বড় খবর

কোহলিকে বেনজির আক্রমণ গাভাসকারের! আগুনে পুড়ে খাক বিরাটের ঔদ্ধত্য

বোর্ডের সূত্রে প্রাথমিকভাবে বলা হয়েছিল, কোহলিকে টেস্টের জন্য অধিনায়ক বাছা হবে। সীমিত ওভারের দায়িত্বে থাকবেন রোহিত শর্মা। তবে সেই জল্পনা জল্পনাই রয়ে গিয়েছে। ওয়েস্ট ইন্ডিজে তিন ফর্ম্যাটের সিরিজেই অধিনায়ক বাছা হয়েছে কোহলিকে।

Virat Kohli reveals how he kept his father’s dream alive
বাবাকে হারানোর পরদিনই মাঠে নেমেছিলেন বিরাট , কিন্তু কেন? কার জন্য়?

বিশ্বকাপে ব্যর্থ। তাই কোন যুক্তিতে বিরাট কোহলিকে ফের একবার অধিনায়ক রেখে ওয়েস্ট ইন্ডিজ যাচ্ছে বোর্ড? কার্যত এমন ভাষাতেই ক্ষোভ উগরে দিলেন সুনীল গাভাসকার। সাম্প্রতিককালে বিভিন্ন ইস্যুতে গাভাসকার একাধিকবার মুখ খুলেছেন। কিন্তু এতটা আগুনে মেজাজে কিংবদন্তিকে আগে পাওয়া যায়নি। জাতীয় এক সংবাদমাধ্য়মে লেখা নিজের কলামে গাভাসকার লিখেছেন, “ওয়েস্ট ইন্ডিজ সফরের দল নির্বাচনের সময় কোনও বৈঠক ছাড়াই কোহলিকে নেতা বানিয়ে দেওয়া হল। এতে প্রশ্ন উঠে গিয়েছে, বিরাট কোহলি কী নিজের ইচ্ছমতো অধিনায়ক হচ্ছেন, নাকি নির্বাচক কমিটির দাক্ষিণ্যে?”

বিশ্বকাপে শোচনীয় ব্যর্থতার পর কোহলি আর টিম ইন্ডিয়ার অধিনায়ক থাকবেন কিনা, তা নিয়ে নির্বাচকরা কোনও আলোচনাই করেননি বলছেন গাভাসকর। যতটুকু জানা গিয়েছে, কোহলি বিশ্বকাপ পর্যন্তই নেতা ছিল। তারপর নির্বাচকদের দায়িত্ব ছিল পাঁচ মিনিটের জন্যও ওর বিষয় খতিয়ে দেখে ওকে পুনরায় নির্বাচিত করা।

আরও পড়ুন পছন্দের নয় রোহিত! চাহাল-রাহুলের প্রকাশ্যে ‘স্বীকারোক্তি’

বোর্ডের সূত্রে প্রাথমিকভাবে বলা হয়েছিল, কোহলিকে টেস্টের জন্য অধিনায়ক বাছা হবে। সীমিত ওভারের দায়িত্বে থাকবেন রোহিত শর্মা। তবে সেই জল্পনা জল্পনাই রয়ে গিয়েছে। ওয়েস্ট ইন্ডিজে তিন ফর্ম্যাটের সিরিজেই অধিনায়ক বাছা হয়েছে কোহলিকে। এতেই কার্যত ক্ষিপ্ত হয়েছেন সুনীল গাভাসকার। নির্বাচকদের ‘ভিতু হাঁস’ উল্লেখ করে তিনি বলেছেন, “কোহলিকে ফের একবার অধিনায়ক বাছার পরে ওকে আমন্ত্রণ জানানো হল দলের ক্রিকেটারদের বেছে নেওয়ার জন্য। দল নির্বাচনে এই বার্তা পৌঁছলো যে যেখানে দীনেশ কার্তিক, কেদার যাদবরা খারাপ পারফরম্য়ান্সের জন্য বাদ পড়ল, সেখানে কোহলি নেতৃত্ব চালিয়ে যাচ্ছে।”

গাভাসকারের এই বার্তা কী পৌঁছবে বিসিসিআই পর্যন্ত, সেটাই আপাতত দেখার।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sunil gavaskar takes a dig at virat kohli

Next Story
পছন্দের নয় রোহিত! চাহাল-রাহুলের প্রকাশ্যে ‘স্বীকারোক্তি’Ravi Shastri clears air on alleged Virat Kohli-Rohit Sharma rift
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com