বড় খবর

আমেরিকার ক্রিকেটে এবার শাহরুখের দাদাগিরি, একের পর এক চমক কেকেআরের

ইউএস ক্রিকেট লিগ ২০২২ এ আইপিএলের পরেই আয়োজন করার পরিকল্পনা করা হচ্ছে। তার আগে আগামী বছরেই সূচনা পর্বে মাইনর লিগ চালু করা হবে ছয় দলের।

আমেরিকার টি২০ ক্রিকেটে এবার বিনিয়োগ করতে চলেছে কেকেআর। ২০২২ সাল নাগাদ মার্কিন যুক্তরাষ্ট্রে মেজর লিগ ক্রিকেট নামের ফ্র্যাঞ্চাইজি লিগ চালু করার উদ্যোগ নিয়েছে আমেরিকান ক্রিকেট এন্টারপ্রাইজেস নামের এক সংস্থা। সেই সংস্থাতেই বিনিয়োগ করবে শাহরুখের কোম্পানি।

আর্থিক বিনিয়োগের পাশাপাশি মার্কিন যুক্তরাষ্ট্রের সর্বত্র ক্রিকেট লিগ জনপ্রিয় করার প্রয়াসও চালিয়ে যাবে শাহরুখ এবং এসিএল যৌথভাবে। শাহরুখের কেকেআরের বাকি দুই পার্টনার জুহি চাওলা এবং জয় মেহতাও থাকছেন এই বিনিয়োগে।

আরো পড়ুন: লঙ্কান লিগে লঙ্কাকান্ড! আমের-আফ্রিদির সঙ্গে প্রায় হাতাহাতি আফগান পেসারের, দেখুন ভিডিও

শাহরুখ খান এক বিবৃতিতে বলেছেন, “বিশ্বজুড়েই কেকেআরের ব্র্যান্ড সম্প্রসারণের কাজ চালিয়ে যাওয়া হচ্ছে। এটা তারই একটা অংশ। বেশ কয়েক বছর ধরেই আমেরিকায় ক্রিকেটের জনপ্রিয়তা আমরা লক্ষ্য করেছি।”

কেকেআরের সিইও ভেঙ্কি মাইশোর বলেন, “আমেরিকায় যদিও বর্তমানে ক্রিকেট জনপ্রিয় নয়, তবে আগ্রহ রয়েছে। আগামী দিনে ক্রিকেট অন্যতম জনপ্রিয় খেলা হয়ে উঠতে পারে ওখানে।”

বর্তমানে একাধিক দেশে কেকেআরের ফ্র্যাঞ্চাইজি রয়েছে। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ত্রিনবাগো নাইট রাইডার্স, দক্ষিণ আফ্রিকা লিগেও রয়েছে কেকেআরের দল। ইংল্যান্ডের ‘হান্ড্রেড’ লিগেও দল কেনার সিদ্ধান্ত নিয়েছে কেকেআর।

জানা গিয়েছে, ইউএস ক্রিকেট লিগ ২০২২ এ আইপিএলের পরেই আয়োজন করার পরিকল্পনা করা হচ্ছে। তার আগে আগামী বছরেই সূচনা পর্বে মাইনর লিগ চালু করা হবে ছয় দলের। ফ্র্যাঞ্চাইজি কেনার পরিবর্তে টুর্নামেন্টে মালিকানা কেনই উৎসাহ দেওয়া হচ্ছে এই লিগে।

এই লিগে কেকেআর কত টাকা বিনিয়োগ করছে, তা স্পষ্ট না হলেও জানা গিয়েছে এই পরিমাণ ৬০ থেকে ৭৫ মিলিয়ন মার্কিন ডলার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Shah rukh khans kkr to invest in usa cricket league

Next Story
লঙ্কান লিগে লঙ্কাকান্ড! আমের-আফ্রিদির সঙ্গে প্রায় হাতাহাতি আফগান পেসারের, দেখুন ভিডিও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com