বড় খবর

ধোনির বিশ্বকাপজয়ী আরপি এবার সৌরভের ‘দলে’! বড় চমক বোর্ডে

আর পি সিং-দের প্রথম কাজ আপাতত নতুন নির্বাচকমণ্ডলী বেছে নেওয়া। নির্বাচকমণ্ডলীতে চেয়ারম্যান এমএসকে প্রসাদ এবং গগন খোড়ার মেয়াদ শেষ।

RP Singh with MS Dhoni and Sourav Ganguly
ধোনির প্রিয়পাত্রকেই উপদেষ্টা কমিটিতে বাছলেন সৌরভ (আরপি সিং টুইটার ও এক্সপ্রেস ফোটো)

একসময়ে ধোনির বোলিং আক্রমণের তুরুপের তাস ছিলেন। ধোনির ভারতকে একার হাতে অনেক ম্যাচ উতরে দিয়েছেন। সেই আর পি সিং-কেই এবার উপদেষ্টা কমিটিতে বাছল সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিসিসিআই। শুক্রবার বিসিসিআইয়ের তরফে উপদেষ্টা কমিটির নতুন সদস্যদের নাম ঘোষণা করা হয় বিসিসিআইয়ের তরফ থেকে। সেখানেই আর পি সিং, মদনলাল এবং সুলক্ষণা নায়েককে বেছে নেওয়া হয়েছে। আপাতত উপদেষ্টা কমিটিতে একবছর স্বপদে বহাল থাকবেন তাঁরা। এক অর্থে, খেলা ছেড়ে দেওয়ার পরে আরপি সিং বোর্ডে বড়সড় পদই পেলেন।

বিশ্বকাপের পরে ভারতের নতুন কোচ বেছে নিয়েছিলেন কপিল দেব, অংশুমান গায়কোয়াড় এবং শান্তা রঙ্গনাথনের উপদেষ্টা কমিটি। সেই সময়ে কনফ্লিক্ট অফ ইন্টারেস্ট ইস্যুতেও জড়িয়ে পড়েছিলেন তাঁরা। তাঁদের পরিবর্তেই মদন লাল, আর পি সিং এবং সুলক্ষণা নায়েকরা এলেন।

আরও পড়ুন বিরাটকে সপাটে আক্রমণ শেওয়াগের, বলে দিলেন রোহিতই ভাল ক্যাপ্টেন

আর পি সিং-দের প্রথম কাজ আপাতত নতুন নির্বাচকমণ্ডলী বেছে নেওয়া। নির্বাচকমণ্ডলীতে চেয়ারম্যান এমএসকে প্রসাদ এবং গগন খোড়ার মেয়াদ শেষ। তাঁদের পরিবর্তে যোগ্য নির্বাচকদের বেছে নেওয়াই আপাতত চ্যালেঞ্জ মদন লাল, আর পি সিং এবং সুলক্ষণা নায়েকদের।

১৯৮৩ সালের বিশ্বকাপজয়ী দলের সদস্য মদনলাল দেশের জার্সিতে ৩৯টি টেস্ট সহ ৬৭টি ওয়ান ডে খেলেছেন। জাতীয় দলের কোচ হওয়ার পাশাপাশি সিনিয়র নির্বাচক মণ্ডলীর সদস্য়ও ছিলেন। আর পি সিংয়ের কেরিয়ার মদন লালের মতো ঝকঝকে না হলেও সুইং বোলার হিসেবে প্রসিদ্ধ ছিলেন একদশক আগেও। জাতীয় দলের জার্সিতে ১৪টি টেস্ট, ৫৮টি ওয়ানডে এবং ১০টি টি২০ ম্যাচে অংশ নেওয়া আর পি সিং দক্ষিণ আফ্রিকায় আয়োজিত প্রথম টি২০ বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন।

আরও পড়ুন বাজিগর সেই কোহলি! এক থ্রোয়ে উইকেট ভেঙে ম্যাচে ফেরালেন দলকে, দেখুন ভিডিও

মহিলাদের ক্রিকেটে সুলক্ষণা নায়েক আবার সুপরিচিত। একদশকের বেশি কেরিয়ারে দেশের হয়ে তিনি ২টো টেস্ট, ৪৬টি ওয়ানডে এবং ৩১টি টেস্ট খেলেছেন।

গত বছর কপিল দেব, অংশুমান গায়কোয়াড় এবং শান্তা রঙ্গস্বামী স্বার্থ সংঘাতের কারণে পদত্যাগ করার পরে উপদেষ্টা কমিটিতে সংশ্লিষ্ট পদ এতদিন খালিই ছিল।

Read the full article in ENGLISH

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Rp singh madan lal sulakshana naik new cac members

Next Story
বিরাটকে সপাটে আক্রমণ শেওয়াগের, বলে দিলেন রোহিতই ভাল ক্যাপ্টেনVirat Kohli and Virender Sehwag
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com