প্রতারিত হয়ে মামলা শচীনের, বিশ্বকাপের মাঝেই চরম সিদ্ধান্ত

সংবাদসংস্থা সূত্রের খবর, চলতি জুন মাসেই মামলা করেছেন শচীন। জানানো হয়েছে, সিডনির ব্যবসায়িক সংস্থাটি বছর তিনেক আগে দশ বছরের জন্য চুক্তি করেছিল শচীনের সঙ্গে।

By: Mumbai  Published: June 14, 2019, 3:06:09 PM

বিশ্বকাপের মাঝেই মামলা-মোকদ্দমার পথে হাঁটলেন শচীন রমেশ তেন্ডুলকর। কোনও ব্যক্তিবিশেষ নয়। শচীন মামলা করলেন অস্ট্রেলিয়ার ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারক সংস্থা স্পার্টান-এর বিরুদ্ধে। প্রতিষ্ঠানটির বিরুদ্ধে অভিযোগ, শচীনের নাম, ছবি বিজ্ঞাপনী প্রচারে ব্যবহার করলেও কিংবদন্তিকে কোনও রয়্যালটির অর্থ দিচ্ছিল না। শচীন আগেই সতর্ক করেছিল। তারপরেও সেই সতর্কবার্তা কানে তোলেনি তারা। ব্যবসা চালিয়ে গিয়েছে। অবশেষে, ধৈর্য্যের বাধ ভেঙে যেতেই স্পার্টানের বিরুদ্ধে মামলা করলেন তিনি।

আরও পড়ুন

অন্তর্বাস খুললেন পুনম পাণ্ডে, নিশানায় পাকিস্তান

সংবাদসংস্থা সূত্রের খবর, চলতি জুন মাসেই মামলা করেছেন শচীন। জানানো হয়েছে, সিডনির ব্যবসায়িক সংস্থাটি বছর তিনেক আগে দশ বছরের জন্য চুক্তি করেছিল শচীনের সঙ্গে। সেই চুক্তি অনুযায়ী-ই শচীনের নাম, ছবি ও লোগো ব্যবহার করতে পারবে স্পার্টান। পরিবর্তে শচীনকে বছরে ১ মিলিয়ন ডলার দেওয়া হবে। সেই চুক্তির পোশাকি নাম ছিল ‘শচীন বাই স্পার্টান’। সেই সংস্থার হয়ে এরপরে শচীন মুম্বই থেকে লন্ডন প্রচারও করেছেন। তবে বিপত্তি বাধে গত বছর থেকেই সেপ্টেম্বর মাস থেকে রয়্যালটির অর্থ পাচ্ছিলেন না কিংবদন্তি।

তারপরেই শচীনের তরফে একাধিকবার যোগাযোগ করে বলা হয়, রয়্যালটির অর্থ না পাওয়ার বিষয়টি। তবে শচীনের কথায় কর্ণপাত না করেই নিজেদের ব্যবসার শ্রীবৃদ্ধি করতে থাকে সংস্থাটি। তারপরেই শচীন রীতিমতো আইনি পথে জানান, বিজ্ঞাপনী প্রচারে যেন শচীনের ছবি, নাম, লোগো না ব্য়বহার করে স্পার্টান। তারপরেও স্পার্টান সরে আসেনি শচীনের নাম ব্যবহার করা থেকে। তারপরেই চরম পথে হাঁটতে বাধ্য হন তিনি। যদিও স্পার্টানের পক্ষ থেকে এখনও কোনও সরকারি বিবৃতি দেওয়া হয়নি।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Sachin tendulkar sues spartan over 2 million in royalties

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X