scorecardresearch

বড় খবর

অধিনায়কত্ব খোয়ালেন সরফরাজ, টেস্ট ও টি-২০ ফর্ম্য়াটে নতুন ক্য়াপ্টেন পাকিস্তানের

অধিনায়কের পদ থেকে ছাঁটাই হলেন সরফরাজ আহমেদ। টেস্ট এবং টি-২০ ফর্ম্য়াটে তাঁর থেকে অধিনায়কত্বের গুরুদায়িত্ব কেড়ে নিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। শুক্রবার টুইট করে এমনটাই জানিয়েছে তারা।

Sarfaraz Ahmed has been removed as Pakistan's Test and T20I captain
অধিনায়কত্ব থেকে সরফরাজকে ছাঁটল পিসিবি, টেস্ট ও টি-২০ ফর্ম্য়াটে এখন নতুন ক্য়াপ্টেন (ছবি-আইসিসি/ফেসবুক)
অধিনায়কের পদ থেকে ছাঁটাই হলেন সরফরাজ আহমেদ। টেস্ট এবং টি-২০ ফর্ম্য়াটে তাঁর থেকে অধিনায়কত্বের গুরুদায়িত্ব কেড়ে নিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। শুক্রবার টুইট করে এমনটাই জানিয়েছে তারা। আইসিসি সোশ্যাল মিডিয়ায় সেই খবর শেয়ার করেছে।

সরফরাজের পরিবর্তে এক জোড়া নতুন অধিনায়ক পেল পাকিস্তান। ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্য়াটে আজহার আলি ক্য়াপ্টেন হচ্ছেন। কুড়ি ওভারের ক্রিকেটে অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হল স্টার ব্য়াটসম্য়ান বাবর আজমকে।

চলতি মাসের শেষে পাকিস্তান যাচ্ছে শ্রীলঙ্কা সফরে। তার আগেই এই পরিবর্তন আনল পাকিস্তান। সদ্য়ই দ্বীপরাষ্ট্রের দ্বিতীয় সারির দল পাকিস্তানে এসে সরফরাজদের তিন ম্য়াচের টি-২০ সিরিজে তুলোধোনা করেছে। ওয়ান ডে-তে শ্রীলঙ্কা ০-২ এ হেরেছিল। তবে টি-২০ তে পাকিস্তানকে পর্যুদস্ত করে সেই হারের প্রতিশোধ তুলেছিল।

আরও পড়ুন: পাকিস্তানকে টি২০ সিরিজে হোয়াইটওয়াশ করল শ্রীলঙ্কা

উইকেটকিপার-ব্য়াটসম্য়ান সরফরাজের নেতৃত্বে পাকিস্তান ১৩টি টেস্টের মধ্য়ে চারটি জিতেছে। ৩৭টি টি-২০ ম্যাচের মধ্য়ে ২৯টিতে জয় এসেছে। সরফরাজের নেতৃত্বেই পাকিস্তান ২০১৭ সালে চ্য়াম্পিয়ন্স ট্রফি জেতে ভারতকে হারিয়ে। ১৯৯২ সালে ইমরান খানের পাকিস্তান বিশ্ব জয় করেছিল। তারপর সরফরাজের হাত ধরেই পাকিস্তান আইসিসি-র কোনও আন্তর্জাতিক ইভেন্টে সেরার খেতাব পায়।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Sarfaraz ahmed has been removed as pakistans test and t20i captain