বড় খবর

দ্রাবিড়ের কোচিংয়ে সামনের মাসেই শ্রীলঙ্কায় টিম ইন্ডিয়া, কবে কবে ম্যাচ জানিয়ে দিল সোনি

আগামী মাসেই টিম ইন্ডিয়াকে শ্রীলঙ্কায় সীমিত ওভারের সিরিজ খেলতে হবে। সেই সিরিজের সূচি ঘোষণা করে দিল সোনি স্পোর্টস। ভেন্যু চূড়ান্ত হয়নি।

টেস্ট দল পাড়ি দিয়েছে ইংল্যান্ডে। সেখানে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেলার পাশাপাশি ইংল্যান্ডের বিপক্ষে পাঁচটি টেস্টও খেলবে টিম ইন্ডিয়া। সেই সময়েই যে দ্বিতীয় সারির ভারতীয় দল শ্রীলঙ্কায় তিনটে করে ওয়ানডে এবং টি২০ খেলবে তা জানিয়ে দেওয়া হয়েছিল আগেই।

সেই সিরিজের সূচিই এবার জানিয়ে দিল সম্প্রচারকারী সোনি স্পোর্টস। সোমবারই সোনি জানিয়ে দিল, জুলাইয়ের ১৩ থেকে ২৫ তারিখের মধ্যে তিনটে করে ওয়ানডে এবং টি২০ ম্যাচ খেলা হবে ভারত বনাম শ্রীলঙ্কার মধ্যে।

আরো পড়ুন: জঙ্গিদের সমর্থনে ভারত-বিরোধী বিতর্কিত পোস্ট হরভজনের! ক্ষোভে ফুঁসছে গোটা দেশ

বিসিসিআই শীঘ্রই এই সিরিজের জন্য দল ঘোষণা করে দিতে পারে। যাঁরা ইংল্যান্ডে যাওয়ার সুযোগ পাননি, তাঁদের নির্বাচন করা হতে পারে শ্রীলঙ্কায় সীমিত ওভারের সিরিজে। হার্দিক পান্ডিয়া অথবা শিখর ধাওয়ানকে নেতৃত্বের দায়িত্ব দেওয়া হতে পারে। শ্রেয়স আইয়ার আবার ফিট হলে তিনিও নেতৃত্বের অন্যতম দাবিদার হয়ে উঠবেন।

জাতীয় দলের হেড কোচ হিসাবে শ্রীলঙ্কায় পা রাখছেন এনসিএ-র বর্তমান ডিরেক্টর রাহুল দ্রাবিড়। এই নিয়ে দ্বিতীয় বার জাতীয় দলের কোচিংয়ের কাজে যুক্ত হলেন তিনি। এর আগে ২০১৪ সালে ইংল্যান্ড সফরেই সময় জাতীয় দলের ব্যাটিং উপদেষ্টার ভূমিকা পালন করেছিলেন তিনি।

সংবাদসংস্থাকে এক বোর্ড কর্তা জানিয়েই দিয়েছেন, রবি শাস্ত্রী, ভরত অরুণ, বিক্রম রাঠোররা ইউকে ট্যুরে থাকবেন। তবে রাহুল দ্রাবিড় দ্বিতীয় সারির ভারতীয় দলের কোচ হিসেবে যাবেন শ্রীলঙ্কায়। ইন্ডিয়া-এ দলের হয়ে কাজ করার সময় দ্রাবিড় একাধিক ক্রিকেটারকে তুলে এনেছেন। শ্রীলঙ্কা সফরের স্কোয়াডে তরুণ সেই ভারতীয় ক্রিকেটাররা দ্রাবিড়ের সংস্পর্শে আরো একবার মেলে ধরবেন, এমনটাই আশা দেশের ক্রিকেট মহলের।

সোমবারই সোনির তরফে টুইটারে সেই সিরাজের সূচি প্ৰকাশ করে দিয়ে ক্যাপশনে হ্যাশট্যাগ দিয়ে লেখা হয় ‘জিতনে কি জিদ’। একদিনের ম্যাচ খেলা হবে জুলাইয়ের ১৩, ১৬ এবং ১৮ তারিখে। আর তিনটে টি২০ ম্যাচ হবে যথাক্রমে ২১, ২৩ এবং ২৫ তারিখে। তবে ম্যাচের ভেন্যু এখনো চূড়ান্ত হয়নি।

দুটো আলাদা আলাদা ভারতীয় দল একইসঙ্গে দু জায়গায় আন্তর্জাতিক ক্রিকেট খেলছে, এমন ঘটনা বিরলতম। সেই সময়েই ভারতীয় দল বিরাট কোহলির নেতৃত্বে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ টেস্টের সিরিজ খেলতে ব্যস্ত থাকবে।

চলতি মাসের ১৮ তারিখেই ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে টিম কোহলি নামছে নিউজিল্যান্ডের বিরুদ্ধে। তারপর অগাস্টের ৪ তারিখ থেকে শুরু ইংল্যান্ড সিরিজ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Schedule for team indias limited over series against sri lanka announced sony sports

Next Story
বল লেগে ক্ষতবিক্ষত মুখ! ৭ সেলাইয়ে ঠোঁট ফুলে ঢোল অজি তারকার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com