বড় খবর

ক্যাপ্টেন কোহলির ব্যর্থতায় বড় সিদ্ধান্ত ম্যানেজমেন্টের! দায়িত্বে এলেন অভিজ্ঞ কোচ

আইপিএলে বারবার ব্যর্থ বিরাট কোহলি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। তাই এবার ব্যাটিং পরামর্শদাতা হিসাবে যোগ দিচ্ছেন সঞ্জয় বাঙ্গার।

আইপিএলে বারবার ব্যর্থ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। তাই এবার সাফল্যের সন্ধান দিতে বিরাট কোহলির নেতৃত্বাধীন দলের ব্যাটিং পরামর্শদাতা হচ্ছেন সঞ্জয় বাঙ্গার। আসন্ন আইপিএলেই বাঙ্গার যোগ দিচ্ছেন আরসিবির কোচিং স্টাফে। ক্রিকেট অপারেশনস প্রধান মাইক হেসন, হেড কোচ সাইমন কাটিচ, স্পিন বোলিং কোচ শ্রীধরণ শ্রীরাম, বোলিং কোচ এডাম গ্রিফিথ, স্ট্রেন্থ এবং কন্ডিশনিং কোচ শঙ্কর বসুর সঙ্গে কাজ করবেন তিনি। বুধবারই কোচিং স্টাফে বাঙ্গারের অন্তর্ভুক্তি কথা সরকারিভাবে জানিয়ে দেয় আরসিবি কর্তৃপক্ষ।

জাতীয় দলে ব্যাটিং কোচ হিসেবে দীর্ঘ ৫ বছর আন্তর্জাতিক ক্রিকেটে কাজের অভিজ্ঞতা রয়েছে বাঙ্গারের। ২০১৪ সালে টিম ইন্ডিয়ার ব্যাটিং কোচ নিযুক্ত হয়েছিলেন তিনি। ২০১৯ সালে বিশ্বকাপের পর চাকরি যায় বাঙ্গারের। তার জায়গায় এখন ব্যাটিং কোচের ভূমিকা পালন করছেন বিক্রম রাঠোর।

আরো পড়ুন: ইংল্যান্ডের ব্যাটসম্যানদের উপর রেগে কাঁই কোহলি! সরাসরি নালিশ আম্পায়ারের কাছে

এর আগে আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের হেড কোচও ছিলেন বাঙ্গার। ২০১৪ সালে সহকারী কোচের দায়িত্বে প্রথম কিংস দলে যোগ দেন। তারপর হেড কোচ হন। তাঁর কোচিংয়ে কিংসরা ফাইনালেও পৌঁছেছিল। তিন বছর কিংস ইলেভেনের কোচ থাকার পর স্বার্থের সংঘাতের কারণে দায়িত্ব ছাড়তে হয় তাঁকে।

কিছুদিন আগেই আরসিবি ৫ বিদেশি সহ, ১০ জনকে রিলিজ করে দিয়েছে। তবে পার্থিব প্যাটেল অবসর নেওয়ায় এবং ডেল স্টেইন নাম প্রত্যাহার করায়- দুজনকে পাবে না কোহলির দল। দিল্লি ক্যাপিটালস থেকে অল ক্যাশ ট্রেড ইন-এ আরসিবি সই করিয়েছে হর্ষল প্যাটেল এবং ড্যানিয়েল স্যামসকে। নিলামে ৩জন বিদেশি সহ মোট ১১টি শূন্যস্থান পূরণ করতে হবে আরসিবিকে।

ফেব্রুয়ারির ১৯ তারিখ চেন্নাইয়ে বসছে আইপিএলের নিলাম। নিলামের জন্য ১০৯৭ জন ক্রিকেটার নাম নথিভুক্ত করিয়েছেন। এর মধ্যে রয়েছে ২১ জন জাতীয় দলে খেলা ভারতীয়, আন্তর্জাতিক মঞ্চে খেলা ১৮৬ জন বিদেশি তারকা, এবং আইসিসির সহযোগী দেশের ২৭ ক্রিকেটার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Sanjay bangar appointed as batting consultant in virat kohli led rcb

Next Story
ইংল্যান্ডের ব্যাটসম্যানদের উপর রেগে কাঁই কোহলি! সরাসরি নালিশ আম্পায়ারের কাছে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com