের আলোর মতো পরিস্কার যে, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ময়ঙ্ক আগরওয়ালের সঙ্গে রোহিত শর্মাই ভারতীয় দলের হয়ে ইনিংস ওপেন করবেন। বিশাখাপত্তনমে প্রথম টেস্টেই ওপেনারের ভূমিকায় এক নয়া রোহিতকে দেখা যেতে চলেছে।

রোহিতকে মানিয়ে নেওয়ার জন্য় সময় দিতে চায় টিম ম্য়ানেজমেন্ট। দ্রুততার সঙ্গে নয়, ধীর ভাবেই রোহিতকে সেই জায়গাটা দিয়ে চায় রবি শাস্ত্রীর দল। মঙ্গলবার সাংবাদিক বৈঠকে এসে পরিস্কার বুঝিয়ে দিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। তিনি বললেন, “রোহিত যদি টেস্টে ওপেনার হিসাবে সফল হতে পারে তাহলে আমাদের টপ অর্ডার আরও  ভয়ঙ্কর হয়ে উঠবে। ও যদি নিজের খেলাটা খেলতে পারে তাহলে গোটা বিশ্বেই আমাদের ব্য়াটিং লাইনআপটা সম্পূর্ণ অন্য়রকম দেখাবে। রোহিত ওপরের দিকে নিজের স্বাভাবিক খেলাটাই খেলুক। এটাই চাইছি আমরা।”

আরও পড়ুন: পন্থের পরিবর্তে ঋদ্ধিকে খেলাচ্ছে ভারত, বাংলার ছেলেকে বিশ্বের সেরা বললেন বিরাট

রোহতিকে আপাতত সময় দিতে চাইছে ভারত। এ প্রসঙ্গে কোহলির সংযোজন, “রোহিতকে নিয়ে আমাদের কোনও দ্রুততা নেই। দেশে এবং বিদেশে আলাদা একটা প্য়াটার্ন ফলো করি আমরা। ওপেনারকে নিজের খেলাটা বোঝার জন্য় একটা জায়গা দিতে হয়। রোহিতকেও সেই সময়টা দেওয়া হবে নিজের খেলাট বুঝে নেওয়ার জন্য়। টেস্টে আমি ছ নম্বরে শুরু করেছিলাম। এখন চারে ব্য়াট করি। বিষয়টা অনেক বেশি মানসিক। নিজেকে বিষয়টা বোঝাতে পারলেই কাজটা করা যায়।”


রোহিত সাধারণত ঝড়ের গতি রানটা বাড়ান। এটাই তাঁর ক্রিকেটীয় স্টাইল। কিন্তু রোহিতের থেকে কোনও বিশেষ রকমের ব্য়াটিংয়ের প্রত্য়াশায় নেই টিম। কোহলির এ ব্য়াপারে মত, “রোহিত খেলাটা এগিয়ে নিয়ে যায়। যেটা বীরু ভাই (বীরেন্দ্র শেহওয়াগ) দীর্ঘদিন ভারতীয় দলের জন্য় করেছে। তার মানে এই নয় যে, কেউ বীরু ভাইকে গিয়ে বলত যে, লাঞ্চের আগেই সেঞ্চুরি করতে হবে। বীরু ভাইয়ের ওটা স্বাভাবিক প্রবৃত্তি ছিল। একবার স্বাচ্ছন্দ্য় বোধ করার পরেই তিনি বিপক্ষকে গুঁড়িয়ে দিত। রোহিতও সেরকম।”

আরও পড়ুন: বিশাখাপত্তনমে ‘ওপেনার’ রোহিত শর্মার দিকেই চোখ

রোহিত ওয়ান-ডের মতোই সফল হবেন বলে আশাবাদী বিরাট। তাঁর এ বিষয়ে সংযোজন, “রোহিত কিন্তু ওয়ানডে ফর্ম্য়াটে মিডল অর্ডারেই ব্য়াট করত। আচমকাই ওকে ওপেনে আনানো হয়। ছ-আট মাসের মধ্য়ে কোথা থেকে কী হয়ে গেল সবাই দেখেছে। রোহিত ওয়ানডেlতে যেটা করেছে সেটা টেস্টে করতে পারলে ভারতীয় ক্রিকেট উপকৃত হবে।”

Read full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Rohit sharma will be given enough space in red ball cricket says virat kohli

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং