scorecardresearch

বড় খবর

শততম টেস্টে ‘প্রাপ্য সম্মান’ দেয়নি ভারত! চরম আক্ষেপ রস টেলরের গলায়

রস টেলর একাই নন যে শততম টেস্ট খেলেও ভারতের তরফ থেকে কোনো স্মারক পাননি। এই তালিকায় নাম লিখিয়েছেন জো রুটও।

চলতি বছরের শুরুতেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ডাউন আন্ডার সিরিজে হৃদয় জেতা কীর্তি করেছিল টিম ইন্ডিয়া। মাঠের মধ্যে নয়, বাইরের কীর্তি মন জিতে নিয়েছিল। ভারতের বিপক্ষে সিরিজেই ১০০তম টেস্ট ম্যাচ খেলতে নেমেছিলেন অজি স্পিনার নাথান লিয়ন। মাইলফলক টেস্টের আগে লিয়নকে টিম ইন্ডিয়ার পক্ষ থেকে সকল তারকার একটি সই করা জার্সি তাঁর হাতে তুলে দেওয়া হয়।

তবে এখানেই আক্ষেপ নিউজিল্যান্ডের তারকা ব্যাটসম্যান রস টেলরের। ঘটনাচক্রে তিনিও নিজের শততম টেস্ট খেলেছিলেন ভারতের বিরুদ্ধে। তবে কোনো মনে রাখার মত স্মারক পাননি টিম ইন্ডিয়ার কাছ থেকে। সম্প্রতি এমনই এক আক্ষেপ শোনা গিয়েছে তাঁর গলায়। ‘দ্য গ্রেড ক্রিকেটার’ পডকাস্টে রস টেলর জানিয়েছেন, “গত বছরেই ভারতে নিজের সেঞ্চুরি টেস্ট খেললাম। তবে আমাকে তো কোনো শার্ট দেওয়া হল না। নাথানের (লিয়নের) জন্য কিছুটা হিংসাই হচ্ছে। আমরা কয়েকটা সিরিজ আগেই ওদের মুখোমুখি হয়েছিলাম। আর ওঁদেরও সিরিজ (ভারত বনাম অস্ট্রেলিয়া) ফলো করছিলাম। লিয়নকে দেখলাম জার্সি দেওয়া হচ্ছে। আর আমি… আহ, ওকে!”

আরো পড়ুন: রাহানেকে পাত্তা না দিয়ে রিভিউ নষ্ট! আউট হতেই প্রবল সমালোচনার মুখে কোহলি

অজিঙ্কা রাহানের ক্রিকেট মাঠে ভদ্রতা নিয়ে প্রশ্নের মুখে পড়েছিলেন কিউয়ি সুপারস্টার। দু-বছর আগে ভারত আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট খেলেছিল। সেই সময় নেতা ছিলেন রাহানেই। ক্রিকেট মাঠে রাহানের ব্যবহার নিয়ে উচ্ছ্বসিত হয়ে কিউয়ি তারকা জানান, “রাজস্থান রয়্যালসে রাহানের সঙ্গে খেলেছি। ও ক্রিকেট খেলার একদম সার্থক প্রতিনিধি।”

ঘটনা হল, রস টেলর একাই নন যে শততম টেস্ট খেলেও ভারতের তরফ থেকে কোনো স্মারক পাননি। এই তালিকায় নাম লিখিয়েছেন জো রুটও। ভারতের বিরুদ্ধে কয়েক মাস আগেই মুখোমুখি হন তিনি। ভারতের মাটিতেই নিজের শততম টেস্ট খেলতে নেমেছিলেন। তবে নাথান লিয়নের মত তাঁর হাতেও কোনো অটোগ্রাফড জার্সি তুলে দেওয়া হয়নি। রুট অবশ্য তা নিয়ে কোনো মন্তব্যও করেননি পরবর্তীকালে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ross taylor wished to have got signed autographed jersey from team india on his 100 test just like nathan lyon