বড় খবর

অক্সিজেন যুদ্ধে শচীনের ১ কোটি! আরো একবার হৃদয়ের সিংহাসনে মাস্টার ব্লাস্টার

৪৮ বছরের মহাতারকা গত মাসেই করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন। করোনা মুক্ত হয়েই তিনি জন্মদিনে কিছুদিন আগেই প্লাজমা দান করার প্রতিশ্রুতি দেন।

অতিমারীতে অক্সিজেন সঙ্কট মেটাতে এবার এগিয়ে এলেন মাস্টার ব্লাস্টার শচীন তেন্ডুলকর। কোভিড অতিমারীর মোকাবিলায় অক্সিজেন কনসেনট্রেটর কেনার জন্য ১ কোটি টাকা এবার দান করলেন লিটল মাস্টার। ভয়ঙ্কর করোনার সুনামিতে ভেসে গিয়েছে গোটা দেশ। বুধবারই আক্রান্তের সংখ্যা পৌঁছে গিয়েছিল ৩ লক্ষ ৭৯ হাজার ২৫৭ জনে। যা বিশ্বে সংক্রমণের নিরিখে সর্বকালীন একদিনের রেকর্ড।

আর লাখো লাখো আক্রান্তের চিকিৎসা করতে গিয়ে দেশে হাসপাতাল ব্যবস্থা সম্পূর্ণ বিপর্যস্ত। হাসপাতাল বেড থেকে অক্সিজেন সঙ্কটে বেহাল স্বাস্থ্য পরিষেবা।

আরো পড়ুন:
ইডেনে আইপিএলের আসরের আগেই চমক! ৩০ এপ্রিল ফ্রি-তে টিকাকরণ সিএবিতে

এমন পরিস্থিতিতেই দিল্লিতে সম্প্রতি চালু করা হয়েছে ‘মিশন অক্সিজেন’ প্রকল্প। দানের মাধ্যমে তহবিল তৈরি করে তা দিয়ে বিদেশ থেকে অক্সিজেন কনসেনট্রেটর কিনে দিল্লির হাসপাতালে প্রয়োজনে দান দেওয়াই এই উদ্যোগের লক্ষ্য। আর এই ‘মিশন অক্সিজেন’ প্রকল্পেই ১ কোটির অর্থ সাহায্য শচীন তেন্ডুলকরের।

৪৮ বছরের মহাতারকা গত মাসেই করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন। করোনা মুক্ত হয়েই তিনি জন্মদিনে কিছুদিন আগেই প্লাজমা দান করার প্রতিশ্রুতি দেন। সোশ্যাল মিডিয়ায় মিশন অক্সিজেন-এর ভূয়সী প্রশংসাও করেন। শচীন টুইটার হ্যান্ডলে লিখেছিলেন, “অতিমারীর দ্বিতীয় ঢেউ দেশের স্বাস্থ্য ব্যবস্থাকে প্রবল চাপে ফেলেছে। এই মুহূর্তে সংকটাপন্ন রোগীদের কাছে অক্সিজেন পৌঁছে দেওয়াই লক্ষ্য আমাদের। এমন সময়েই মানুষরা যেভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন, তা প্রশংসনীয়। ২৫০ জনের বেশি তরুণ উদ্যোগপতি দানের মাধ্যমে তহবিল গড়ে বিদেশ থেকে অক্সিজেন কনসেনট্রেটর কিনে তা হাসপাতালে দান করার পরিকল্পনা করেছেন। এই মুহূর্তে অতিমারীর মোকাবিলায় সকলকে একসঙ্গে পাশাপাশি দাঁড়াতে হবে।”

বৃহস্পতিবারই রাজস্থান রয়্যালস এবং দিল্লি ক্যাপিটালস যথাক্রমে ৭.৫ কোটি এবং ১.৫ কোটি অর্থ সাহায্যের ঘোষণা করেছে। কিছুদিন আগেই কেকেআরের অস্ট্রেলীয় তারকা প্যাট কামিন্স ৫০ হাজার মার্কিন ডলার দান করেছেন এই যুদ্ধে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sachin tendulkar donates 1 crore to mission oxygen initiative

Next Story
রাজস্থানকে হেলায় হারিয়ে জয়ে ফিরল মুম্বই, রানে ফিরলেন ডিকক
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com