শিক্ষক দিবসে আচরেকরকে শচীনের গুরুপ্রণাম

Teachers Day 2019: আমাদের দেশে গুরু-শিষ্য়র কথা বললে প্রথমেই চোখের সামনে ভেসে ওঠে রমাকান্ত আচারেকর ও শচীন তেন্ডুলকরের কথা। আচারেকর স্য়ারের জন্য়ই ক্রিকেট বিশ্ব পেয়েছে শচীনকে।

By: Mumbai  September 5, 2019, 1:50:45 PM

Teachers Day 2019: ৫ সেপ্টেম্বর, দেশ জুড়ে উদযাপিত হয় শিক্ষক দিবস। দেশের প্রথম উপরাষ্ট্রপতি ও দ্বিতীয় রাষ্ট্রপতি ডঃ সর্বপল্লী রাধাকৃষ্ণণের জন্মদিনটাই বেছে নেওয়া হয় শিক্ষক দিবস হিসাবে। আমাদের দেশে গুরু-শিষ্য়র কথা বললে প্রথমেই চোখের সামনে ভেসে ওঠে রমাকান্ত আচারেকর ও শচীন তেন্ডুলকরের কথা। আচারেকর স্য়ারের জন্য়ই ক্রিকেট বিশ্ব পেয়েছে শচীনকে। একথা কারোর কাছেই অজানা নয়।

আরও পড়ুন: Teachers Day 2019 Wishes: শিক্ষক দিবসের শুভেচ্ছা বার্তা পাঠান

শচীন বরাবরই তাঁর জীবনে আচারেকরের অবদানের কথা তুলে ধরেছেন। চলতি বছর ৩ জানুয়ারি আচরেকর প্রয়াত হন। ৮৬ বছর বয়সে মারা যান ক্রিকেট ঈশ্বরের দ্রোণাচার্য। আচরেকরের জীবদ্দশায় শচীন বরাবরই শিক্ষক দিবসে তাঁর বাড়িতে গিয়ে আশীর্বাদ নিয়ে এসেছেন। কিন্তু এখন এই বিশেষ দিনে আচরেকরের স্মৃতি রোমন্থন করেন শচীন । এদিনও তার ব্য়াতিক্রম হল না।

আরও পড়ুন: অনন্য় সম্মানে ভূষিত শচীন, কী বলছে বাইশ গজ!

বৃহস্পতিবার শচীন টুইটারে লিখলেন, “শিক্ষকরা শুধুই আমাদের শিক্ষা দেন না। তাঁরা মূল্য়বোধ তৈরি করে দেন। আচারেকর স্য়ার আমাকে মাঠে ও জীবনে স্ট্রেইট ব্য়াটেই খেলতে শিখিয়ে ছিলেন। আমার জীবনে তাঁর অপরিমেয় অবদান রয়েছে। যার জন্য় আমি আজীবন তাঁর কাছে কৃতজ্ঞ থাকব। ওনার শিক্ষা আজও আমার পথ দেখাচ্ছে।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Sachin tendulkar pay tribute to ramakant achrekar on teachers day 2019

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় খবর
X