বড় খবর

আরো ভাঙল ইস্টবেঙ্গল স্কোয়াড, চলে গেলেন বাঙালি তারকা! ধোঁয়াশা জিইয়ে রাখলেন ফাউলার

সমর্থকদের ধৈর্য্যের সীমা কার্যত পেরিয়ে গিয়েছে। সমর্থকরা চাইছেন কর্তারা দ্রুত দলগঠনের কাজে নেমে পড়ুন।

ইস্টবেঙ্গল নিয়ে টালবাহানা অব্যাহত। বিনিয়োগকারী কর্তারা এখনো টার্মশিটে সইয়ের অপেক্ষায়। সমস্ত বিদেশিদের সঙ্গে চুক্তি সমাপ্ত হয়েছে।

দেশি ফুটবলাররাও প্রবল অনিশ্চয়তায় রয়েছেন। বেশ কিছু তারকা অন্য ক্লাবে নাম লিখিয়েছেন। সেই তালিকায় এবার নাম লেখালেন সার্থক গলুইও। বাঙালি তারকার সঙ্গে দু বছরের সই করে ফেলল সুনীল ছেত্রীর দল। রোন্দু মুসাবু কিং, এলান কোস্টা এবং রোহিত কুমারের পর চলতি মরশুমে এই নিয়ে চতুর্থ সই করল বেঙ্গালুরু এফসি।

আরো পড়ুন: চ্যাম্পিয়ন্স লিগে খেলা ট্রিকভস্কির সঙ্গে ATKMB-র আলোচনা জমলই না! কেন এলেন না সুপারস্টার

এআইএফএফ-এর এলিট একাডেমি থেকে উত্থান ২৩ বছরের সার্থকের। আইলিগ এবং আইএসএলে চুটিয়ে খেলেছেন। কলকাতার দুই প্রধানে খেলার অভিজ্ঞতা রয়েছে। পুণে সিটি এফসি এবং মুম্বই সিটি এফসিতেও খেলেছেন তিনি। গত মরশুমে ইস্টবেঙ্গলের জার্সিতে খুব বেশি ম্যাচ টাইম অবশ্য পাননি তিনি।

আরো পড়ুন: ‘ঘরের ছেলে’কে ঘরে ফেরালো এটিকে মোহনবাগান! দুরন্ত সইয়ে উচ্ছ্বসিত হাবাস নিজেই

সার্থকের অন্তর্ভুক্তিতে উচ্ছ্বাস প্রকাশ করেছেন বেঙ্গালুরুর জার্মান কোচ মার্কো পিজাউলিও। জানিয়েছেন, সার্থককে সেন্টার ব্যাক অথবা রাইট ব্যাক পজিশনে খেলানোর পরিকল্পনা রয়েছেন তাঁর।

সমস্ত দল ধীরে ধীরে নিজেদের গুছিয়ে নিলেও ইস্টবেঙ্গলের অবস্থা বেশ সঙ্গীন। একের পর এক ফুটবলার হাতছাড়া হয়ে যেতে চলেছে তাঁদের। জানা গিয়েছে, বিনিয়োগকারী কর্তারা সই হচ্ছে কার্যত ধরে নিয়েই বেশ কিছু ফুটবলারের সঙ্গে আগাম কথা বলে রাখছেন। সই হলেই যাতে তাঁদের সঙ্গে চুক্তি চূড়ান্ত করে ফেলতে পারে তাঁরা।

শোনা যাচ্ছে, কোচ ফাউলারের পারফরম্যান্স নিয়ে ইস্টবেঙ্গল অখুশি হলেও ইংরেজ কোচকে ধরেই আসন্ন মরশুমের পরিকল্পনা করছে লাল হলুদ শিবির। কারণ, ফাউলারের সঙ্গে এখনো এক বছরের চুক্তি রয়েছে ইস্টবেঙ্গলের। তাঁর আগেই কোচকে ছাঁটাই করে দিলে বড় অঙ্কের জরিমানা গুনতে হবে ইস্টবেঙ্গলকে। তাই তেতো ওষুধ গেলার মতই ফাউলারকে আরো একবছর রাখতে বাধ্য ইস্টবেঙ্গল।

আরো পড়ুন: রাশিয়া বিশ্বকাপে রোনাল্ডোর প্রতিপক্ষ মাজিদ আসছেন না কলকাতায়, হতাশই হতে হচ্ছে হাবাসদের

এদিকে, ফাউলারও নিজস্ব এজেন্টের মাধ্যমে ইউরোপের একাধিক ক্লাবের সঙ্গে কথাবার্তা চালাচ্ছেন। সুইন্ডন টাউনের সঙ্গে ফাউলারের কথাবার্তা অনেকটাই এগিয়েছে। আরো বেশ কিছু ক্লাবের প্রস্তাব খতিয়ে দেখছেন প্রাক্তন লিভারপুল তারকা। ইংল্যান্ড, ইউরোপ থেকে মনপসন্দ প্রস্তাব এলে ফাউলার ইস্টবেঙ্গলের কাছ থেকে অব্যাহতি চাইতে পারেন। সেক্ষেত্রে দুই পক্ষের সহমতের ভিত্তিতে বিচ্ছেদ ঘটলে ক্ষতিপূরণ দিতে হবে না ইস্টবেঙ্গলকে। বল তাই এখন ইংরেজ কোচের কোর্টে। তবে এখনো পর্যন্ত ইস্টবেঙ্গল ছাড়ার কোনো ইঙ্গিত দেননি তিনি।

সবমিলিয়ে, লাল হলুদের এই দুঃসহ ডামাডোল কবে মেটে, সেটাই দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sc east bengal sarthak golui isl transfer robbie fowler kolkata football

Next Story
ইউরোয় টাকার বৃষ্টি! চ্যাম্পিয়ন, রানার্স আপ হয়ে কত কোটি পেল ইতালি, ইংল্যান্ড
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com