বড় খবর

রাহানেকে পাত্তা না দিয়ে রিভিউ নষ্ট! আউট হতেই প্রবল সমালোচনার মুখে কোহলি

WTC final 2021, India vs New Zealand: বিরাট কোহলিকে টেস্টের তৃতীয় দিনে আউট করেন তার আরসিবি সতীর্থ কাইল জেমিসন। হাফসেঞ্চুরির আগেই আউট কোহলি।

নিশ্চিত আউট। রিভিউ নেওয়ার অর্থই নেই। অজিঙ্কা রাহানেও সেকথা জানিয়েছিলেন কোহলিকে। তবে তা কানে না তুলে সাউদাম্পটনে ভারতের একটি রিভিউ নষ্ট করলেন বিরাট কোহলি। তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় রীতিমত ট্রোলিংয়ের শিকার হচ্ছেন তিনি।

টেস্টের দ্বিতীয় দিনে ভারত ১৪৬/৩ তুলে মাঠ ছেড়েছিল। মন্দ আলোর কারণে তাড়াতাড়ি ফুলস্টপ ফেলে দেওয়া হয়েছিল খেলায়। তৃতীয় দিন ভারতের ইনিংসের যথারীতি সূচনা করেন কোহলি-রাহানে। দুজনে যথাক্রমে ৪৪ এবং ২৯ রানে অপরাজিত ছিলেন। আগের দিনের মত রোদ না উঠলেও সাউদাম্পটনে মেঘের আনাগোনা ছিল। আর মেঘলা স্যাঁতস্যাঁতে আবহাওয়ায় যথারীতি শুরু থেকেই ভারতীয় ব্যাটসম্যানদের চাপে ফেলে দেয় কিউয়ি সিমাররা।

আরো পড়ুন: আম্পায়ারের অন্যায়ের শিকার কোহলি! মাঠেই ফেটে পড়লেন রাগে, ক্ষুব্ধ শেওয়াগও

কোহলি বোল্টের চ্যালেঞ্জ ভালভাবে সামলালেও বিপদে পড়েছিলেন তাঁর আরসিবি সতীর্থ কাইল জেমিসনকে খেলতে গিয়ে। দীর্ঘদেহী পেসার রোজ বোলে সঠিক লাইন লেংথে রাহানে-কোহলিদের চাপে রাখছিলেন। আর তাঁর হাত ধরেই ভারতীয় ইনিংসের ধস নামে। আগের দিনে দারুণ নিয়ন্ত্রণে ব্যাটিং করলেও কোহলি জেমিসনকে সামলাতে গিয়ে হিমশিম খাচ্ছিলেন। আর ভারতীয় ইনিংসের ৬৮ তম ওভারেই কোহলিকে সাজঘরে পাঠান কিউয়ি স্পিডস্টার। ব্যক্তিগত ১৬তম ওভারে জেমিসনের হালকা সুইং মেশানো বল আছড়ে পড়ে কোহলির প্যাডে। আর আবেদনের সঙ্গেসঙ্গেই আম্পায়ার আউটের নির্দেশ দিয়ে দেন।

কোহলি যদিও নিজের আউট নিয়ে সন্দিহান ছিলেন। তিনি রিভিউ নেওয়ার আগে রাহানের সঙ্গে একপ্রস্থ আলোচনা করে নেন। রাহানে তাঁকে নিশ্চিত আউটের কথাই জানান। তা সত্ত্বেও রাহানের বক্তব্যে পাত্তা না দিয়ে কোহলি রিভিউয়ের আবেদন করেন। রিভিউয়ে যথারীতি দেখা যায় রাহানের কথাই ঠিক। বল ইমপ্যাক্ট লাইনে পরে লেগস্ট্যাম্প স্পর্শ করছে। এভাবেই নিশ্চিত আউট সত্ত্বেও রিভিউ নিয়ে নষ্ট করায় একপ্রস্থ সমালোচনার মুখে পড়েছেন কিং কোহলি। ৩২ বছরের মহাতারকা এই নিয়ে ব্যাটসম্যান হিসাবে ১৭বার রিভিউ নিয়ে ১৫ বারই ভুল সিদ্ধান্ত প্রমাণিত হয়েছেন তিনি।

যাইহোক, ভারত প্রথম দিনের মত দ্বিতীয় দিন ব্যাট হাতে সেভাবে দাপট দেখাতে পারেনি। লাঞ্চ ব্রেকে ভারত ২১১/৭। কাইল জেমিসন বিরাট কোহলির (৪৪) সঙ্গেই আউট করেছেন ঋষভ পন্থকে (৪)। নীল ওয়াগনার শর্ট বলের ফাঁদে ফেলে আউট করেছেন হাফসেঞ্চুরি থেকে ১ রান দূরে থাকা অজিঙ্কা রাহানেকে (৪৯)। রবিচন্দ্রন অশ্বিন (২২) সাউদির বলে স্লিপে ক্যাচ তুলে আউট হয়ে ফিরেছেন। ক্রিজে রবীন্দ্র জাদেজার (১৫) সঙ্গে লড়াই চালাচ্ছেন ইশান্ত শর্মা (২)।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Wtc final 2021 india vs new zealand virat kohli again misuses review after he got out despite ajinkya rahane warning him about being out

Next Story
১৪.২ সেকেন্ডে ৯২ মিটার দৌড়ে গোল! রোনাল্ডোর গোলে হার মানল বিজ্ঞানও, দেখুন ভিডিওronaldo
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com