চার ম্যাচ নির্বাসিত পাক অধিনায়ক সরফরাজ আহমেদ

বর্ণবিদ্বেষী মন্তব্যের জেরে চার ম্যাচ নির্বাসিত হলেন পাকিস্তানের ক্যাপ্টেন সরফরাজ আহমেদ। রবিবার এমনটাই নিদান দিয়েছে আইসিসি। সরফরাজের পরিবর্তে ক্যাপ্টেনসির ব্যাটন উঠেছে শোয়েব মালিকের হাতে।

By: Dubai  January 27, 2019, 2:49:03 PM

বর্ণবিদ্বেষী মন্তব্যের জেরে চার ম্যাচ নির্বাসিত হলেন পাকিস্তানের ক্যাপ্টেন সরফরাজ আহমেদ। রবিবার এমনটাই নিদান দিয়েছে আইসিসি। এদিন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জোহানেসবার্গের ওয়ান্ডারার্স স্টেডিয়ামে চতুর্থ ওয়ান-ডে ম্যাচে মুখোমুখি পাকিস্তান। সরফরাজের পরিবর্তে ক্যাপ্টেনসির ব্যাটন উঠেছে শোয়েব মালিকের হাতে।

গত সোমবার ডারবানে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় ওয়ান-ডে চলাকালীন প্রোটিয়া ক্রিকেটার আন্দিলে ফেহলুকোয়ায়োর উদ্দেশে জঘন্য মন্তব্য করেন সরফরাজ। ফেহলুকোয়ায়োর গায়ের রঙ নিয়েই আক্রমণ করেছিলেন সরফরাজ। এমনকি টেনে আনেন তাঁর মা’কেও। যদিও নিজের মন্তব্যের জেরে প্রকাশ্যে ক্ষমা চেয়ে নিয়েছিলেন সরফরাজ। কিন্তু ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা তাঁকে যে সাসপেন্ড করবেই সে ব্যাপারে কোনও সন্দেহ ছিল না। আইসিসি-র ৭.৩ ধারায় অ্যান্টি রেসিসম কোড লঙ্ঘন করায় তাঁকে চারটি আন্তর্জাতিক ম্যাচে নির্বাসিত করা হল। এর ফলে সরফরাজ চলতি ওয়ান-ডে সিরিজের শেষ দু’টি ওয়ান-ডে টি-২০ সিরিজের প্রথম দু’টি ম্যাচ খেলতে পারবেন না।

আরও পড়ুন: জঘন্য মন্তব্যের জেরে ক্ষমা চাইলেন পাক অধিনায়ক, হতে পারেন নির্বাসিত

সরফরাজের শাস্তির প্রসঙ্গে আইসিসি-র চিফ এক্সিকিউটিভ ডেভিড রিচার্ডসন বললেন. “খেলোয়াড়দের এ ধরণের ঘটনার ক্ষেত্রে আইসিসি বিন্দুমাত্র আপোস করবে না। সরফরাজ তাঁর দোষ স্বীকার করে নিয়েছে। তিনি এই ঘটানর জন্য় অনুতাপ প্রকাশ করে প্রকাশ্যে ক্ষমা চেয়ে নিয়েছে। এই বিষয়গুলো মাথাই রেখেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Sarfraz ahmed suspended for four matches for breaching the iccs anti racism code69122

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
দশেরার বার্তা
X