Asian Games 2018: চাষের কাজেও বাবাকে সাহায্য করে ‘সোনার’ ছেলে সৌরভ

এশিয়ান গেমসের তৃতীয় দিনে চমকে দিয়েছে সৌরভ চৌধুরি। বছর ষোলোর উত্তরপ্রদেশের মীরাটের বাসিন্দা ১০ মিটার এয়ার পিস্তলে দেশের জন্য সোনা ছিনিয়ে এনেছে।

Sourav Chaudhary
Asian Games 2018: চাষের কাজে বাবাকে সাহায্য করেন ‘সোনার’ ছেলে সৌরভ
মঙ্গলবার চলতি এশিয়ান গেমসের তৃতীয় দিনে চমকে দিয়েছে সৌরভ চৌধুরি। বছর ষোলোর উত্তরপ্রদেশের মীরাটের বাসিন্দা ১০ মিটার এয়ার পিস্তলে দেশের জন্য সোনা ছিনিয়ে এনেছে। এশিয়ান গেমসের আসরে পঞ্চম ভারতীয় হিসেবে স্বর্ণপদক জয়ের নজির গড়েছে সৌরভ। উত্তরপ্রদেশ সরকারের পক্ষ থেকেও ১০ লক্ষ টাকার পুরস্কার ঘোষণা করা হয়েছে তার জন্য়।

এদিন সৌরভের লড়াইটা কিন্তু মোটেই সহজ ছিল না। জীবনের প্রথম সিনিয়র ইভেন্ট ও এশিয়াড অভিষেকে সৌরভকে লড়তে হয়েছে একাধিকবারের বিশ্ব ও অলিম্পিক চ্যাম্পিয়নদের সঙ্গে। কিন্তু এই বয়স দাঁড়িয়েও মাথা ঠান্ডা রেখে অত্যন্ত পরিণত পারফরম্যান্স দিয়েছে সৌরভ। এমনকি গেসম রেকর্ডও তৈরি করেছে সে।

সৌরভের শেষ দু’টো শট ছিল ১০.২ ও ১০.৪। এই লিডই ইভেন্টে ফারাক গড়ে দেয়। কয়েক মাস আগেই জার্মানে অনুষ্ঠিত জুনিয়র বিশ্ব চ্যাম্পিয়নশিপে সৌরভ বিশ্ব রেকর্ড ভেঙেছিল। কিন্তু কেউ কল্পনা করতে পারেননি যে, মাত্র ১৬ বছর বয়সে সৌরভ যশপল রানা, রনধির সিং, জিতু রাই ও রঞ্জন সোধিদের ছুঁয়ে ফেলবে।

আরও পড়ুন: Asian Games 2018 Day 3 Live Updates Live Streaming: সৌরভের সোনা, সঞ্জীবের রুপো ও অভিষেকের ব্রোঞ্জ

মীরাটের কলিনা গ্রামে থাকে সৌরভ। একাদশ শ্রেণির ছাত্র সে। বাবা পেশায় কৃষক। সুযোগ পেলে সৌরভও চাষের কাজে হাত লাগায়। ভালবেসেই করে সেটা। সৌরভ বলেছে, “আমার চাষআবাদের কাজ ভালই লাগে। ট্রেনিংয়ের বাইরে খুব একটা সময় পাই না। কিন্তু এর মধ্যেও বাড়ি থাকলে বাবাকে সাহায্য করি।” মীরাট থেকে ৫৩ কিলোমিটার দূরে বেনোলি বাঘপথের অমিত শেওরানের অ্যাকাডেমিতে ট্রেনিং নেয় সৌরভ। এশিয়াডের পরেই বিশ্ব চ্যাম্পিয়নশিপে নামবে সে।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Saurabh chaudhary a farmers son who shot asian games gold at

Next Story
ফের ইংল্যান্ডে ভোগান্তি পোহাক কোহলি, ভারতীয় ক্যাপ্টেনের জন্য এমনটা কে চাইছেন?
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com