scorecardresearch

বড় খবর

মোহনবাগানের পর এবার আইপিএল! দল কেনার দৌড়ে সঞ্জীব গোয়েঙ্কার আরপিএসজি

২০২১-এর শেষের দিকে নতুন মিডিয়া স্বত্ত্ব পাবে বোর্ড। সেই সময় ব্র্যান্ড ভ্যালু বাড়িয়ে নতুন দল সংযোজনের পথে হাঁটতে পারে বোর্ড।

মোহনবাগানের পর এবার আইপিএল! দল কেনার দৌড়ে সঞ্জীব গোয়েঙ্কার আরপিএসজি

দিওয়ালির পরেই নয়া ধামাকা। আইপিএলে ফ্র্যাঞ্চাইজি বাড়ানোর কথা ঘোষণা করতে পারে বিসিসিআই। আর বোর্ডের এই খবর সূত্র মারফত প্রকাশ্যে আসার পরই দেশের তাবড় তাবড় শিল্পপতিরা ঝাঁপিয়ে পড়েছে আইপিএলে দল কেনার জন্য। আসন্ন বিডিংয়ের জন্য এখন থেকেই প্রস্তুতি নিতে শুরু করেছে তারা।

বোর্ডের অন্দরমহলে এখনও আলোচনা চলছে একটা নাকি দুটি দল সংযুক্ত করা হবে, তাই নিয়ে। তবে এর মধ্যেই আলোচনায় উঠে এসেছেন সঞ্জীব গোয়েঙ্কা। তাঁর আরপিএসজি সংস্থা ফ্র্যাঞ্চাইজি কিনতে আগ্রহী। আইপিএল দুনিয়ায় অবশ্য এবারই প্রথম নয় আরপিএসজি। এর আগেও চেন্নাই, রাজস্থানের নির্বাসনের সময় সাময়িকভাবে দুই মরশুম পুণে ফ্র্যাঞ্চাইজির মালিকানা পেয়েছিলেন কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কা।

আরো পড়ুন: ক্যামেরার সামনে বিব্রতকর অবস্থায় নীতা আম্বানি! ফাইনালের পরে মুখ লুকোলেন লজ্জায়

তবে এবার পাকাপাকিভাবে আইপিএল সংসারে দল কিনতে আগ্রহী তিনি। গোয়েঙ্কার সঙ্গেই আদানি, টাটা-র মত কর্পোরেট জায়ান্টরা ফ্র্যাঞ্চাইজি কেনার বিষয়ে আগ্রহ প্রকাশ করেছে।

মার্চ-এপ্রিল মাসের আইপিএল আয়োজন হওয়ার কথা। নতুন দলের সংযুক্তি ঘটলে মেগা অকশন করতেই হবে। নতুন করে দল গোছানোর সুযোগ দিতে হবে নতুন ফ্র্যাঞ্চাইজিদের। ঘটনা হল, সদ্য সমাপ্ত এবং আসন্ন আইপিএলের মধ্যে সময়ের ফারাক এতটাই কম যে অধিকাংশ ফ্র্যাঞ্চাইজিই নতুন করে মেগা নিলামের বিপক্ষে। তাদের বক্তব্য, যে উইন্ডোতে আইপিএল আয়োজন করা হয়, সেই সময়ের মধ্যে নতুন দলের সংযুক্তির জন্য বাড়তি ম্যাচ আয়োজন করা অসম্ভব। সেক্ষেত্রে, ৬০ থেকে ৭৬ টি ম্যাচ আয়োজনের বন্দোবস্ত করতে হবে বিসিসিআইকে।

ওয়াকিবহাল মহলের ধারণা, আসন্ন মরশুমে নতুন দল যোগ করার ভাবনা বাস্তবোচিত নয়। ২০২১-এর শেষের দিকে নতুন মিডিয়া স্বত্ত্ব পাবে বোর্ড। সেই সময় ব্র্যান্ড ভ্যালু বাড়িয়ে নতুন দল সংযোজনের পথে হাঁটতে পারে বোর্ড।

টাইমস অফ ইন্ডিয়া-কে বোর্ডের এক সূত্র জানিয়েছে, “মিডিয়া রাইটস টেন্ডার ডাকার পরেই নতুন দলের জন্য টেন্ডার ডাকতে পারে বোর্ড। এতে অর্থের পরিমাণ অনেকটাই বেশি হবে। অতিমারীর প্রেক্ষিতে এই মরশুমে দল যোগ করা ঝুঁকিপূর্ণ হতে পারে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Sanjiv goenkas rpsg group in race to buy ipl franchise