বড় খবর

‘স্য়ার’ সম্বোধন করেই গাভাস্করকে ধুয়ে দিলেন মঞ্জরেকর, দাঁড়ালেন বিরাট কোহলির রক্ষাকবচ হয়ে

বিশ্বকাপে ব্য়র্থতার পরেও ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে কী করে বিরাট কোহলিকেই ক্য়াপ্টেন করে রেখে দিল বিসিসিআই? এই প্রশ্নই তুলেছিলেন সুনীল গাভাস্কর। রীতিমতো ক্ষোভ উগরে দিয়েছিলেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার।

Sanjay Manjrekar disagrees with Sunil Gavaskar's opinion on selectors, Virat Kohli being retained as captain
'স্য়ার' সম্বোধন করেই গাভাস্করকে ধুয়ে দিলেন মঞ্জরেকর, দাঁড়ালেন কোহলির রক্ষাকবচ হয়ে

ক্রিকেট বিশ্বকাপে ব্য়র্থতার পরেও ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে কী করে বিরাট কোহলিকেই ক্য়াপ্টেন করে রেখে দিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড? ঠিক এই মর্মেই প্রশ্ন তুলেছিলেন সুনীল গাভাস্কর। রীতিমতো ক্ষোভ উগরে দিয়েছিলেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার। জবাবে এবার গাভাস্করকে শ্রদ্ধা সহকারেই দু’কথা শুনিয়ে দিলেন আরও এক প্রাক্তন ব্যাটসম্যান এবং বর্তমান ধারাভাষ্যকার, সঞ্জয় মঞ্জরেকর।


জাতীয় এক সংবাদ মাধ্য়মে তাঁর নিজস্ব কলামে লিটল মাস্টার লিখেছিলেন, “ওয়েস্ট ইন্ডিজ সফরের দল নির্বাচনের সময় কোনও বৈঠক ছাড়াই কোহলিকে নেতা বানিয়ে দেওয়া হলো। এতে প্রশ্ন উঠে গিয়েছে, বিরাট কোহলি কী নিজের ইচ্ছমতো অধিনায়ক হচ্ছেন, নাকি নির্বাচক কমিটির দাক্ষিণ্যে?” গাভাস্কর আরও বলেন, “কোহলিকে ফের একবার অধিনায়ক বাছার পরে তাঁকে আমন্ত্রণ জানানো হলো দলের ক্রিকেটারদের বেছে নেওয়ার জন্য। দল নির্বাচনে এই বার্তা পৌঁছল যে যেখানে দীনেশ কার্তিক, কেদার যাদবরা খারাপ পারফরম্য়ান্সের জন্য বাদ পড়লেন, সেখানেই নেতৃত্ব চালিয়ে যাচ্ছেন কোহলি।”

আরও পড়ুন: কোহলিকে বেনজির আক্রমণ গাভাসকারের! আগুনে পুড়ে খাক বিরাটের ঔদ্ধত্য

এসব শোনার পরেই কোহলির রক্ষাকবচ হয়ে অবতীর্ণ হলেন মঞ্জরেকর। গাভাস্করকে ‘স্য়ার’ সম্বোধন করেই এক হাত নিলেন ভারতের প্রাক্তন এই ক্রিকেটার। দাঁড়ালেন ভারত অধিনায়কের পাশে। মঞ্জরেকর নিজের টুইটার পোস্টেই যা বলার বললেন। মুম্বইয়ের এই প্রাক্তন ব্যাটসম্যান লিখলেন, “গাভাস্কর স্য়ার, অত্য়ন্ত সম্মানের সঙ্গেই জানাচ্ছি কথাগুলো। জাতীয় দলের নির্বাচক এবং বিরাট কোহলিকে অধিনায়ক হিসেবে রেখে দেওয়ার ব্য়াপারে আপনি যা বলেছেন, আমি তার সঙ্গে সহমত নই। ভারত বিশ্বকাপে মোটেই খারাপ পারফর্ম করেনি। তারা সাতটি ম্য়াচ জিতেছে, আর দু’টি হেরেছে। শেষেরটা ধার ঘেঁষে বেরিয়ে গিয়েছে। একজন নির্বাচকের পক্ষে সবসময়েই অখণ্ডতা অনেক এগিয়ে থাকবে মর্যাদার চেয়ে।”

উল্লেখ্য, মঞ্জরেকর নিজেই সাম্প্রতিক বিশ্বকাপ চলাকালীন টুইটার বিতর্কে জড়িয়ে পড়েন রবীন্দ্র জাদেজার সঙ্গে। ইংল্য়ান্ডের কাছে হারের পরেই ভারতীয় দলের ব্য়াটিং কোচ সঞ্জয় বাঙ্গার ইঙ্গিত দিয়েছিলেন, বাংলাদেশের বিরুদ্ধে হয়তো জাদেজাকে প্রথম একাদশে দেখা যেতে পারে। এই মন্তব্য় শুনে মঞ্জরেকর বলেছিলেন, “আমি খুচরো প্লেয়ারদের বড় একটা ফ্য়ান নই। আমার কাছে জাদেজা এই মুহূর্তে এরকমই একজন।” উত্তরে জাদেজা টুইট করে বলেন, “অনেক কথা শুনেছি আপনার। এবার মুখটা বন্ধ রাখুন। আপনার চেয়ে দ্বিগুণ বেশি ম্য়াচ আমি খেলেছি, এখনও খেলছি। মানুষকে তাঁর কৃতিত্বের মর্যাদা দিতে শিখুন।”

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sanjay manjrekar disagrees with sunil gavaskars opinion on selectors virat kohli being retained as captain125678

Next Story
জমজমাট মোহনবাগান দিবস, প্রসেনজিতের বড় ঘোষণার পর ফ্যানেদের মন জয় দেবশঙ্করেরmohunbagan-day-2019
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com