scorecardresearch

বড় খবর

মোহনবাগান থেকে ইস্টবেঙ্গলে! বেঞ্চারিফার স্টাফ যোগ দিলেন লাল-হলুদে

ইস্টবেঙ্গলের কোচিং স্টাফে যুক্ত হলেন মালয়েশিয়ান জোসেফ রোনাল্ড ডি এঞ্জেলাস। তিনি স্পোর্টস সায়েন্স বিভাগের হেড হিসাবে নিযুক্ত হলেন।

দেশি, বিদেশি ফুটবলারের সই চূড়ান্ত। তারপরে কোচ, সহকারী কোচ নিশ্চিত করে ইস্টবেঙ্গল গুছিয়ে নিচ্ছে বাকি কোচিং স্টাফও। মালয়েশিয়ার ফিটনেস কোচ জোসেফ রোনাল্ড ডি এঞ্জেলাস ইস্টবেঙ্গল যোগ দিলেন ক্রীড়াবিজ্ঞান বিভাগের প্রধান হিসেবে। শনিবারই বড়সড় ঘোষণায় জানিয়ে দিল ইস্টবেঙ্গল।

কলকাতায় এবং ভারতে অবশ্য এই প্রথমবার আসছেন না জোসেফ। এর আগে ২০১২-য় ফিটনেস কোচ হিসেবে যুক্ত ছিলেন মোহনবাগানে। সেই অর্থে মোহনবাগানের ফিটনেস ট্রেনারকে এবার নিজেদের কোচিং স্টাফে যুক্ত করল লাল হলুদ শিবির।

আরও পড়ুন: ডেল বস্কি-বেনিতেজের ‘বন্ধু’, ভিয়া-সিলভাদের কোচকে সহকারী বাছল ইস্টবেঙ্গল

ইস্টবেঙ্গলে যোগ দেওয়ার আগে জোসেফ ভুটান ফুটবল ফেডারেশনে ক্রীড়াবিজ্ঞানের প্রধানের দায়িত্বে ছিলেন। পাশাপাশি ইস্টবেঙ্গলে ফিজিওথেরাপিস্ট এবং এনালিস্ট বিভাগেরও দায়িত্ব পালন করবেন তিনি। ৪৮ বছরের মালয়েশিয়ান এই কোচ নিজের দেশে পিজে সিটি এফসি, নেগেরি সেমবিলান এফএ-তে যেমন কাজ করেছেন, তেমন মায়ানমারের হান্থারওয়াদি ইউনাইটেড এফসিতেও কাজ করার অভিজ্ঞতা রয়েছে।

ইস্টবেঙ্গলের সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে জোসেফ বলে দিলেন, “ইস্টবেঙ্গলের সঙ্গে যুক্ত হতে পেরে ভাল লাগছে। ইতিহাস সমৃদ্ধ এই ক্লাবের আমার নিজের অভিজ্ঞতাও আরও বাড়বে। ক্রীড়াবিদদের নিজস্ব কমফর্ট জোন থেকে বের করে পরবর্তী ধাপে পৌঁছে দেওয়ার জন্য সাহায্য করব। সেই সঙ্গে চোট প্রাপ্ত ফুটবলারদের রিহ্যাব সংক্রান্ত বিষয়েও কাজ করব।”

এর সঙ্গে তিনি আরও জুড়ে দিয়েছেন, “ভিনসেন্ট সুব্রহ্মনিয়ম, এলাভারাসন, করিম বেঞ্চারিফা, জর্জে স্টেনিব্রুনার, কে দেবন, মহম্মদ আজরাই খোর, মিও লেং উইন, মারিও লেমোসের মত প্রখ্যাত কোচের সঙ্গেও কাজ করার অভিজ্ঞতা রয়েছে আমার।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Sc east bengal appoint joseph ronald dangelus as head of sports science for upcoming season