বড় খবর

আইএসএলে রেকর্ড ইস্ট-মোহন ডার্বির, ইতিহাসেও এমনটা আগে ঘটেনি

মোট ৮৩টি দেশে টিভি ও ডিজিটাল মাধ্যমে আইএসএল সম্প্রচার করা হচ্ছে। ভারতের প্রধান সম্প্রচারকারী সংস্থা স্টার স্পোর্টস সাতটি পৃথক ভাষায় খেলা সম্প্রচার করছে।

ডার্বির মাহাত্ম্য এবার টের পাচ্ছে আয়োজক এফডিএসএল। এসসি ইস্টবেঙ্গল বনাম এটিকে মোহনবাগান ডার্বি এবার রেকর্ড করল আইএসএলের ময়দানে। সম্প্রচারকারী সংস্থার পক্ষ থেকে প্রেস বিবৃতিতে জানানো হল, ১০ গুণ বেশি ভিউয়ারশিপ পেয়েছে এই ম্যাচ। ডার্বির রেকর্ড সম্প্রচারের ক্ষেত্রেও যা নয়া নজির গড়ল।

এবারই আইএসএলে খেলছে কলকাতার দুই প্রধান। মোহনবাগান এটিকের সঙ্গে গাঁটছড়া বেঁধে খেলছে। নতুন পরিচয় এটিকে মোহনবাগান। অন্যদিকে, ইস্টবেঙ্গল আবার সিমেন্ট প্রস্তুতকারী সংস্থা শ্রী সিমেন্টকে ইনভেস্টর হিসাবে পেয়েছে। নাম হয়েছে এসসি ইস্টবেঙ্গল।

আরো পড়ুন: ভারতীয় ফুটবলারদের কোচিংটাই নেই, বিশ্রী হারের পরেই মেজাজ হারালেন ফাউলার

এই প্রথমবার নতুন চেহারায় গোয়ার মাঠে আইএসএলে খেলতে নেমেছিল দুই দল। এটিকে মোহনবাগানের কোচ হিসাবে রয়ে গিয়েছেন হাবাস। অন্যদিকে ইস্টবেঙ্গল সাফল্য আনতে নিয়ে এসেছে প্রখ্যাত ব্রিটিশ কোচ রবি ফাউলারকে।

হাই ভোল্টেজ ডার্বিতে অবশ্য ইস্টবেঙ্গল দাঁড়াতেই পারেনি। জোড়া গোলে বিধ্বস্ত হয়েছে লাল হলুদ ব্রিগেড। ডার্বিতেই গোল করে গিয়েছেন রয় কৃষ্ণ। কার্যত একপেশে হয়ে যাওয়া এই ম্যাচেই ইতিহাস গড়ল মাঠের বাইরে। সম্প্রচারকারী সংস্থা জানিয়েছে, ডার্বির ইতিহাসে এর আগে এত বেশি দর্শক টিভির পর্দায় চোখ রাখেননি। প্রসঙ্গত, এবারই ব্যতিক্রমীভাবে কোভিডের আবহে দর্শকশূন্য মাঠে খেলা হয়েছে ডার্বি। সেই কারণেই রেকর্ড সংখ্যক এই ভিউয়ারশিপ। বলছে অভিজ্ঞ মহল।

শুধু ডার্বিই নয়। এমনিতে চলতি আইএসএলে ভিউয়ারশিপ বৃদ্ধি পেয়েছে ১৬ শতাংশ। এই হিসাব অবশ্য আট ম্যাচের। গত সংস্করণগুলির প্রথম আট ম্যাচ হিসাব করে এমন তথ্য উঠে এসেছে।

বর্তমানে মোট ৮৩টি দেশে টিভি ও ডিজিটাল মাধ্যমে আইএসএল সম্প্রচার করা হচ্ছে। ভারতের প্রধান সম্প্রচারকারী সংস্থা স্টার স্পোর্টস সাতটি পৃথক ভাষায় দেখাচ্ছে টুর্নামেন্ট। ডিজিটাল মাধ্যমে ডিজনি হটস্টার ভিআইপি এবং জিও টিভিতে সরাসরি দেখানো হচ্ছে আইএসএল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sc east bengal vs atk mohun bagan isl derby record viewership star sports

Next Story
বুমরাকে বাদ দিয়েই টি২০ দল সাজাচ্ছেন কোহলি, শুক্রবারই কঠিন চ্যালেঞ্জ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com