scorecardresearch

বড় খবর

১ ওভারে টানা ৭ ছক্কা! ইতিহাসের সেরা রেকর্ডে CSK-র ভারতীয় তারকা, দেখুন ভিডিও

এক ওভারে সাত ছক্কা হাঁকিয়ে ইতিহাসে উঠে গেলেন ভারতের জাতীয় দলের তারকা

১ ওভারে টানা ৭ ছক্কা! ইতিহাসের সেরা রেকর্ডে CSK-র ভারতীয় তারকা, দেখুন ভিডিও

আহমেদাবাদে ইতিহাসের সেরা নজির গড়ে ফেললেন রুতুরাজ গায়কোয়াড। বিজয় হাজারে কোয়ার্টার ফাইনালে মহারাষ্ট্রের হয়ে ব্যাট করতে নেমে উত্তরপ্রদেশের শিবা সিংয়ের বিরুদ্ধে এক ওভারে টানা সাতটি ছক্কা হাঁকালেন।

রুতুরাজের বিষ্ফোরক ব্যাটিং মহারাষ্ট্র ইনিংসের ৪৯তম ওভারে। উত্তর প্রদেশের বাঁ হাতি স্পিনারের ওপর চড়াও হন তিনি। একই ওভারে তোলেন ৪৩ রান।

আরও পড়ুন: গিনেস রেকর্ডে IPL ফাইনাল! জয় শাহের বিরাট ঘোষণায় ইতিহাস গড়ল ভারতীয় ক্রিকেট

লিস্ট-এ ক্রিকেটে এটাই এক ওভারে সবথেকে বেশি রানের নজির। ২০০৯/১০ সিজনে এর আগে হায়দরাবাদ ব্যাটসম্যান রবি তেজা এক ওভারে ৩৫ তুলেছিলেন। সেটাই ছিল এতদিন সর্বোচ্চ স্কোর। গায়কোয়াড সবমিলিয়ে ১৫৯ বলে ২২০ রান করে যান ১০ বাউন্ডারি, ১৬টি ওভার বাউন্ডারি হাঁকিয়ে।

৫০ ওভারে মহারাষ্ট্র ৩৩০/৫ তুলেছিল। কার্তিক ত্যাগি ১০ ওভারে ৬৬ রান খরচ করে ৩ উইকেট দখল করেন।

গত কয়েক বছর ধরেই রুতুরাজ গায়কোয়াড সিএসকে এবং মহারাষ্ট্রের হয়ে টানা পারফর্ম করে চলেছেন। ক্রিজে টিকে গেলেই বড় স্কোর কার্যত বাধা তারকা ব্যাটারের। ২০২১-এ আইপিএলে কমলা টুপির মালিক হয়েছিলেন রুতুরাজ। সেই মরশুমে ৬৩৫ রান করে যান তারকা। তার আগের সিজনে রিজার্ভ বেঞ্চে বসে কাটাতে হয় তারকাকে।

রুতুরাজ গায়কোয়াডের কোচ মোহন যাদব ইন্ডিয়ান এক্সপ্রেস-কে জানিয়েছেন, “বড় ম্যাচে সবসময় ও বড় রান করার চেষ্টা করে। ওঁকে নির্বাচকরা ফলো করছে, সেটা ওঁকে বলেছিলাম। যেদিন সুযোগ আসবে সেদিন যেন ও মানসিকভাবে তৈরি থাকে। এখন জাতীয় দলে খেলছে না সেটা একদিক থেকে ভাল। একবার সুযোগ পেয়ে ব্যর্থ হলে পুনরায় কামব্যাক করতে অনেক সময় লেগে যায়। ওঁকে খালি নিজের সুযোগের অপেক্ষায় থাকতে হবে।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ruturaj gaikwad smashes seven sixes in an over watch video vijay hazare trophy