জঘন্য মন্তব্যের জেরে ক্ষমা চাইলেন পাক অধিনায়ক, হতে পারেন নির্বাসিত

বর্ণবিদ্বেষী মন্তব্য করে চরম বিপাকে পড়লেন পাক অধিনায়ক সরফরাজ আহমেদ। গত সোমবার ডারবানে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় ওয়ান-ডে চলাকালীন প্রোটিয়া ক্রিকেটার আন্দিলে ফেহলুকোয়ায়োর উদ্দেশে জঘন্য মন্তব্য করে বসেন তিনি।

By: Dubai  Published: January 24, 2019, 2:00:33 PM

বর্ণবিদ্বেষী মন্তব্য করে চরম বিপাকে পড়লেন পাক অধিনায়ক সরফরাজ আহমেদ। গত সোমবার ডারবানে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় ওয়ান-ডে চলাকালীন প্রোটিয়া ক্রিকেটার আন্দিলে ফেহলুকোয়ায়োর উদ্দেশে জঘন্য মন্তব্য করে বসেন তিনি। যার জেরে ক্রিকেট মহলে ও ফ্যানেদের মধ্যে বিতর্কের ঝড় উঠে যায়। নিজের ভুল বুঝতে পেরে সরফরাজ টুইট করে ক্ষমা চেয়ে নেন। কিন্তু এখন যা পরিস্থিতি তাতে কড়া শাস্তির মুখেই পড়তে হতে পারে পাকিস্তানের ক্যাপ্টেনকে। আইসিসি-র নির্বাসনের খাঁড়া ঝুলঝে তাঁর সামনে।

সেদিন সরফরাজ যা বলেছিলেন তা শোনা গিয়েছিল স্টাম্প মাইকে। ফেহলুকোয়ায়োর গায়ের রঙ নিয়েই আক্রমণ করেছিলেন সরফরাজ। এমনকি টেনে আনেন তাঁর মা’কেও। সরফরাজ বলেন, “আবে কালে, তেরি আম্মি আজ কাহাঁ বেয়ঠে হ্যায়? কেয়া পারওয়াকে কে আয়ে হ্যায় আজ?” বাংলায় যার তর্জমা করলে দাঁড়ায়, “ওহে কালো আজ তোমার মা কোথায় বসেছে? তোমার সৌভাগ্যের জন্য সে কী প্রার্থনা করেছে?”

আরও পড়ুন: বাড়িতে বন্দিদশায় পাণ্ডিয়া, ধরছেন না কারোর ফোন

তিন দফায় করা টুইটে সরফরাজ লেখেন, “দুর্ঘটনাচক্রে আমার বিরক্তির বহিঃপ্রকাশ স্টাম্প মাইকে ধরা পড়ে যায়। কাউকে আঘাত করার জন্য আমি কিছু বলতে চাইনি। এই ঘটনার জন্য আমি ক্ষমাপ্রার্থী।  প্রতিপক্ষ দলে বা কোনও ক্রিকেট ফ্যানের উদ্দেশে কোনও মানে করে কিছু বলতে চাইনি। বিশ্ব ব্যপী আমার সতীর্থদের মধ্যে অন্তরঙ্গতা ও পরম্পরের প্রতি আস্থা অতীতের মতোই ভবিষ্য়তেও থাকবে । মাঠে ও মাঠের বাইরে তাদের প্রতি আমার শ্রদ্ধা একই থাকবে।” পাকিস্তান জানিয়ে দিয়েছে যে. বর্ণবিদ্বেষের প্রসঙ্গে তারা কোনওরকম আপোস করবে না। সরফরাজের এই অন্যায়ের জন্য তাঁকে চার-আটটি সাসপেনশন পয়েন্ট দেওয়া হতে পারে। সেক্ষেত্র ন্যূনতম চারটি ওয়ান-ডে/টি-২০ বা দু’টি টেস্ট নির্বাসিত হতে পারেন তিনি। 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Sarfraz ahmed extends apology after seemingly racist taunt at phehlukwayo68256

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

রাশিফল
X