জাতীয় দল থেকে কি চিরতরে বাদ পড়বেন পন্থ! টানা ব্যর্থতায় প্রশ্নে সুপারস্টারের ভবিষ্যত Sports: Sanju Samson being ignored even after Rishabh Pant's repeated failure | Indian Express Bangla

জাতীয় দল থেকে কি চিরতরে বাদ পড়বেন পন্থ! টানা ব্যর্থতায় প্রশ্নে সুপারস্টারের ভবিষ্যত

বারবার সুযোগ পেয়েও কাজে লাগাতে পারছেন না ঋষভ পন্থ

জাতীয় দল থেকে কি চিরতরে বাদ পড়বেন পন্থ! টানা ব্যর্থতায় প্রশ্নে সুপারস্টারের ভবিষ্যত

২০১৫ থেকে ব্রাত্যদের তালিকায় নাম লিখিয়েছেন। ২০২২- এ এসেও সেই ব্রাত্যদের তালিকা থেকে বেরোতে পারেননি সঞ্জু স্যামসন। বারবার অন্য উইকেটকিপার ব্যাটসম্যানরা ব্যর্থ হওয়ার পরেও সঞ্জু স্যামসনকে উপেক্ষিত হতে হচ্ছে। নিয়ম করে। বিশ্বকাপের স্কোয়াডে ছিলেন না। দীনেশ কার্তিক, ঋষভ পন্থ দুজনেই কুড়ি কুড়ি ওয়ার্ল্ড কাপে প্রভাব ফেলতে ব্যর্থ।

এদিকে আইপিএল হোক বা ঘরোয়া ক্রিকেট ঝুড়ি ঝুড়ি রান করেও জায়গা নেই কেরালার সঞ্জুর। নিউজিল্যান্ড সফরের স্কোয়াডে সঞ্জু থাকলেও প্ৰথম একাদশে সুযোগ জোটেনি। সঞ্জুর বারবার উপেক্ষিত হওয়ার ঘটনা এখন জাতীয় ইস্যু হয়ে গিয়েছে কার্যত।

আরও পড়ুন: ভারতকে কচুকাটা করে সিরিজ জিতল কিউয়িরা! ব্যর্থ পন্থকে বারবার খেলানোয় তীব্র বিতর্ক

নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ ওয়ানডেতে যথারীতি পন্থ ডাহা ফেল। চার নম্বরে ব্যাট করতে নেমে ড্যারেল মিচেলের মিডিয়াম পেসে পুল শট হাঁকাতে গিয়ে আউট হয়ে যান। ১৩ ওভারের মাথায় নেমেছিলেন। বড় স্কোর গড়ার পর্যাপ্ত সুযোগ ছিল পন্থের সামনে। সেই সুযোগ হেলায় হারালেন।

সবমিলিয়ে কিউই সিরিজে ব্যাট হাতে চার ইনিংসে পন্থের রান যথাক্রমে ৬, ১১, ১৫ এবং ১০। আর ক্রাইস্টচার্চে ব্যর্থ হওয়ার পরই সোশ্যাল মিডিয়ায় ঝড় উঠে যায় যথারীতি। কংগ্রেস সাংসদ শশী থারুরও সঞ্জুর উপেক্ষায় মুখ খুলেছেন। কাতার বিশ্বকাপেও গ্যালারিতে ভারত থেকে যাওয়া সমর্থকের হাতে সঞ্জু স্যামসনকে সমর্থন জানানোর ব্যানার দেখা গিয়েছে।

আরও পড়ুন: অক্টোবরেই সৌরভকে সরিয়ে বোর্ড প্রেসিডেন্ট হন! বৌমা মায়ান্তির জন্য ভয়ঙ্কর অভিযোগে বিদ্ধ এবার বিনি

সুনীল গাভাসকার পন্থকে সমর্থন করার জানালেও পরিসংখ্যান নিষ্ঠুর তথ্য হাজির করছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জুনে পন্থ পাঁচ টি২০-তে ৫৮ করেছিলেন। স্ট্রাইক রেট অতীব জঘন্য ১০৫.৪৫।

আর ধারাবাহিক ব্যর্থতার পরেও টিম ম্যানেজমেন্ট পন্থকে ব্যাক করে গিয়েছে। সেই দক্ষিণ আফ্রিকা সিরিজে ঈশান কিষান ২০৬ করেছিলেন। স্ট্রাইক রেট ছিল ১৫০.৩৬। তারপরেও ঈশান কিষানকে জাতীয় দলের পরিকল্পনায় দীর্ঘমেয়াদি স্তরে ভাবা হয়নি।

আরও পড়ুন: ভয়ঙ্কর কাণ্ড, বিশ্বকাপে ইসলামকেই চূড়ান্ত অপমান USA-র! দাউদাউ বিতর্কে ফুঁসে উঠল ইরান

দীনেশ কার্তিক সরাসরি পন্থকে ওপেন করানোর ভাবনার কথা জানিয়েছিলেন। বিশ্বকাপের পর নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজে পন্থকে ওপেন করান হার্দিক পান্ডিয়া-ভিভিএস লক্ষ্মণ জুটি। পন্থ দু-বার ব্যাট করার সুযোগ পেয়ে করেন যথাক্রমে ৬ এবং ১১। লিস্ট-এ ক্রিকেটে পন্থের গড় ৩২.৮৩। ঈশান কিষান এবং সঞ্জু স্যামসনের গড় যথাক্রমে ৩৬.৫৭ এবং ৩২.৪০। তা সত্ত্বেও জাতীয় দলে নির্বাচনের ক্ষেত্রে নির্বাচকরা সঞ্জু এবং ঈশান কিষানকে পর্যাপ্ত সুযোগ দিচ্ছেন না, বলে অভিযোগ।

পুরোনো নির্বাচকদের ছেঁটে ফেলা হয়েছে বিশ্বকাপ ব্যর্থতার পরে। নতুন নির্বাচকরা পন্থকে আগের মতই ব্যাক করবেন নাকি সাদা বলের ফরম্যাট থেকে ছেঁটে ফেলে সঞ্জু, ঈশানকে সুযোগ দেওয়া হবে সেটাই দেখার। অনেকের ধারণা, টেস্টে পন্থকে রেখে ওয়ানডে, টি২০-তে সঞ্জু, ঈশান কিষানকে ভাবা হবে দীর্ঘমেয়াদি স্তরে। কী ঘটবে, তা সময়ই বলবে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Sanju samson being ignored even after rishabh pants repeated failure

Next Story
অতীত Man U, এশিয়ার এই ক্লাবে সই করছেন রোনাল্ডো! বিশ্বকাপের মঞ্চেই বিরাট আপডেট প্রকাশ্যে